ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

শ্রবণ সমস্যায় অলকা ইয়াগনিক

আনন্দকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২২:৫৪, ১৯ জুন ২০২৪

শ্রবণ সমস্যায় অলকা ইয়াগনিক

অলকা ইয়াগনিক

বলিউডের মেলোডি কুইন অলকা ইয়াগনিক। ১৯৮২ সালে রাজেশ রোশন পরিচালিত ‘হামারি বাহু অলকা’ সিনেমায় ‘হম তুম রহেঙ্গে’ গান গেয়ে বলিউডের মাটিতে নিজের পা শক্ত করেন তিনি। এরপর একে একে ‘এক দো তিন’, ‘চোলিকে পিছে ক্যায়া হে’, ‘দিল নে ইয়ে কাহা হে দিল সে’, ‘কুছ কুছ হোতা হে’, ‘তাল সে তাল মিলা’, ‘উড যা কালে ‘কাওয়ান’, ‘কাহো না প্যায়ার হে’, ‘হম তুম’, ‘কভি অলবিদা না কেহেনা’, ‘আগার তুম সাথ হো’ গানের মাধ্যমে বছরের পর বছর সংগীত জগতে দাপটের সঙ্গে কাজ করেছেন এ গায়িকা।

বাংলা, হিন্দি, মারাঠি, ভোজপুরি, তেলুগু, নেপালি, ওড়িয়া, পাঞ্জাবি, অসমিসহ ২৫ রকম ভাষায় ২০ হাজারেরও বেশি গান গেয়েছেন তিনি। এ সুকণ্ঠির ভক্তদের জন্য আছে এলো দুঃসংবাদ। বিরল কানের অসুখে ভুগছেন তিনি। হারিয়ে ফেলেছেন শ্রবণশক্তি। সোমবার গায়িকা ইনস্টাগ্রাম হ্যান্ডেলে নিজের একটি ছবি পোস্ট করে অসুখের খবর জানিয়েছেন। পোস্টে গায়িকা বলেছেন, ‘ভক্ত, বন্ধু, শুভাকাক্সক্ষীদের সাহসের সঙ্গে জানাচ্ছি কেন গান গাইতে পারছিলাম না। কয়েক সপ্তাহ আগে ফ্লাইট থেকে বেরিয়ে অনুভব করলাম যে কানে কিছুই শুনতে পারছি না। ডাক্তারের কাছ থেকে জানতে পারলাম কানে বিরল স্নায়ুর রোগ হয়েছে।

সম্পূর্ণ অজান্তেই এত বড় ধাক্কা খেলাম। সবাই প্রার্থনা করুন যাতে দ্রুত কাজে ফিরতে পারি।’ অন্যদিকে অলকা ইয়াগনিক তরুণ সহকর্মীদের খুব জোরে মিউজিক এবং হেডফোনের এক্সপোজার সম্পর্কেও সতর্কবার্তা দিয়েছেন। অলকা ইয়াগনিকের পোস্টের প্রতিক্রিয়া দিয়েছেন বলিউডের তাবড় তাবড় কলাকুশলীরা। সংগীত শিল্পী সোনু নিগম, বর্ষীয়ান অভিনেত্রী পুনম ঢিলন, ইলা অরুণ সকলে অলকার দ্রুত সুস্থতার কামনা করেছেন। পাশাপাশি অনুরাগীরাও কমেন্ট বক্সে সুস্থতা প্রার্থনা করেছেন।

×