ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

ওয়েব সিরিজে নজর কাড়লেন সজল

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২২:৫৫, ৩ ফেব্রুয়ারি ২০২৩

ওয়েব সিরিজে নজর কাড়লেন সজল

.

ছোট পর্দার বড় তারকা আব্দুন নূর সজল। দুই দশক ধরে নিজেকে বারবার ভেঙেছেন, গড়েছেন। ৩০ জানুয়ারি মুক্তি পেয়েছে তার অভিনীত নতুন ওয়েব সিরিজ ‘দ্য সাইলেন্স’। সময়ের অন্যতম আলোচিত তরুণ নির্মাতা ভিকি জাহেদ এটি নির্মাণ করেছেন।

থ্রিলারধর্মী নির্মাণে তিনি নজর কেড়েছেন। তার ‘দ্য সাইলেন্স’ সিরিজে শিবলী চরিত্রে অভিনয় করেছেন সজল। এ চরিত্রের জন্য সিরিজটি মুক্তি পেতেই দর্শকের প্রশংসায় ভাসছেন অভিনেতা। গুণী অভিনেত্রী ডলি জহুর। তিনি ফেসবুকে দীর্ঘ স্ট্যাটাসে জানিয়েছেন, সজল কতটা সাবলীল ছিলেন সিরিজটিতে। সেই সঙ্গে অভিনেতার চরিত্রটি দেখে ভয় পেয়েছেন তিনি, তা-ও জানালেন। এ যেন পথ হারিয়ে ফেলার পর নতুন করে ফিরে আসা। যে প্রত্যাবর্তনে আছে আত্মবিশ্বাস ও সাফল্যের আনন্দ। ‘দ্য সাইলেন্স’ সিরিজে নিজের চরিত্রটি নিয়ে সজল বলেন, ঈশ্বর বা সৃষ্টিকর্তা যে সাতটি অভ্যাস অপছন্দ করেন সেগুলোই পছন্দ করে ইবলিশ। লোভ, লালসা, হিংসার মতো সেই সাতটি অভ্যাসের সৃষ্টিই তো মানুষকে ধোঁকার ফাঁদে ফেলার জন্য। এই ধোঁকা দেওয়ার কাজ করে ইবলিশ। এমনই একটি চরিত্র শিবলী। রহস্যময়। ঘৃণ্য। ভয়ংকর।

সিরিজটি প্রচারের পর থেকে দারুণ রেসপন্স পাচ্ছি। সবাই আমার চরিত্রটি দেখে অবাক হয়েছেন বলে জানাচ্ছেন। অনেকে বলছেন ভয় পাওয়ার কথা। কেউ কেউ ইবলিশ বলে ডাকছেন মজা করে। আমি কিন্তু উপভোগ করছি সবার মন্তব্য। কারণ এগুলোই কাজের ফিডব্যাক, প্রেরণা।

সিরিজটি মুক্তির আগে বেশ জোরেশোরেই হয়েছে প্রচার। কিন্তু সেই প্রচারের আড়ালে ছিলেন সজল। সিরিজটিতে তার অভিনয়ের কথা জানতেন না প্রায় কেউই। সিরিজটি দেখতে বসে তাই ভয়ংকর একটি চরিত্রে সজলকে দেখে অবাক হয়েছেন দর্শক, চমকেছেনও তারা।
এ প্রসঙ্গে সজল বলেন, এটা সারপ্রাইজ ছিল। পরিচালক ভিকি জাহেদকে ধন্যবাদ চমৎকার গল্প ও চরিত্রে অভিনয়ের সুযোগ করে দেওয়ায়। সজল ছাড়াও ‘দ্য সাইলেন্স’ সিরিজে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী, শ্যামল মাওলা, আজিজুল হাকিম, বিজরী বরকত উল্লাহ প্রমুখ।

 

×