ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জবি রাষ্ট্রবিজ্ঞান বিভাগ অ্যালামনাইয়ের প্রথম পুণর্মিলনী সম্পন্ন

জবি সংবাদদাতা

প্রকাশিত: ২২:২২, ১৮ মার্চ ২০২৩

জবি রাষ্ট্রবিজ্ঞান বিভাগ অ্যালামনাইয়ের প্রথম পুণর্মিলনী সম্পন্ন

জবি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের পুণর্মিলনী অনুষ্ঠিত। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম পুণর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ মার্চ) সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ প্রাঙ্গণে আসতে থাকেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। 

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় মায়ের ভূমিকা পালন করে। মাত্র ১৭ বছরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনেক পুরোনো বিশ্ববিদ্যালয়কে ছাড়িয়ে গেছে এটাই তার প্রমাণ। জগন্নাথ কলেজও সেই ভূমিকা পালন করেছে। এখন অনেক মেধাবীরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আসছে। দেশের প্রতিটি ইউনিয়নের ছেলেমেয়ারা জগন্নাথে আছে। আমি বিদেশের মাটিতে গেলেও জগন্নাথের ছাত্রছাত্রীদের খুজে পাই।

তিনি আরও বলেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের যে কোন প্রয়োজনে আমাদের এগিয়ে আসতে হবে। আর কোনদিন যাতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের কোন শিক্ষার্থীদের অর্থাভাবে কষ্ট পেতে না হয় আমাদের সে ব্যবস্থা করতে হবে। যখন কেউ আমার সামনে বলে আমি রাষ্ট্রবিজ্ঞানের বা জগন্নাথের শিক্ষক, তখন মাথা নত হয়ে আসে। এই অ্যাসোসিয়েশনে আমরা সবাই একসাথে কাজ করবো।

বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগের এসব অনুষ্ঠান এই ছোট্ট ক‍্যাম্পাসকে প্রাণ ফিরিয়ে দেয়। দেশের বিভিন্ন স্বনামধন‍্য বিশ্ববিদ্যালয়ের সাথে পাল্লা দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এখন তৃতীয় র‍্যাংকিং এ অবস্থান করছে। বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে নানা উন্নয়নমূলক চুক্তি করে এগিয়ে যাচ্ছে এ বিশ্ববিদ্যালয়। প্রাক্তন শিক্ষার্থীদের সাথে নিয়ে আরও এগিয়ে যাবে বলে প্রত‍্যাশা করছি।

অ্যালামনাই এসোসিয়েশনের সদস্য সচিব মো. ওয়ালিদ হোসেনের সঞ্চালনা ও আহ্বায়ক জহির উদ্দিন খসরুর অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। 

এছাড়াও অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ-১১ আসনের সংসদ সদস্য কাজিম উদ্দীন ধনু এমপি, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমেদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মো. মেজবাউল আলম সওদাগর, প্রক্টর, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এমএম

×