ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

১০৬ জন শিক্ষককে জ্ঞানে দুর্বল বললেন ড. দুলাল চন্দ্র নন্দী

কুবি সংবাদদাতা

প্রকাশিত: ১৭:১৮, ২৮ নভেম্বর ২০২২

১০৬ জন শিক্ষককে জ্ঞানে দুর্বল বললেন ড. দুলাল চন্দ্র নন্দী

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ১০৬ জন শিক্ষক স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে কার্যনির্বাহী পরিষদ-২০২২ এর প্রতি অনাস্থা জ্ঞাপন করা প্রত্যেক শিক্ষককে জ্ঞানে স্বল্প ও দুর্বল বলেছেন শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী। সোমবার (২৮ নভেম্বর) একটি সংবাদের বিষয়ে কথা বলতে গেলে এ কথা বলেন তিনি। 

ড. দুলাল চন্দ্র নন্দী বলেন, যারা এই পত্র দিয়েছে তাদের জ্ঞানের স্বল্পতা আছে। তারা যদি জ্ঞানে দুর্বল হয়ে থাকে তাহলে তাদের লাইনে নিয়ে আসার দায়িত্ব আমার না।

একজন শিক্ষককে জ্ঞানে স্বল্প বলতে পারেন কি না তা জানতে চাইলে তিনি বলেন, এগুলো তাহলে লিখেছে কেন? তারা যা খুশি তা লিখতে পারেন না।

ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক কাজী ওমর সিদ্দিকী এ বিষয়ে বলেন, একজন শিক্ষক ও শিক্ষক সমিতির সভাপতি হয়ে এ কথা বলতে পারেন না তিনি। আমি একজন শিক্ষক হয়ে এর তীব্র নিন্দা জানাচ্ছি।

এ বিষয়ে নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হক বলেন, নির্বাচনের তারিখ যে তড়িঘড়ি করে দেয়া হয়েছে সে বিষয়ে লিখিতভাবে শিক্ষক সমিতির বর্তমান কমিটিকে জানানো হয়েছে। সেই প্রেক্ষিতে গঠনতন্ত্র মোতাবেক এক তৃতীয়াংশ শিক্ষক অনাস্থা জানালে শিক্ষকদের সাধারণ সভা ডাকর কথা। কিন্তু সে রকম কিছুই হয়নি। এগুলো স্পষ্ট গঠনতন্ত্র বিরোধী কাজ। 

তিনি যদি এ রকম কোন মন্তব্য করে থাকেন তাহলে বলবো তিনি শিক্ষকসুলভ কোন আচরণ করেননি। একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি হিসেবে আমরা তার কাছ থেকে শিক্ষক সুলভ আচরণ প্রত্যাশা করি।

গত বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় সমিতির সাধারণ সম্পাদক বরাবর প্রেরিত ১০৬ জন শিক্ষক স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এই অনাস্থা জ্ঞাপন করা হয়েছিল। ১০৬ জন শিক্ষক স্বাক্ষরিত সেই পত্রে বর্তমান শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দীর বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগসহ কার্যনির্বাহী পরিষদ-২০২২ এর বিরুদ্ধে নানা অভিযোগ তুলেন শিক্ষকেরা।

 

 এসআর

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart