ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

ঝিনাইগাতীর লুবনা পেল ভাইস চ্যান্সেলর স্কলারশিপ

নিজস্ব প্রতিনিধি, ঝিনাইগাতী

প্রকাশিত: ১২:২৫, ১৬ নভেম্বর ২০২২; আপডেট: ১২:২৬, ১৬ নভেম্বর ২০২২

ঝিনাইগাতীর লুবনা পেল ভাইস চ্যান্সেলর স্কলারশিপ

শিক্ষার্থী লুবনা জামান

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মেধাবী শিক্ষার্থী লুবনা জামান ১ম স্থান অর্জনকারী হিসেবে (সিজিপিএ-(৪.০০ এর মধ্যে ৪.০০) পেয়ে ভাইস-চ্যান্সেলর স্কলারশিপের চূড়ান্ত তালিকায় মনোনীত হয়েছেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, লুবনা ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় ১১তম হয়ে ফাইনান্স ও ব্যাংকিং বিভাগে অধ্যয়ন করার সুযোগ পায়। সে এখন শেষবর্ষে (৭ম সেমিস্টারে) অধ্যয়ন করছে। এখন পর্যন্ত ব্যবসায় অনুষদে তার সিজিপিএ সর্বোচ্চ। 

এ ব্যাপারে সহযোগী অধ্যাপক এমদাদুল হক জানান, লুবনা পড়াশুনায় নিয়মিত এবং শুরু থেকে ভালো করছে। ১ম সেমিস্টার থেকে সে প্রথম স্থান অর্জন করে আসছে। এটা যেন ধরে রাখে এবং জীবনে ভালো ক্যারিয়ার গড়ে সেই প্রত্যাশা করি। 

লুবনা জামান শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা সদরের এসএম আমিরুজ্জামান (ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক) ও জেসমিন জামান দম্পতির বড় মেয়ে। সে আহমদনগর উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসিতে জিপিএ (৫) ও আলহাজ্জ্ব শফিউদ্দীন কলেজ থেকে ব্যবসায় বিভাগ থেকে (৪.৫৮) পেয়ে এইচএসসি পাশ করে। 

কুবি প্রশাসন সূত্রে জানা গেছে, উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন এর উদ্যোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে এই প্রথম ভাইস চ্যান্সেলর স্কলারশিপ চালু করেছে। ভাইস চ্যান্সেলর স্কলারশিপ ২০২২ এর অনার্স ও মাস্টার্সের চলমান কোর্সে ১ম স্থান অর্জনকারী ও আর্থিক অস্বচ্ছল শিক্ষার্থীদের প্রত্যেক বিভাগ থেকে প্রাপ্ত তালিকা অনুযায়ী ১৫৪ জন শিক্ষার্থী এবং চলমান কোর্সে ২য় স্থান অর্জনকারী ৮২ জনসহ মোট ২৩৬ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে। 

আজ বুধবার (১৬ নভেম্বর) সকাল ১০টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মুক্ত মঞ্চে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে আট হাজার ৫০০ টাকা হারে চেক বিতরণ করা হবে।

এমএইচ

monarchmart
monarchmart