ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

শেয়ারট্রিপ, মাস্টারকার্ড ও ইবিএলের উদ্যোগ

দেশের প্রথম ট্রাভেল ক্রেডিট কার্ড ‘স্কাইট্রিপ’

প্রকাশিত: ১৮:৪৭, ৯ মার্চ ২০২৩

দেশের প্রথম ট্রাভেল ক্রেডিট কার্ড ‘স্কাইট্রিপ’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী

মাস্টারকার্ড ও ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) সাথে অংশীদারিত্বে প্রথমবারের মতো দেশে কো-ব্র্যান্ডেড ট্রাভেল ক্রেডিট কার্ড ‘স্কাইট্রিপ’ নিয়ে এসেছে দেশের শীর্ষস্থানীয় ভ্রমণ সেবাদাতা প্রতিষ্ঠান শেয়ারট্রিপ। এ ট্রাভেল ক্রেডিট কার্ড ভ্রমণপ্রেমীদের ভ্রমণকে করবে আরও স্বাচ্ছন্দ্যদায়ক এবং নিশ্চিত করবে সুরক্ষিত পেমেন্ট সুবিধা।

বুধবার রাজধানীর দ্য ওয়েস্টিন ঢাকায় এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে স্কাইট্রিপ কার্ড উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের পরিচালক (পিএসডি) মোঃ মোতাসিম বিল্লাহ। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে যোগ দেন স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের হেড অব পোর্টফোলিও ইনভেস্টমেন্ট হাসান এ আরিফ।

স্কাইট্রিপ ব্যবহারকারীদের জন্য থাকছে ইবিএল স্কাই লাউঞ্জ ও কমপ্লিমেন্টারি কনসিয়ার্জ সুবিধা সহ বিস্তৃত পরিসরের বিভিন্ন সব সুবিধা। এছাড়াও, কার্ডহোল্ডাররা পাবেন কমপ্লিমেন্টারি ভ্রমণ বিমা, ব্যাগেজ প্রটেকশন এবং মাস্টারকার্ড লাউঞ্জকি প্রোগ্রামের মাধ্যমে ১২০টি দেশের ১১শ’র বেশি আন্তর্জাতিক বিমানবন্দরে লাউঞ্জকি প্রোগ্রাম ব্যবহারের সুযোগ। ভ্রমণের নানা সুবিধা ছাড়াও, কার্ডহোল্ডাররা ‘বাই ওয়ান, গেট ওয়ান’ ডাইনিং ডিল, ক্যাশবাক অফার ও ডাইনিং ডিসকাউন্ট-সহ দেশজুড়ে সাড়ে ৬ হাজারেরও বেশি মার্চেন্ট আউটলেটে দ্বিগুণ ইবিএল স্কাইপয়েন্ট অর্জনের সুযোগ পাবেন। 

কার্ডহোল্ডাররা শেয়ারট্রিপে সুদহীন ইএমআই আর দ্বিগুণ ট্রিপকয়েন সুবিধাও পাবেন। স্কাইট্রিপ কার্ডের মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা এয়ারলাইন্স, নভোএয়ার এবং এয়ার অ্যাস্ট্রা’র যেকোনো রুটে ১৫ শতাংশ ছাড় সুবিধা পাওয়া যাবে। এছাড়াও, প্রথম বছরে ইন্ট্রোডাক্টরি অফার হিসেবে কার্ডহোল্ডাররা নভোএয়ারে আকর্ষণীয় রেটে কলকাতার রিটার্ন টিকেট অফার এবং এয়ার অ্যারাবিয়া’র টিকেটে ৫ শতাংশ ছাড়ও উপভোগ করবেন।

এ প্রসঙ্গে শেয়ারট্রিপের প্রধান নির্বাহী ও সহ-প্রতিষ্ঠাতা সাদিয়া হক বলেন, “স্কাইট্রিপ উন্মোচনে মাস্টারকার্ড ও ইবিএল-এর সাথে অংশীদারিত্ব করতে পেরে আমরা আনন্দিত। ভ্রমণকারীদের পছন্দসই প্রতিটি কাজকেই আরো সহজ ও আনন্দময় করে তুলে ভ্রমণের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করবে স্কাইট্রিপ কার্ড”।

উদ্ভাবনী ও গ্রাহককেন্দ্রিক সেবাদানের মাধ্যমে ক্রেতাদের ভ্রমণ-অভিজ্ঞতার মানোন্নয়নে নিজেদের প্রতিশ্রুতির অংশ হিসেবে মাস্টারকার্ড ও ইস্টার্ন ব্যাংক লিমিটেডের সাথে যুক্ত হয়ে স্কাইট্রিপ নিয়ে এসেছে জনপ্রিয় ভ্রমণ সেবাদাতা প্রতিষ্ঠান শেয়ারট্রিপ। এই অংশীদারিত্বে প্রতিষ্ঠানটি গর্বিত। বাংলাদেশের ভ্রমণখাতে স্কাইট্রিপই প্রথম ট্রাভেল ক্রেডিট কার্ড, যার মাধ্যমে বিভিন্ন আকর্ষণীয় ছাড়, বিশেষ ডিল ও সেবা গ্রহণসহ আকর্ষণীয় সব সুবিধা উপভোগ করা যাবে, ফলে ভ্রমণ হবে আরও স্বাচ্ছন্দ্যময় ও ঝামেলাহীন। 

ভবিষ্যতেও এমন নতুন ও উদ্ভাবনী সমাধানের মাধ্যমে ভ্রমণপ্রেমীদের জীবনকে সহজতর করে তোলার লক্ষ্যে কাজ করে যাবে শেয়ারট্রিপ।
 

রহিম শেখ

×