ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

বিশ্বের বৃহত্তম হাঁ, গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড

প্রকাশিত: ১৮:৩৯, ২২ ডিসেম্বর ২০২২

বিশ্বের বৃহত্তম হাঁ, গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড

বৃহত্তম হাঁ

গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে বিশ্বের বৃহত্তম হাঁ হচ্ছে এক মার্কিন নারীর। ওই নারীর একটি মর্মান্তিক ভিডিও ভাইরাল হয়েছে অনলাইনে। ২০২১ সালের রেকর্ড ভেঙে এখন বিশ্বের সবচেয়ে চওড়া মুখের নারী হয়েছেন আমেরিকার বাসিন্দা সামান্থা রামসডেল। গিনেস বুক অনুসারে, তার মুখ ৬.৫২ সেমি পর্যন্ত খোলে, যা একটি বিস্ময়কর ঘটনা।

যেখানে একজন সাধারণ মানুষকে বার্গার, আপেল অথবা পেয়ারা ছোট টুকরো করে বা কামড়ে খেতে হয়, সেখানে সামান্থা এই জিনিসগুলো একবারে পুরো গিলে ফেলতে পারেন। গিনেস বুকের শেয়ার করা ভিডিওতে দেখা যায়, সামান্থা তার মুখের মধ্যে একটি আস্ত আপেল রেখেছেন। 

একই সময়ে, তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এমন কয়েক ডজন ভিডিও রয়েছে যাতে তাকে একসঙ্গে অনেকগুলো বড় বড় জিনিস খেতে দেখা যায়। সামান্থা জানান, ছোটবেলা থেকেই তার মুখ চওড়া।

আজকাল আজব কিছু রেকর্ড গিনেস বুকে স্থান পাচ্ছে। কিছু অনলাইন ব্যবহারকারী সামান্থার ভিডিওতে তাদের বিরক্তি প্রকাশ করেছেন, আবার কিছু ব্যবহারকারী অশালীন মন্তব্য করেছেন। এক ব্যবহারকারী লিখেছেন, এটাও বিশ্বরেকর্ড? গিনেস বুকের মান নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকেই। 

আরেকজন অনলাইন ব্যবহারকারী লিখেছেন, ‘সবকিছুই রেকর্ড করার জন্য নয়।’ গিনেস বুকের শেয়ার করা এই ভিডিওটি এক দিনে এক মিলিয়নেরও বেশিবার দেখা হয়েছে।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×