শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে পরীক্ষামূলক ফেরি চালু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ/নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর ॥ বহু প্রতীক্ষার অবসান ঘটেছে। অবশেষে শিমুলিয়া থেকে সোজা পথে মাঝিরকান্দি রুটে শনিবার দুপুরে পরীক্ষামূলক ফেরি চালু হয়েছে। এতে পদ্মা সেতু এড়িয়ে শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে ফেরি চলাচল করতে পারবে। বিআইডব্লিউটিসি বলেছে, এতে দূরত্ব হ্রাস পাওয়ার পাশাপাশি রাতেও ফেরি চালু করা যাবে।

গত ১৮ আগস্ট থেকে শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ফেরি চলাচলে অচলাবস্থা তৈরি হয়। প্রবল স্রোতের কারণে বিআইডব্লিউটিসি অধিকাংশ সময় ফেরি বন্ধ রাখে। পরে গত ৮ নবেম্বর থেকে দিনের বেলায় ১০ ঘণ্টা সীমিত ফেরি চালু রয়েছে। কিন্তু দুর্ভোগ লাঘব হয়নি। তাই বিকল্প হিসেবে পদ্মা সেতু এড়িয়ে শিমুলিয়া থেকে মাঝিরকান্দি রুটে ফেরি চালুতে খুশি ঘাট ব্যবহারকারীরা।

শিমুলিয়ায় বিআইডব্লিউটিসির ঘাট সুপারভাইজার আল ফয়সাল বলেন, মাঝিরকান্দিতে গেল ২৬ আগস্ট ঘাট তৈরি হলেও স্রোত ও নাব্যের অভাবে চালু করা যায়নি। এই রুটে দূরত্ব কমবে তিন কিলোমিটার। শিমুলিয়া থেকে মাঝিরকান্দির দূরত্ব ৮ কিলোমিটার। আর শিমুলিয়া থেকে বাংলাবাজারের দূরত্ব ১১ কিলোমিটার।

শীর্ষ সংবাদ:
করোনায় প্রাণ গেলো আরও ২১ জনের         বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় দরপতন, কমেছে রূপা ও প্লাটিনামের দামও         ভর্তুকি বাড়লেও সারের দাম বাড়বে না ॥ কৃষিমন্ত্রী         করোনার অজুহাতে যেন স্কুল শিক্ষা কার্যক্রমে ছেদ না পড়ে ॥ ইউনিসেফ         আইপি টিভির বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা : জসীম উদ্দিন         এক বছরে ঢামেকে টিকা পেয়েছেন ৫ লাখ মানুষ         ভূমধ্যসাগরে মারা যাওয়া ৭ জনের নৌকায় ২৮৭ জনের মধ্যে ২৭৩ জনই বাংলাদেশি         ডেঙ্গু : গত২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়নি কোনো রোগী         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ৮৭১ জনের মৃত্যু         নীলফামারীর অরক্ষিত লেভেলক্রসিং গুলোতে দুর্ঘটনায় প্রাণহানি বাড়ছে         ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন ॥ মনিটরিং সেল গঠন         মানিকগঞ্জে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ৩         বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মহত্যা বেড়েছে         শৈত্যপ্রবাহ থাকবে আরও দু-তিন দিন         রাজশাহীতে আজ রাত ৮টার পর বন্ধ থাকবে দোকানপাট         রাতে একাদশে ভর্তির ফল         করোনা ভাইরাস ॥ রাশিয়ায় মৃত্যু ৭ লাখ ছাড়াল