বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈশ্বরদীতে ইউপি নির্বাচনের প্রার্থী নির্বাচন নিয়ে আওয়ামী লীগে গ্রপিং চরমে

ঈশ্বরদীতে ইউপি নির্বাচনের প্রার্থী নির্বাচন নিয়ে আওয়ামী লীগে গ্রপিং চরমে
  • প্রার্থী পরিবর্তনের দাবিতে মানববন্ধনসহ নানা সমীকরণে ব্যস্ত নেতারা

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঈশ্বরদীর সাহাপুরসহ সাত ইউনিয়নে চূড়ান্ত প্রার্থী ঘোষনার পর ঈশ^রদীতে আওয়ামীলীগের রাজনীতি উত্তপ্ত হয়ে উঠেছে। সাহাপুর ইউনিয়নের প্রার্থী আকাল সরদারকে পরিবর্তন করে যোগ্য প্রার্থী দেওয়ার দাবীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও রাস্তা অবরোধ করা হয়েছে।

এছাড়াও সোমবার সকালে সাঁড়া ইউনিয়নে মনোনয়ন বঞ্চিত প্রার্থী জুয়েল চৌধুরী ও জনপ্রিয় নেতা আব্দুর রশিদের মধ্যে বিদ্রোহী প্রার্থী চুড়ান্ত করতে রুধ্যদ্বার বৈঠক হয়েছে। দাশুড়িয়া ইউনিয়নের সকল মনোনয়ন প্রত্যাশিরা সোমবার পর্যন্ত প্রার্থী পরিবর্তনের দাবিতে অটল রয়েছেন। একই কারণে ছলিমপুর ইউনিয়নেও গ্রপিং অটল রয়েছে। সব মিলিয়ে ঈশ^রদীর সাত ইউনিয়নের নির্বচনকে সামনে রেখে আওয়ামীলীগের মজবুত গ্রুপিং অব্যাহত রয়েছে।

বিভিন্ন মনোনয়ন প্রত্যাশি আওয়ামীলীগ নেতাদের দেওয়া তথ্যমতে, সদ্য সমাপ্ত ঈশ^রদী উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে ঈশ^রদীর আওয়ামীলীগের রাজনীতি একাধিক গ্রুপে বিভক্ত হয়ে পড়ে। দ্বিধাবিভক্ত গ্রুপের নেতাকর্মীরা পৃথক পৃথক কর্মসুচি পালন করতে থাকে। এতে সারা ঈশ^রদীতে আতংক বিরাজ করে। মানুষের মধ্যে উৎকন্ঠা দেখা দেয়, না জানি কখন আওয়ামীলীগ-আওয়ামীলীগে সংঘর্ষ বাঁধে। এ অবস্থায় পুলিশ প্রশাসন সতর্ক থাকে। উপজেলা আওয়ামীলীগের সম্মেলন শেষ পর্যন্ত কোন সহিংস ঘটনা ছাড়াই শেষ হয়। এরই মধ্যে একমাসের ব্যবধানে সাত ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ও সমর্থকদের মধ্যে তোরজোড় শুরু হয়। যার যার অবস্থান থেকে শুরু করা নানা কর্মসুচির মাধ্যমে মনোনয়ন পাওয়ার যুদ্ধ। এই মনোনয়ন যুদ্ধে প্রায় ৪০ জন অংশ নেন।

গোটা ঈশ^রদীতে চলতে থাকে জোড়ালো উত্তেজনা। এরই মধ্যে মনোনয়নপত্র কেনার তারিখ নির্ধারণ হলে সকল সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ও শীষস্থানীয় নেতা কর্মীরা ঢাকায় গিয়ে অবস্থান করেন। গত ২৩ অক্টোবর বিকেলে আওয়ামীলীগের কেন্দ্রিয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মতে ঈশ^রদীর সাত ইউনিয়নের চুড়ান্ত প্রার্থী তালিকা ঘোষনা হলে ঈশ^রদীর সাত ইউনিয়নে তুষের আগুন জ¦লে উঠে।

মনোনয়ন বঞ্চিতরা প্রার্থীতা বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল, মানব বন্ধন,সমাবেশ,সড়ক অবরোধসহ নানা কর্মসূচি পালন শুরু করেছে। সেসব কর্মসুচির মধ্যে সাহাপুর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আকাল সরদারের মনোনয়ন বাতিলের দাবীতে গতকাল বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও রাস্তা অবরোধ কর্মসুচি পালন করে। মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, সাহাপুর ইউনিয়ন আওয়ামীলীগ ৩ নং ওয়ার্ড সভাপতি ইউসুফ আলী ব্যাপারী,আওয়ামীলীগ নেতা দৌলত ফকির, বাবু ব্যাপারী, নারীনেত্রী আছিয়া খাতুন, সুফিয়া বেগম, হাসিনা বেগম, আম্বিয়া বেগম।

বর্তমান চেয়ারম্যান ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মতলেবুর রহমান মিনহাজ ফকিরের সমর্থক ও এলাকাবাসী এই কর্মসুচি পালন করে। এসব কর্মসূচিতে তারা অভিযোগ করে বলেন,বিগত উপজেলা পরিষদ নির্বাচনে সরাসরি নৌকা বিরোধীতাকারী ও অশিক্ষিত ব্যক্তিকে প্রার্থী করে জনগণকে হতাশ করা হয়েছে। তারা প্রার্থী বদলের জোড় দাবি জানান। একইভাবে অন্য ইউনিয়ন গুলিতেও চলছে প্রার্থী পরিবর্তনের নানা সমীকরণ। দাশুড়িয়া ইউনিয়নের মনোনয়ন প্রত্যাশি আওয়ামীলীগ নেতা শামসুল আলম বাদশা মালিথা জানান,সোমবার পর্যন্ত এই ইউনিয়নে প্রার্থী পরিবর্তনের দাবিতে সকল মনোনয়ন প্রত্যাশিরা অটল রয়েছেন। একই সাথে তারা নানা সমীকরণে ব্যস্ত রয়েছেন।

ছলিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মনোনয়ন প্রত্যাশি নায়েক অবঃ এম,এ,কাদের জানান,তার ইউনিয়নে গ্রুপিং এখনও অটল রয়েছে। নৌকার বিরোধীতাকারীকে মনোনয়ন দেওয়ায় নিন্দা জানিয়ে ও প্রার্থি পরিবর্তনের দাবি জানিয়ে সাঁড়া ইউনিয়নের আওয়ামীলীগ নেতা ও মনোনয়ন প্রত্যাশি আব্দুর রশিদ জানান,প্রার্থী পরিবর্তণ করা না হলে সকলকে সাথে নিয়ে কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে।

একইভাবে জেলা যুবলীগ নেতা ও মনোনয়ন প্রত্যাশি জুয়েল চৌধুরী একই অভিযোগ করে বলেন, নেত্রীর কথামত ত্যাগী নেতাদের মনোনয়ন না দেওয়ায় নৌকার বিরোধীতাকারীকে মনোনয়ন দেওয়ায় বয়কট করেছি। সাহাপুর ইউনিয়নের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আকাল সরদার বলেন,মনোনয়ন না পেয়ে একটা পক্ষ আমার বিরুদ্ধে চুলকানী শুরু করেছে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী