শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লক্ষ্মীপুরে ‘স্বপ্ন যাত্রা’ এ্যাম্বুলেন্স সার্ভিস চালু

লক্ষ্মীপুরে ‘স্বপ্ন যাত্রা’ এ্যাম্বুলেন্স সার্ভিস চালু

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর ॥ প্রধানমন্ত্রীর স্বপ্ন “আমার গ্রাম, আমার শহর” বাস্তবায়নে লক্ষ্মীপুরে গ্রামীণ স্বাস্থ্য সেবা নিশ্চিত করণে ‘স্বপ্ন যাত্রা’ নামে অনলাইন এ্যাম্বুলেন্স সার্ভিস ও এ্যাপস কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মেঘনা উপকূলীয় এলাকার চরবাদাম ইউনিয়নে স্থানীয় একটি রেস্তোরায় সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন, জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ।

জেলা প্রশাসন, এলজিএসপি-৩ ও স্থানীয় ইউনিয়ন পরিষদের যৌথ উদ্যোগে এ্যাম্বুলেন্সটি ক্রয় করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মোমেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক নূর এ আলম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওয়াহেদ মুরাদ, পৌর মেয়র মেজবাহ উদ্দিন মেজু, উপজেলা ভাইস চেয়ারম্যান রাহাত হোসেন, চরবাদাম ইউপি চেয়ারম্যান শাখাওয়াত হোসেন জসীম প্রমুখ। এতে জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ বলেন, নামে মাত্র ভাড়া পরিশোধ করে এ্যাম্বুলেন্সটির সেবা পাওয়া যাবে। ২১ লাখ ৭৪ হাজার টাকা মূল্যমানের এ্যাম্বুলেন্সটি ব্যবহারের মাধ্যমে গ্রামীণ স্বাস্থ্য সেবা নিশ্চিত হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনের যে লক্ষ্য ছিল সেটিও পূরণ হবে। অচিরেই জেলার ৫৮টি ইউনিয়নে পর্যায়ক্রমে এ কার্যক্রম শুরু করা হবে। চলতি বছর ১২টি ইউনিয়নে এ্যাম্বুলেন্স ও অ্যাপ চালুর প্রক্রিয়া শেষের পথে রয়েছে বলে জানান জেলা প্রশাসক। উবার ও পাঠাওয়ের ন্যায় কল করে সার্ভিস চার্জ দিয়ে এ সেবা পাবেন স্থানীয় জনগণ।

শীর্ষ সংবাদ:
গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত