মঙ্গলবার ১৮ শ্রাবণ ১৪২৮, ০৩ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনায় যথাযোগ্য মর্যাদায় ঈদের জামাত অনুষ্ঠিত

খুলনায় যথাযোগ্য মর্যাদায় ঈদের জামাত অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় করোনা ভাইরাস সংক্রমণরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ করে বুধবার যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন মসজিদে ঈদ-উল-আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। নামাজ শেষে মহান আল্লাহর দরবারে দোয়া করা হয়। মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতদের জন্য দোয়া করা হয়।

খুলনায় ঈদের প্রধান ও প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায় টাউন জামে মসজিদে। প্রধান জামাতে ইমামতি করেন মাওলানা মোহাম্মদ সালেহ। একই স্থানে দ্বিতীয় জামাত এবং তৃতীয় ও শেষ জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া কোর্ট জামে মসজিদে সকাল সাড়ে আটটায় একটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়। খুলনা সিটি কর্পোরেশন পরিচালিত বায়তুন নূর জামে মসজিদ কমপ্লেক্সে পবিত্র ঈদ-উল-আজহার দু’টি জামাত অনুষ্ঠিত হয়। খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে জামাত অনুষ্ঠিত হয়। তারের পুকুর আল-হেরা জামে মসজিদে প্রথম জামাত ৭টায়, ২য় জামাত সাড়ে ৭টায় ও মুজগুন্নি বায়তুন নাজাত জামে মসজিদে সকাল ৭টা ও ৮টায় দুটি জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া খুলনা সিটি কর্পোরেশনের ৩১টি ওয়ার্ডের বিভিন্ন জামে মসজিদে সিটি কর্পোরেশনের সহায়তায় ও ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে পৃথকভাবে নিজেদের সময় অনুযায়ী মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নব নির্মিত খুলনা মডেল মসজিদে ঈদেও জামাত অনুষ্ঠিত হয়। অনুরূপভাবে জেলার সব উপজেলার মসজিদে ঈদ-উল-আজহার জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের নামাজ আদায়ের সময়ে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করে কাতারে দাঁড়ান মুসল্লিরা। করোনা ভাইরাস মহামারি থেকে রক্ষা পেতে নামাজ শেষে মহান আল্লাহর দরবারে দোয়া করা হয়। মোনাজাতে দেশ ও জাতির মঙ্গলও কামনা করা হয়। করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতদের জন্য দোয়া করা হয়।

শীর্ষ সংবাদ:
অর্থনীতি সচল রাখতে টিকায় প্রাধান্য বিশেষজ্ঞদের         মডেল পিয়াসা ও মৌ ৩ দিনের রিমান্ডে         করোনা সঙ্কটে বিএনপি গৃহকোণে ॥ কাদের         এ মাসেই কিছু আইপি টিভি অনুমোদন দেয়া হবে ॥ তথ্যমন্ত্রী         আরেক ভুঁইফোড় সংগঠনের প্রতিষ্ঠাতা দর্জি মনির গ্রেফতার         চলতি মাসে আরও ৫০ লাখ টিকা আসছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         শুধু জুলাই মাসেই করোনায় মৃত্যু ৬১৮২ জনের         ’২২ সালেই দেশের রেল নেটওয়ার্কে যুক্ত হচ্ছে দোহাজারী-কক্সবাজার         চট্টগ্রামে থামছে না পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতি, গড়ে উঠছে দালানও         জেলা শহর, সিটি ও পৌরসভায় চলছে ওএমএসে চাল বিক্রি         অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশ সফর স্থগিত করল ইংল্যান্ড         সেপ্টেম্বরে জাতিসংঘ সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গাদের বিষয়ে বিশ্ব ব্যাংকের প্রস্তাব নাকচ করল বাংলাদেশ         করোনা ভাইরাসে আরও ২৪৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৯৮৯         মডেল মৌ ও পিয়াসার ৩ দিন করে রিমান্ড         ডেঙ্গু ॥ ১ দিনে আরও ২৮৭ জন হাসপাতালে ভর্তি         ‘বর্তমানে টিকার কোনো সঙ্কট নেই’         বয়স্কদের মৃত্যু বেশি, টিকা নেয়ার হার কম         চলতি মাসেই কিছু আইপি টিভির অনুমোদন, মানতে হবে নীতি         সহযোগীসহ চিকিৎসক ইশরাত ছয় দিনের রিমান্ডে