মঙ্গলবার ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিমুলিয়া দিয়ে আসছে-যাচ্ছে যাত্রী ॥ ১৮ ফেরি চলছে

শিমুলিয়া দিয়ে আসছে-যাচ্ছে যাত্রী ॥ ১৮ ফেরি চলছে

সংবাদদাতা, মুন্সীগঞ্জ ॥ ঈদ উদযাপন শেষে দক্ষিণবঙ্গের মানুষ কেউ কর্মস্থলে ফিরতে আবার কেউ পূর্বে ছুটি না পাওয়া সহ ভির এড়াতে এখন বাড়ি যেতে ভির করছে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে। প্রত্যেক কেই সে যেদিকেই যাক না কেন গন্তব্যে পৌঁছাতে গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া।

১৬মে রোববার সকাল থেকে বাংলাবাজার থেকে শিমুলিয়াঘাটে আসা প্রতিটি ফেরিতে যাত্রীর চাপ দেখা যায়। আবার শিমুলিয়া থেকে ও বাংলাবাজার ঘাটের উদ্দেশ্য ছেড়ে যাওয়া ফেরিতেও ছিল যাত্রীদের ভালই চাপ। এসব ফেরিতে জরুরি, যাত্রীবাহী ও পণ্যবাহী যানবাহনও পারাপার হচ্ছে।

গণপরিবহন বন্ধ থাকায় ঘাট এলাকায় যাত্রীদের পৌঁছাতে হচ্ছে ভেঙে ভেঙে। এতে চরম ভোগান্তির পাশাপাশি দিতে হচ্ছে বাড়তি ভাড়া।

ঈদের আগে বাড়ি ফিরতে না পারা যাত্রীদেরও শিমুলিয়াঘাট থেকে ফেরিযোগে দক্ষিণবঙ্গে যেতে দেখা যায়। দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার শিমুলিয়া ঘাটে যাত্রীদের ভিড় দেখা গেছে। তবে যানবাহনের চাইতে যাত্রীর চাপ বেশি। অধিক সংখ্যক ফেরির চলাচল করায় ঘাটে যান ও যাত্রী চলাচল স্বাভাবিক আছে। ১৫-২০ মিনিট পরপর ঘাট থেকে ফেরি ছেড়ে যাচ্ছে। এতে ঘাটে কোনও যান ফেরির জন্য বেশিক্ষন অপেক্ষায় থাকছে না।

শিমুলিয়া ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মাহবুবুর রহমান জানান, শিমুলিয়াঘাটে আগের মত তেমনে চাপ নেই। সকাল থেকে এ নৌরুটে ১৮টি ফেরি চালু রয়েছে। এসব ফেরিতে প্রচুর সংখ্যক ঢাকামুখী মানুষ পাড় হচ্ছে।

মাওয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ হিলাল উদ্দিন জানান, ‘ঘাট এলাকায় বর্তমানে পারাপারের অপেক্ষায় যানবাহন বেশিক্ষন থাকতে হয় না পর্যাপ্ত ফেরি রয়েছে। বাংলাবাজার থেকে যারা আসছে তারা গণপরিবহন বন্ধ থাকার কারণে ছোট ছোট যানবাহনে নিজ নিজ গন্তব্যে চলে যাচ্ছে।

শীর্ষ সংবাদ:
এসডিজি অর্জনে পরিকল্পিতভাবে এগোচ্ছি ॥ প্রধানমন্ত্রী         মানবপাচারের মামলা ॥ অমির ৯ সহযোগী গ্রেফতার         ৪১৬৬ কোটি টাকার ১০ প্রকল্প একনেকে অনুমোদন         ‘নাটোর পুলিশ অক্সিজেন ব্যাংক’ এর উদ্বোধন         সিলেটের বহুল আলোচিত শিশু সাঈদ হত্যা ॥ ৩ আসামির মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল         করোনাকালের ক্ষতি পুষিয়ে নিতে ইউজিসি'র রিকভারি গাইডলাইন প্রকাশ         রাজধানীর শুক্রাবাদে সাবেক ছাত্রলীগ নেতার আত্মহত্যা         করোনা : ৭ জেলার লকডাউনে যেসব নিষেধাজ্ঞা থাকছে         ‘দরিদ্র দেশগুলোতে টিকাদান কর্মসূচী চালিয়ে যাওয়ার মতো যথেষ্ট টিকা নেই’         করোনায় খুলনা বিভাগে একদিনে ঝরলো ২৭ প্রাণ         রাজশাহীতে করোনায় ২৪ ঘন্টায় আরও ১৩ জনের মৃত্যু         যশোরে করোনায় ১০জনের মৃত্যু, নতুন শনাক্ত-২৫৩ জন         ঢাবিতে অনলাইনে ভর্তি ও ফরম পূরণ শুরু         প্রকাশক মহিউদ্দিন আহমেদ আর নেই         ভারতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৯১ দিনের মধ্যে সর্বনিম্ন         বৃষ্টি থাকতে পারে আজ সারাদিন         সকাল থেকে ঢাকায় বৃষ্টি, পানিতে তলিয়ে গেছে সড়ক         সারা বিশ্বে যুদ্ধের মাঠে ২৭০০ শিশু সৈনিক নিহত ॥ জাতিসংঘ         জীবনী লিখতে গিয়ে সিলভিয়া টের পেলেন নানার জীবনের রয়েছে এক অন্ধকার ইতিহাস