সোমবার ২৯ চৈত্র ১৪২৭, ১২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জেলা প্রশাসকের নির্দেশে পটিয়ায় উচ্ছেদ

জেলা প্রশাসকের নির্দেশে পটিয়ায় উচ্ছেদ

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম ॥ চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশে পটিয়ায় ম্যাজিস্ট্রেট কলোনীর একটি বাসার মালামাল উচ্ছেদ করা হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) পটিয়া অফিসের অভ্যন্তরে থাকা স্টাফ কোয়ার্টার অবৈধ দখল করলেও আজ মঙ্গলবার জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল ইসলামের নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করেন। এসময় যুগ্ম জেলা জজ আদালত পটিয়ার পেশকার কবির আহমদের পরিবারের মালামাল বের করে নিরাপদে সরিয়ে রাখা হয়। উচ্ছেদের পর সহকারী কমিশনার ভূমি অফিসের কাগজপত্র রেখে তা রেকর্ড রুম হিসেবে সাইনবোর্ড দেওয়া হয়।

জানা গেছে, উপজেলাভূমি অফিসের অভ্যন্তরে থাকা পরিত্যক্ত স্টাফ কোয়ার্টারে দীর্ঘদিন ধরে কিছু পরিবার বসবাস করে আসছিল। পটিয়া সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাসান অবৈধভাবে বসবাস করা পরিবারকে উচ্ছেদ করতে প্রক্রিয়া শুরু করেন। পরিত্যক্ত কোর্য়াটার থেকে ইতোমধ্যে নোটিশ দিয়ে ৪ পরিবারকে উচ্ছেদ করা হয়। পেশকার কবির আহমদ স্বেচ্ছায় সরে না যাওয়ায় জেলা প্রশাসকের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে উচ্ছেদ করে। অভিযান চলা অবস্থায় পুনরায় জেলা প্রশাসকের নির্দেশক্রমে অভিযান স্থগিত রাখা হয়।

পটিয়া সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাসান জানিয়েছেন, কোয়ার্টার দখল করে কিছু পরিবার এতদিন অবৈধভাবে বসবাস করে আসছিলেন। কোয়ার্টার থেকে স্বেচ্ছায় সরে না যাওয়ায় জেলা প্রশাসক স্যারের নির্দেশে পেশকারের বাসার মালামাল নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে উচ্ছেদ করা হয়।

তবে পটিয়া যুগ্ম জেলা আদালতের পেশকার কবির আহমদ বলেছেন, তিনি তৎকালীন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মশিউর রহমানের নির্দেশক্রমে গত ৩ বছর ধরে ম্যাজিস্ট্রেট কলোনীর বাসায় থাকছেন। তাকে কোন ধরনের নোটিশ না দিয়ে উচ্ছেদ করা হয়েছে। এজন্য তিনি আইনানুগ ব্যবস্থা নিবেন।

শীর্ষ সংবাদ:
লকডাউনের খবরে ঢাকা ছাড়ছে বহু মানুষ         চরম উত্তেজনার মধ্যেই ইউক্রেনে সামরিক বিমান পাঠাল আমেরিকা         রমজান শুরু কবে জানা যাবে মঙ্গলবার         আনুষ্ঠানিকতা ছাড়াই অমর একুশে বইমেলার পর্দা নামছে আজ         ঘূর্ণিঝড় সেরোজা মোকাবেলায় প্রস্তুত পশ্চিম অস্ট্রেলিয়া         দক্ষিণ কোরিয়াকে অবিলম্বে পাওনা অর্থ বুঝিয়ে দেওয়ার আহ্বান জানাল ইরান         ২০ এপ্রিল পর্যন্ত অভ্যন্তরীণ ফ্লাইট স্থগিত করে বেবিচকের বিজ্ঞপ্তি         কলকাতার কাছে ১০ রানে হারল হায়দরাবাদ         ছাড় পাবে না সিন্ডিকেট ॥ রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে কঠোর অবস্থান         জনকণ্ঠের প্রকাশনা বন্ধের পাঁয়তারা চাকরিচ্যুতদের         বাজেটে স্বাস্থ্য খাতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে ॥ অর্থমন্ত্রী         আমিরাতের প্রথম নভোচারী         বন্ধ থাকবে সব ধরনের যাত্রীবাহী ফ্লাইট         দশমিক ১০ শতাংশ কমিশন পাবে বাণিজ্যিক ব্যাংক         বৈশাখের অনুষঙ্গ লোক ঐতিহ্যের শখের হাঁড়ি         ৪৮৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ লাখ টাকা করে অর্থ বরাদ্দ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৭৮ জনের, নতুন শনাক্ত ৫৮১৯         জনকণ্ঠের প্রকাশনা বন্ধে গেটে তালা         ভিড় কমাতে বাড়ল ব্যাংক লেনদেনের সময়         ভোজ্য তেলে কর প্রত্যাহার