বুধবার ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাসেল বাঁচতে চেয়ে ছিলো কিন্তু খুনিরা তাকে বাঁচতে দেয়নি ॥ তোফায়েল

রাসেল বাঁচতে চেয়ে ছিলো কিন্তু খুনিরা তাকে বাঁচতে দেয়নি ॥ তোফায়েল

নিজস্ব সংবাদদাতা, ভোলা ॥ আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য, সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, রাসেল বাঁচতে চেয়ে ছিলো। কিন্তু খুনিরা তাকে বাঁচতে দেয়নি। শেখ রাসেল জাতির জনক বঙ্গবন্ধুর অনেক আদরের ছিলেন। নিষ্পাপ রাসেলকে হত্যা করেছে চিন্তা করা যায় না। আজ তাকে স্মরণ করি, দোয়া করি। রবিবার দুপুরে ভোলার গাজীপুর রোডস্থ তোফায়েল আহমেদের বাসভবনে ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের অভিষেক ও বিশেষ বর্ধিত সভায় টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ স্মৃতীচারণ করে বলেন, বঙ্গবন্ধুর সাথে শেখ রাসেলসহ আমি একবার জাপান সফরে গিয়েছিলাম। জাতির পিতা বঙ্গবন্ধু যখন বক্তৃতা করছিলেন, তখন ছোট রাসেল আমার কাছে ছিলেন। আমি যখন বঙ্গবন্ধুর বাসভবনে যেতাম, রাসেল আমাকে দেখে বলতেন, তোফায়েল ভাই এসেছে। তোফায়েল আহমেদ আরও বলেন, দেশের উন্নয়নের কথা উল্লেখ করে তিনি আরও বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে চলেছেন। বাংলাদেশকে পৃথিবীর মধ্যে একটি মর্যাদাশালী দেশে রূপান্তরিত করেছেন। আমি মনে করি, ১৯৮১ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতে আওয়ামী লীগের পতাকা তুলে দিয়েছিলাম, তিনি সেই পতাকা হাতে নিয়ে নিষ্ঠার সাথে, সততার সাথে, দক্ষতার সাথে তিনি আজ কাজ করে চলেছেন। এ করোনা কালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত পদক্ষে শুধু বাংলাদেশ না আন্তর্জাতিক বিশ্বেও প্রসংশিত হয়েছে। অনেক অর্থননৈতিক পদক্ষেপ গ্রহণ করেছেন যার জন্য আমাদের ব্যবসা বাণিজ্য সচল আছে। ভারতের থেকে আমাদের মাথা পিছু আয় বেশী। তিনি আরো বলেন, ভোলা বরিশাল ব্রীজের কাজ আমরা শুরু করতে যাচ্ছি। পিপিপির মাধ্যমে এই ব্রীজটি করতে সক্ষম হবো। এই ব্রীজটি হলে এখানে ইকনোমি জোন হবে। এবং ভোলায় পর্যাপ্ত যে গ্যাস আছে তা দিয়ে আমরা অনেক বড় বড় শিল্প কল করাখানা গড়ে তুলতে পারবো।

ভোলা সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন’র সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক জহুলুল ইসলাম নকিব, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো: ইউনুছ মিয়া প্রমুখ। পরে শেখ রাসেল’র আত্বার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শীর্ষ সংবাদ:
দাপটেই জাল টাকা ॥ বাংলাদেশ-ভারত চুক্তির ৫ বছরেও দৌরাত্ম্য থামেনি         গ্রামের রাস্তা ভারি যান চলাচলের উপযোগী করে বানাতে হবে         তিস্তার দ্রুত সমাধানের পথে ভারত         ট্রাম্প ও বাইডেনের চূড়ান্ত বিতর্কে মাইক্রোফোন বন্ধ         এসআই আকবর গ্রেফতারে সাঁড়াশি অভিযান         লন্ডনে যেতে যে কোন শর্তে আপোসে রাজি খালেদা         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে         করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ         নৌশ্রমিক ধর্মঘটে পণ্য খালাস বন্ধ, জলপথে অচলাবস্থা         চাইল্ড পর্নোগ্রাফির রমরমা বাণিজ্য         কনস্টেবল টিটু গ্রেফতার ॥ ৫দিনের রিমান্ডে         কলেজছাত্রীকে তুলে নিয়ে রাতভর গণধর্ষণ         ঝুলন্ত তারের জঞ্জাল নিয়ে জটিলতা কাটছে না         নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে