শুক্রবার ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিউরোসায়েন্স থেকে সিআরপিতে স্থানান্তর ইউএনও ওয়াহিদা

নিউরোসায়েন্স থেকে সিআরপিতে স্থানান্তর ইউএনও ওয়াহিদা

স্টাফ রিপোর্টার ॥ দুর্বৃত্তদের ছুরিকাঘাতে মারাত্মকভাবে আহত দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমকে নিউরোসায়েন্স হাসপাতাল থেকে মিরপুরের সিআরপিতে স্থানান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে বারোটার দিকে তাকে নিউরোসায়েন্স হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়।

এরপরই ওয়াহিদাকে মিরপুরের সিআরপিতে ভর্তি করা হয়। সেখানে তাকে থেরাপি দেয়া হবে। তার হাঁটা-চলাফেরায় কিছুটা অসুবিধা হচ্ছে। এজন্য দীর্ঘ সময় তাকে থেরাপি দেয়ার প্রয়োজন হতে পারে। এক মাস চিকিৎসাধীন থাকার পর তিনি হাসপাতাল থেকে ছাড়া পান। তার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান ও ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালের নিউরো ট্রমা বিভাগের প্রধান নিউরো সার্জন মোহাম্মদ জাহেদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত ২ সেপ্টেম্বর দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলা পরিষদ চত্বরে ইউএনওর সরকারী বাসভবনে ঢুকে হামলা করে দুর্বৃত্তরা। প্রথমে গেটে দারোয়ানকে বেঁধে ফেলে হামলাকারীরা। পরে বাসার পেছনে গিয়ে মই দিয়ে উঠে বাথরুমের ভেন্টিলেটর ভেঙ্গে ভেতরে ঢুকে। চোর চোর বলে চিৎকার করলে প্রথমে ওয়াহিদার পিতা মুক্তিযোদ্ধা ওমর আলীকে ছুরিকাঘাত করে। এরপর তাকে বাঁচাতে গেলে ওয়াহিদাকে ছুরিকাঘাত করে। স্থানীয়রা প্রথমে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এরপর তাদের রংপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ওয়াহিদার পিতা ওমর আলী রংপুর মেডিক্যালেই চিকিৎসাধীন। তার অবস্থার উন্নতি হয়েছে। অবস্থার অবনতি হলে ওয়াহিদাকে রংপুর ক্যান্টনমেন্ট থেকে বিমান বাহিনীর হেলিকপ্টারযোগে (এয়ার এ্যাম্বুলেন্স) ঢাকায় আনা হয়। ভর্তি করা হয় ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে। ৩ সেপ্টেম্বর রাতে অস্ত্রোপচারের পর নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে চারদিন পর তাকে আইসিইউ থেকে হাইডিপেনডেন্সি ইউনিটে (এইচডিইউ) স্থানান্তর করা হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪৪৮৪১২৩১
আক্রান্ত
৪০৪৭৬০
সুস্থ
৩২৭৭০২২৭
সুস্থ
৩২১২৮১
শীর্ষ সংবাদ:
বিনিয়োগ বাড়বে ৫ বন্ডে ॥ অর্থনীতি আরও সবল করতে রোডম্যাপ হচ্ছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমরা প্রস্তুত         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, বরং ষড়যন্ত্রের শিকার         এবার আগাম ভোট দিলেন বাইডেন, ফ্লোরিডায় ট্রাম্পের সমাবেশ         রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার ছাড়াল         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৪ নবেম্বর পর্যন্ত         সমুদ্রবক্ষে চ্যালেঞ্জিং প্রকল্প         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার বেড়েছে         খারাপের সমালোচনার পাশাপাশি ভাল কাজের প্রশংসাও চাই         রায়হান হত্যার ঘটনায় আরেক পুলিশ সদস্য গ্রেফতার         অপচিকিৎসা- তিন হাসপাতালে র‌্যাবের অভিযান         বছরে হাজার কোটি টাকা পাচার হচ্ছে মিয়ানমারে         স্বামী ও ভাশুর জড়িত ॥ এএসপি, ওসি দায় এড়াতে পারেন না         এএসআই রাহেনুলকে কারাগারে প্রেরণ, রিমান্ড আবেদন         পোশাকের নির্দেশনা বাতিল: ভুল স্বীকার জনস্বাস্থ্য ইনস্টিটিউট পরিচালকের         সব জেলায় ১০ নবেম্বর থেকে ই-পাসপোর্ট         ‘ড্রেস কোড’ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য বিভাগ         হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় : রাষ্ট্রপতি         মশক নিধনে চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি