রবিবার ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেখ হাসিনার জন্ম না হলে স্বপ্ন অধরাই থেকে যেতো

শেখ হাসিনার জন্ম না হলে স্বপ্ন অধরাই থেকে যেতো
  • বিডিইউ উপাচাযর্ ড. মুনাজ আহমেদ নূর

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেছেন, বঙ্গবন্ধু কন্য জননেত্রী শেখ হাসিনার জন্ম না হলে বাংলাদেশের পক্ষে কখনোই উন্নত সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখা সম্ভব হতো না। বিনির্মাণ করা সম্ভব হতো না বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা। বাঙালির স্বপ্ন অধরাই থেকে যেতো।

তিনি বলেন, শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বের কল্যাণে আজ আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করতে পারছি এবং স্বপ্ন দেখছি ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশে পৌঁছানোর। বঙ্গবন্ধু কন্য শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি আয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিল ও বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন।

সোমবার বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস গাজীপুরের কালিয়াকৈরে এই আলোচনা সভা,দোয়া মাহফিল ও বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ আশরাফ উদ্দিন, সিনিয়র সিস্টেম এ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীরসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক,কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য বলেন, বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণে বলেছিলেন ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম,এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম‘। তিনি সংগ্রাম করে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। কিন্তু মুক্তির সংগ্রাম শুরু করে বাস্তবায়ন করে যেতে পারেন নি, স্বাধীনতাবিরোধী চক্র তা বাস্তবায়ন করতে দেয় নি। বাস্তবায়নের আগেই ১৯৭৫ সালের ১৫ই আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধুর সেই কাঙ্খিত মুক্তির সংগ্রাম বাস্তবায়ন করছেন তাঁর সুযোগ্য কন্যা পরপর তিনবারসহ চতুর্থ বারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাঁর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে।

পরে উপাচার্য প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি ফলজ বৃক্ষ রোপন করেন এবং বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও বিভাগীয় প্রধানরা একটি করে বৃক্ষ রোপন করেন। উপাচার্য বঙ্গবন্ধু কন্যার ৭৪তম শুভ জন্মদিনে তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানান এবং সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা