সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিরাজগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দুই স্কুলছাত্রী

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের চর ছোনগাছা গ্রামে নবম শ্রেণী পড়ুয়া এক স্কুল ছাত্রী ও বেলকুচি উপজেলার শেরনগর মধ্যপাড়া এলাকায় অষ্টম শ্রেণীর ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে।

৩ আগস্ট সন্ধ্যায় চরছোনগাছা কনের বাড়িতে মোবাইল কোর্ট অভিযান চালিয়ে বাল্যবিয়ের দায়ে কনের পিতা মোঃ বেলাল হোসেনকে দশ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। একইদিন সন্ধ্যায় বেলকুচি পৌরসভার শেরনগর মধ্যপাড়া এলাকায় অষ্টম শ্রেণীর ছাত্রী (১৪) এর সঙ্গে রায়গঞ্জ উপজেলার ধামাইরনগর গ্রামের পরিবহন শ্রমিক (২০) এর বিয়ের আয়োজন চলছিল। কনে স্থানীয় উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী। ভ্রাম্যমাণ আদালত বাল্যবিয়ে বন্ধ করে বর ও কনের বাবা প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করেন।

নওগাঁ

নিজস্ব সংবাদদাতা নওগাঁ থেকে জানান, নওগাঁর আত্রাই থানা অফিসার ইনচার্জ মোসলেম উদ্দিনের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে নবম শ্রেণীর স্কুলছাত্রী বিফা খাতুন (১৬)। ঘটনাটি ঘটেছে উপজেলার রসুলপুর গ্রামে। পুলিশ জানায়, সোমবার রাতে আত্রাই উপজেলার বিহারীপুর গ্রামের বাবুর ছেলে রিমন হোসেনের (২০) সঙ্গে একই উপজেলার রসুলপুর গ্রামের ওয়াহেদ আলীর মেয়ে ও ভবানীপুর জিএস উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীতে পড়ুয়া ছাত্রী বিফার বিয়ের আনুষ্ঠানিকতা চলছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে আত্রাই থানার অফিসার ইনচার্জ মোসলেম উদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে ওই বাড়িতে গিয়ে বাল্যবিয়ে বন্ধ করে দেন।

শীর্ষ সংবাদ:
বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         সু চির ৪ বছরের সাজা         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত         নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ॥ ৫ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         বরিশাল বিআরটিসি বাস ডিপো ॥ সচলের চেয়ে অচলের সংখ্যা বেশী         স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস আজ