মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আবারও রোনালদো-মেসি দ্বৈরথের সম্ভাবনা

আবারও রোনালদো-মেসি দ্বৈরথের সম্ভাবনা

অনলাইন ডেস্ক ॥ চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল ও সেমি-ফাইনালের সূচি চূড়ান্ত হয়েছে। যেখানে শেষ আটে অ্যাথলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবে লাইপজিগ। আর, পিএসজির প্রতিপক্ষ আটালান্টা।

তবে, রিয়াল-বার্সা- জুভেন্টাস ও বায়ার্ন মিউনিখের মত বড় দলগুলোর কোয়ার্টার ফাইনাল এখনও নিশ্চিত না হওয়ায়, কার বিপক্ষে কে লড়বে তা জানা যাবে ৮ আগস্ট।

সেমিফাইনালে দেখা মিলতে পারে রোনালদো-মেসি দ্বৈরথ। সিংগেল লেগ পদ্ধতিতে টুর্নামেন্টের বাকি অংশের খেলা অনুষ্ঠিত হবে পর্তুগালের লিসবনে।

শেষ বার কবে রোনালদো-মেসি দ্বৈরথ দেখেছেন মনে পড়ে? স্মৃতির সেলুলয়েড ঘাটতে গেলে হয়তো ক্যালেন্ডারের অনেকগুলো পাতা ওল্টাতে হতে পারে। তবে সেই কষ্টটি আর করতে হবে না দর্শকদের। আক্ষেপের ভার হয়তো এবার ঘুচতে পারে। চলতি মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে। ইউসিএলের শেষ ১৬’র এখনও চারটি ম্যাচ বাকি। যেখানে জুভেন্টাস মুখোমুখি হবে ফ্রেঞ্চ ক্লাব লিঁও’র। আর দ্বিতীয় লেগে বার্সেলোনা, বায়ার্ন মিউনিখক বাঁধা পেরোলেই রোনালদোর জুভেন্টাস মুখোমুখি হতে পারে মেসির বার্সেলোনার।

কোয়ার্টারের সূচিতে চোখ বোলানো যাক। রিয়াল- সিটির মধ্যকার দ্বিতীয় লেগের ম্যাচে যে জিতবে, সে কোয়ার্টারের খেলবে জুভেন্টাস ও লিঁও’র বিপক্ষে।

অন্যদিকে, বার্সা- নাপোলি ও বায়ার্ন-চেলসির রাউন্ড অব সিক্সটিনের ম্যাচ এখনও বাকি। এই দুই ম্যাচের জয়ী দল কোয়ার্টারে একে অপরের মুখোমুখি হবে। আর আগেই কোয়ার্টার নিশ্চিত হওয়া ৪ দল লাইপজিক লড়বে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে।

অন্যদিকে, পিএসজির প্রতিপক্ষ আটালান্টা। কোয়ার্টার-সেমি ফাইনালে থাকছে না সেই চিরাচরিত ডাবল লেগ পদ্ধতি। সিংগেল লেগ পদ্ধতিতে পুরো টুর্নামেন্টই হবে পর্তুগালের লিসবনে।

সেমিফাইনালের ড্র’ও অনুষ্ঠিত হয়েছে নিয়নে। ড্র’টা এমন, দুই দল কোয়ার্টার ফাইনাল পেরোতে পারলে সেমিফাইনালে বার্সা-রিয়াল ধ্রুপদী লড়াইও দেখার সুযোগ মিলতে পারে। ৭ ও ৮ আগস্ট হবে রাউন্ড অব সিক্সটিনের বাকি চার ম্যাচ। তবে এখনও কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনোলের ম্যাচগুলো কবে নাগাদ হবে তার কোনও নির্দিষ্ট দিনক্ষণ বলেনি উয়েফা।

ইউরোপ শ্রেষ্ঠত্বের লড়াই মাঠে ফিরছে। দর্শকরা প্রিয় দলের খেলায় মজতে বুঁদ হয়ে আছে। রুগ্ন ধরণীতে সুসংবাদ আপাতত এটাই।

শীর্ষ সংবাদ:
‘চীনের ভ্যাকসিন ট্রায়াল নিয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত’         ভরা বর্ষায় সাগরে লঘুচাপ, ৩ নম্বর সর্তক সংকেত         কৃষকের ক্ষয়ক্ষতি পোষাতে বন্যাপ্লাবিত এলাকা পর্যবেক্ষণের নির্দেশ কৃষিমন্ত্রীর         স্বস্তির বৃষ্টি         শায়েস্তাগঞ্জে বাস চাপায় নিহত ২,আহত ২০         করোনা ভাইরাসের জাদুকরী সমাধান আশা করা বৃথা ॥ ডব্লিউএইচও         করোনা ভাইরাসে প্রাণ গেল আরও এক চিকিৎসকের         দক্ষিণ কোরিয়ায় বন্যা-ভূমিধস ॥ অন্তত ১৩ জনের মৃত্যু         করোনা ভাইরাসে জাসদ নেতা মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের মৃত্যু         ভরা বর্ষায় তাপপ্রবাহের মধ্যে সাগরে লঘুচাপে ভ্যাপসা গরম         যুক্তরাষ্ট্রের দিকে ধেয়ে যাচ্ছে হারিকেন ইসাইয়াস         জুলাইয়েও দেশে রেমিটেন্স এসেছে ২২ হাজার কোটি টাকা         সঞ্চয়পত্রে বিনিয়োগ কমেছে ৭১ শতাংশ         বাউফলে পুকুরে ডুবে তিন বোনের মর্মান্তিক মৃত্যু         বনানীর সামরিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত মেজর(অব.) সিনহা         চারঘাটে সিলিন্ডার বিস্ফোরণে একজন নিহত, আহত ২         বিশেষ মর্যাদা বাতিলের বর্ষপূর্তিতে কাশ্মীরে কারফিউ জারি         হাতিরঝিল থেকে এক ব্যক্তির ঝুলন্ত মরদেহ উদ্ধার         স্পেনের সাবেক রাজা হুয়ান কার্লোস দেশ ত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন         পদত্যাগ করলেন লেবাননের পররাষ্ট্রমন্ত্রী        
//--BID Records