মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্টে সাংবাদিকসহ ১৬ জনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনার উপসর্গ নিয়ে মৃত্যু থামানোই যাচ্ছে না। সোমবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও কমপক্ষে ১৬ জনের জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্টে মৃত্যু হয়েছে। এদের মধ্যে রয়েছে বরিশালে নারীসহ চারজন, রাজশাহীতে সাংবাদিক, কুষ্টিয়ায় দুইজন, নাটোরে এক বৃদ্ধ, সিরাজগঞ্জে অবসরপ্রাপ্ত শিক্ষক, জামালপুরে জেলা পরিষদের পিয়ন, গাইবান্ধায় এক গার্মেন্টসকর্মী, পটুয়াখালীর বাউফলে এক ব্যক্তি, বরগুনার আমতলী থানার এসআই মেজবাহ উদ্দিন (৫৪), চুয়াডাঙ্গায় এক বৃদ্ধ, হবিগঞ্জের মাধবপুরে ইউপি চেয়ারম্যান ও নারায়ণগঞ্জে এক বৃদ্ধ। এদিকে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাও বেড়েই চলেছে। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন বহু মানুষ। এর মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছে রাজশাহী বিভাগে ২৬৮, নারায়ণগঞ্জে ৭০, গাইবান্ধায় ছয়, মাগুরায় ১১, বরিশালে ৩৭ জন। সাভারে করোনা আক্রান্ত হয়েছেন ভাষা মতিনের কর্নিয়ায় দৃষ্টি ফিরে পাওয়া রেশমা নাসরিন। আর শেরপুরে করোনা আক্রান্ত হয়েছেন এক বিচারক। করোনা রোগী বৃদ্ধি পাওয়ায় অনেক এলাকা লকডাউন করা হয়েছে। সীমিত করা হয়েছে মানুষের চলাচল। করোনার বিস্তার রোধে অনেক এলাকায় এখনও হোম কোয়ারেন্টাইন করা হচ্ছে লোকজনকে। আবার করোনা জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বহু রোগী। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

বরিশাল শেবাচিম হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে নারীসহ আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে শেবাচিমের করোনা ওয়ার্ড এবং আইসোলেশন ইউনিটে ৯১ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে করোনা পজিটিভ হয়ে মারা গেছে ৩২ জন। রবিবার বিকেল সাড়ে তিনটার দিকে উজিরপুরের শারশি গ্রামের ইউসুফ সরদার (৩৫), সকালে নগরীর কাউনিয়া ব্রাঞ্চ রোডের বাসিন্দা পুতুল রানী দাস (৬০), বাকেরগঞ্জের রামনগর গ্রামের ফিরোজা বেগম (৪০), পটুয়াখালী পৌরসভার ৭নং ওয়ার্ডের বাসিন্দা কালাম ভূঁইয়া (৬০) উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এদিকে নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে চিকিৎসক, নার্স, টেকনোলজিস্ট, স্বাস্থ্যকর্মী, র‌্যাব ও পুলিশ সদস্য এবং ব্যাংকের কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ রয়েছেন। সোমবার সকাল পর্যন্ত বরিশাল জেলায় নতুন করে শনাক্ত হওয়া ৩৭ জনসহ মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৪৫৯ জনে। এরমধ্যে শুধুমাত্র বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় নতুন করে ২৬ জনসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৯৫ জনে।

রাজশাহী ॥ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে স্থানীয় পত্রিকা দৈনিক সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক তবিবুর রহমান মাসুম (৫২) মারা গেছেন। রবিবার রাত সাড়ে নয়টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য তবিবুর রহমান মাসুম গত কয়েকদিন ধরেই জ্বর-সর্দিতে ভুগছিলেন। রবিবার রামেক হাসপাতালে ল্যাবে তার করোনার নমুনা পরীক্ষা হয়। পরীক্ষায় তার করোনা নেগেটিভ আসে। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক এই তথ্য নিশ্চিত করেছেন। তার মৃত্যুতে শোক জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন।

সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক তানজিমুল হক মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। এছাড়া সাংবাদিক তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে শোক জানিয়েছেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, এমপি ফজলে হোসেন বাদশা প্রমুখ। সোমবার বাদ জোহর হযরত শাহ মখদুম (র) দরগা মসজিদে স্বাস্থ্যবিধি মেনে জানাজা শেষে নগরীর হেতমখা কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়। এদিকে রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ২৬৮ জনের নমুনায় করোনা পাওয়া গেছে। এছাড়া সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ১১২ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৫৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নওগাঁয় ৬৭ জন, জয়পুরহাটে ৪২ জন, বগুড়ায় ৬৯ জন, সিরাজগঞ্জে ১৪ জন ও পাবনায় ১৬ জন। তবে বিভাগের অপর জেলা নাটোরে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী শনাক্ত হয়নি।

সিরাজগঞ্জ ॥ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিরাজগঞ্জ প্রধান ডাকঘরের স্ট্যাম্প ভেন্ডার হামিদুর রহমান (৪৮) ও করোনা উপসর্গ নিয়ে অবসরপ্রাপ্ত শিক্ষক আবুল হোসেন মারা গেছেন।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডাঃ জাহিদুল ইসলাম জানান, গত ২৪ জুন হামিদুর রহমানের করোনা শনাক্ত হয়। এরপর থেকে তিনি শহরের নতুন ভাঙ্গাবাড়ি মহল্লার ভাড়া বাড়িতে থেকেই চিকিৎসা নিয়েছেন। সোমবার সকালে বাড়িতে সে মারা যায়। পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করতে বলা হয়েছে। অপরদিকে, সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ন কবির জানান, আবুল হোসেন ৪/৫ দিন আগ থেকে জ্বরে ভুগছিলেন। রবিবার শ্বাসকষ্ট দেখা দিলে তাকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে তিনি মারা যান। মৃত ব্যক্তি ও তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদিকে, জেলায় ১৮৮ জনের পরীক্ষায় সোমবার নতুন করে ৪৮ জনের করোনায় শনাক্ত হয়েছে।

কুষ্টিয়া ॥ কুষ্টিয়ায় করোনা উপসর্গ নিয়ে বিআরবির এক কর্মকর্তাসহ দুদিনে আরও দুজনের মৃত্যু হয়েছে। সোমবার সকালে বিআরবি কর্মকর্তা আলী আহম্মেদ লিটন হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। তিনি কয়েকদিন ধরে জ্বরে ভুগছিলেন। সকালে তার শ্বাসকষ্ট শুরু হলে দ্রুত হাসপাতালে নেয়ার পথে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। আলী আহম্মেদ লিটন কুষ্টিয়া শহরের চৌড়হাস এলাকার আবুল কাশেম বাবুর ছেলে। অপরদিকে রবিবার রাতে করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে মারা যান কুষ্টিয়া শহরের হরিশংকরপুর এলাকার মৃত হুকুম আলীর ছেলে হাবিবুর রহমান (৪০)। তিনি শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে শুক্রবার কুষ্টিয়া জেনারেল হাসপাতালের ৬নং ওয়ার্ডে ভর্তি হন।

নাটোর ॥ সদর উপজেলার তেবারিয়া আরমান মোড়ে করোনা উপসর্গ নিয়ে লোকমান হোসেন (৬০) নামে এক বৃদ্ধর মৃত্যু হয়েছে। মৃত লোকমান হোসেন ঢাকায় কাপড় বিক্রির ব্যবসা করতেন। তিনি রবিবার করোনার উপসর্গ জ্বর, সর্দি, কাশি নিয়ে আরমান মোড়ে বাড়িতে আসেন। সোমবার সকালে তার অবস্থার অবনতি হলে নাটোর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

গাইবান্ধা ॥ সদর উপজেলার পৌরসভার মধ্যপাড়ায় রবিবার রাতে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মোস্তফা লালন নামে আরও একজনের মৃত্যু হয়েছে। সে শহরের মধ্যপাড়ার বাবলু মিয়ার ছেলে। এদিকে গাইবান্ধায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬ জন আক্রান্ত হয়েছে।

জামালপুর ॥ করোনার উপসর্গ নিয়ে জামালপুর জেনারেল হাসপাতালে জেলা পরিষদের পিয়ন ইদ্রিস আলীর (৫৪) মৃত্যু হয়েছে। সোমবার সকালে মারা যান তিনি। আগের দিন রবিবার তিনি নমুনা দিয়েছিলেন। স্বাস্থ্যবিধি অনুসারে তার দাফন সম্পন্ন হয়েছে।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records