মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারীতে ইউপি চেয়ারম্যানের কান্ডে ইউএনওর শোকজ

নীলফামারীতে ইউপি চেয়ারম্যানের কান্ডে ইউএনওর শোকজ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জাতির জনক ও স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির সঙ্গে স্বাধীনতা বিরোধী এক রাজাকারের ছবি পাশাপাশি টাঙ্গিয়ে রাখার অভিযোগ উঠেছে। এ ঘটনায় নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান স্থানীয় বিএনপি নেতা মাহমুদুল হাসান সিহাবকে শোকজ করেছেন উপজেলাটির নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আবুল কালাম আজাদ। আজ রবিবার দুপুরে এই শোকজ করা হয় তাকে। পাশাপাশি তাকে ৭ দিনের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়।

এলাকাবাসী জানায়, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের অফিস কক্ষে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি থাকবে এটাই সরকারী নিয়ম। কিন্তু উপজেলার মাগুড়া ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান স্থানীয় বিএনপি নেতা মাহমুদুল হাসান সিহাব বঙ্গবন্ধু ও প্রধান মন্ত্রীর ছবির সঙ্গে ইউপি চেয়ারম্যান তার দাদা ৭১ এর রাজাকার আলবদর কমিটির এলাকার সভাপতি মোশাররফ হোসেন লেবু, ইউপি চেয়ারম্যানের বাবা মোজাহার হোসেন দুলাল ও তার (ইউপি চেয়ারম্যান) ছবি জুড়িয়ে টাঙ্গিয়ে দিয়ে রেখেছে। ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যানের কক্ষের ওই ছবি ও ভিডিও ফাঁস হয়ে পড়লে এলাকার স্বাধীনতার স্বপক্ষের মানুষজন সহ স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে মাগুড়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যানে বিচার দাবি করে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মাঈনুল আরফিন সফু জানান, ঘটনাটি আমরা সরেজমিনে গিয়ে সত্যতা পেয়ে লিখিত ভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট আজ রবিবার সকালে অভিযোগ করেছি।

অপর দিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন বাবুল বলেন ঘটনাটির সত্যতা পাওয়া গেছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার হাবিবুর রহমান জানান মাগুড়া ইউপি চেয়ারম্যান তার দাদা (তার বাবার বাবা) মোশাররফ হোসেন লেবু মিয়া ৭১ সালের স্বাধীনতা বিরোধী চক্রের তৎকালিন কিশোরীগঞ্জ থানার রাজাকার আলবদর কমিটির সভাপতি ছিলেন। যুদ্ধাপরাধীর তালিকায় তার নাম স্পষ্টভাবে উল্লেখ রয়েছে।

কিশোরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা যুবলীগের সভাপতি আবুল কালাম বারী বলেন মাগুড়া ইউপি চেয়ারম্যান যে কাজটি করেছে এটি মেনে নেয়া যায়না। আমার অফিস কক্ষে নিয়ম অনুযায়ী বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি রয়েছে। এই নিয়মের বাহিরে আমরা কোন জনপ্রতিনিধি যেতে পারিনা।

এ ব্যাপারে মাগুড়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান সিহাব বলেন আমার প্রতিপক্ষ লোকজন এডিটের মাধ্যমে আমার ইউনিয়ন পরিষদের কক্ষের ছবি ও ভিডিও কথিতভাবে তৈরী করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে আমাকে হেয় করার অপচেষ্টা করছে।

এদিকে মাগুড়া ইউনিয়ন পরিষদের অনেকে নাম প্রকাশ না করার সর্ত্বে বলেন ইউপি চেয়ারম্যান ডেঞ্জার মানুষ। তিনি তিলকে তাল ও তালকে তিল করতে পারেন। তার অফিস কক্ষে বঙ্গবন্ধু ও প্রধান মন্ত্রীর ছবির সঙ্গে তার রাজাকার দাদা ও বাবা এবং চেয়ারম্যান তার নিজের ছবি সহ টাঙ্গিয়ে রেখেছিল। ঘটনাটির ছবি ও ভিডিও ছড়িয়ে পড়লে তিনি রাতারাতি তা সরিয়ে ফেলেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল কালাম আজাদ বলেন উপজেলা ছাত্রলীগের লিখিত অভিযোগ পেয়ে মাগুড়া ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যানকে শোকজ করেছি। আগামী ৭ দিনের মধ্যে তাকে জবাব দিতে বলা হয়েছে।

শীর্ষ সংবাদ:
বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ৬৫ হাজার ছাড়াল         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         কিশোরগঞ্জে শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহতদের স্মরণ         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী        
//--BID Records