বুধবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে আরও ছয়জনের করোনা শনাক্ত

রাজশাহীতে আরও ছয়জনের করোনা শনাক্ত

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী জেলায় আরও ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহী মহানগরীতেই তিনজনের করোনা পজেটিভ এসেছে। এদের মধ্যে দুইজন একই পরিবারের। সম্পর্কে তারা বাবা-মেয়ে।

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। বৃহস্পতিবার হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৯৪টি নমুনা নিয়ে পরীক্ষা শুরু করা হয়। এর মধ্যে ৭৭টি নমুনার রিপোর্ট পাওয়া গেছে। ত্রুটি থাকায় বাকি ১৭টি নমুনার রিপোর্ট হয়নি। রাত ১টার দিকে পরীক্ষা শেষ হয়।

তিনি জানান, ৭৭টি নমুনার মধ্যে মোট সাতটির রিপোর্ট এসেছে করোনা পজেটিভ। এর মধ্যে একজনের বাড়ি পাবনা। তিনজনের বাড়ি রাজশাহী মহানগরী। আর দুইজনের বাড়ি রাজশাহীর তানোর উপজেলায়। অন্যজন জেলার মোহনপুর উপজেলার বাসিন্দা। রাজশাহী মহানগরীর একজনের ঠিকানাটা এখনও স্পষ্টভাবে পাওয়া যাচ্ছে না। অন্য দুইজনের বাড়ি নগরীর উপর ভদ্রা।

সাইফুল ফেরদৌস জানান, উপর ভদ্রা এলাকার যে বাবা-মেয়ের করোনা পজেটিভ সে বাড়িতে একজন করোনা রোগী আছেন। তিনি নতুন শনাক্ত হওয়া মেয়েটির মা। এই নারী, তার ছেলে এবং পূত্রবধূ সম্প্রতি নরসিংদী থেকে রাজশাহী এসেছেন। এরপর গত ১৫ মে ওই তিনজনের নমুনা পরীক্ষা করা হলে শুধু এই নারীর করোনা পজেটিভ আসে। এখন নমুনা পরীক্ষায় তার স্বামী এবং মেয়েরও করোনা পজেটিভ এলো। তারা বাড়িতে আইসোলেশনে আছেন বলেও জানান তিনি।

এদিকে রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে দুইজনের করোনা শনাক্ত হয়। এদের একজনের বাড়ি রাজশাহী নগরীর চণ্ডিপুর এলাকায়। অন্যজনের বাড়ি জেলার বাঘা উপজেলায়। রাজশাহী জেলায় করোনা আক্রান্তের সংখ্যা এখন বেড়ে দাঁড়ালো ৩১ জনে। আর রাজশাহী মহানগরীতে এখন করোনা রোগী চারজন। রাজশাহীতে এ পর্যন্ত সাতজন সুস্থ হয়েছেন। আর মারা গেছেন একজন।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         আগামী ৯ জুন পর্যন্ত মার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সহসাই অনলাইন সংবাদ পোর্টালের রেজিস্ট্রেশন দেওয়ার হবে : তথ্যমন্ত্রী         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান চালাতে হবে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         বাউফলে যুবলীগ নেতা খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি        
//--BID Records