রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীর ফাঁকা রাস্তায় প্রাইভেটকারের রেস!

রাজধানীর ফাঁকা রাস্তায় প্রাইভেটকারের রেস!

স্টাফ রিপোর্টার ॥ সরকারের নির্দেশ অমান্য করে রাজপথে মধ্যবিত্ত ও উচ্চবিত্তের প্রাইভেটকারের ‘রেস’ চলছে। তারা পাল্লা দিয়ে ফাঁকা রাস্তায় গাড়ি চালাচ্ছেন। আংশিক ‘লকডাউনের’ প্রথম দু’দিন নগরীর মানুষ সরকারের নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করেছেন। কিন্তু তৃতীয় দিন থেকেই পাড়া মহল্লার অলিগলিতে মানুষের ভিড় বাজারকেও ছাড়িয়ে গেছে। আইন শৃঙ্খলা বাহিনীর অনুরোধও তাদের নিবৃত্ত করতে পারছে না। আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের কাউকে জিজ্ঞাসাবাদ করলেও নানা অজুহাত দেখাচ্ছেন। কেউ বলছেন, এতদিন কি আর ঘরে বন্দী থাকা যায়। তাই একটু ঘুরতে বের হয়েছি। ঢাকার মগবাজার এলাকায় বেপরোয়াভাবে যাওয়া একটি প্রাইভেটকার পুলিশ থামালে চালকের উত্তর ছিল এ রকম। পরে জানা গেল তিনি চালক নন গাড়ির মালিক। এখানে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘর থেকে বের হওয়া বহু মানুষকে হ্যান্ড মাইক দিয়ে ঘরে ফিরে যাওয়ার অনুরোধ করছিলেন।

পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, সরকারের নির্দেশে আমরা ঘরে থাকার জন্য মানুষজনকে অনুরোধ করে যাচ্ছি। আগে কিছুটা বল প্রয়োগ করতে হয়েছে। এখন ওপর মহলের কঠোর নির্দেশে মানুষজনের সঙ্গে ভাল ব্যবহার করে তাদের ঘরে পাঠানো। বেশ কয়েকটি অঘটনের পরে সরকারের ওপর মহলের সিদ্ধান্তে মানুষজনকে বুঝিয়ে যাচ্ছি। কিন্ত কে শোনে কার কথা। এখন রাস্তাঘাট ফাঁকা পেয়ে বড় লোকের ছেলে মেয়েরা প্রাইভেটকার চালিয়ে যাচ্ছেন। তাদের ধরলে আমাদেরই অসুবিধা হবে। তাই দেখেও না দেখার ভান করতে হয়। কোথাও কোথাও যে এসব গাড়ির জরিমানা করা হচ্ছে না তা কিন্তু নয়। জরিমানাও করা হচ্ছে। তারপরও তারা ফাঁকা রাজপথে প্রচ- গতিতে গাড়ি চালাচ্ছেন।

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         জাতির পিতার স্বপ্ন আমরা বাস্তবায়ন করব ॥ প্রধানমন্ত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         সম্প্রতি সিনেমার সেটে ঘটে গেল বাস্তবে মর্মান্তিক এক মৃত্যু         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         শ্যামলীতে মোটরসাইকেল শোরুমে ডাকাতি, গ্রেফতার ৬         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭৪         জাতিসংঘ দিবস আজ