রবিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৌদিতে থুতু ফেলায় আটক এক, প্রমাণ পেলে শিরশ্ছেদ

সৌদিতে থুতু ফেলায় আটক এক, প্রমাণ পেলে শিরশ্ছেদ

অনলাইন ডেস্ক ॥ সৌদি আরবে একটি বিপণিবিতানের ট্রলিতে থুতু ফেলায় এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আটক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে শিরশ্ছেদ করা হতে পারে।

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, সৌদির উত্তর-পশ্চিমাঞ্চলীয় হাইলে শপিং ট্রলিতে অজ্ঞাত ওই ব্যক্তি থুতু ফেলেন। তিনি একসময় কাজটি করলেন, যখন প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সর্বাত্মক জোর চেষ্টা চালাচ্ছে সৌদি সরকার।

জানা গেছে, ওই ব্যক্তিকে আটকের পর নির্দিষ্ট দূরত্বে থেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কিন্তু কী উদ্দেশ্যে তিনি এমনটি করেছেন, তা এখনও পরিষ্কারভাবে জানা যায়নি।

সৌদি অনলাইন ওয়েবসাইট আজেলের খবরে বলা হয়েছে, বিপণিবিতানে থুতু ফেলা সৌদিতে বড় ধরনের অপরাধ। এ ধরনের কাজ ধর্মীয় ও আইনগতভাবে নিন্দনীয়।

তার এই আইন লঙ্ঘনকে সমাজে ইচ্ছাকৃতভাবে করোনাভাইরাস ছড়িয়ে দেয়া ও জনমনে আতঙ্ক ছড়িয়ে দেয়ার অপচেষ্টা হিসেবে বিবেচনা করা হচ্ছে। কাজেই এই অপরাধের সাজা হিসেবে ওই ব্যক্তির শিরশ্ছেদও করা হতে পারে।

চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বৃহস্পতিবার (২৬ মার্চ) পর্যন্ত সৌদিতে তিনজনের মৃত্যু হয়েছে। আর দেশটিতে এখন পর্যন্ত মোট এক হাজার ১২ জন এতে আক্রান্ত হয়েছে।

প্রাণঘাতী করোনাভাইরাস বর্তমানে বিশ্বের ১৯০টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে। এ পর্যন্ত বিশ্বের ৫ লাখ ৩২ হাজার ২৬৩ জন মানুুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ২৪ হাজার। আর এ ভাইরাসে বিশ্বব্যাপী ২৪ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল