বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীর যেসব সড়কে আলোর অভাব সেখানেই ছিনতাই

স্টাফ রিপোর্টার ॥ রাতে রাজধানীর যেসব সড়কে পর্যাপ্ত আলো নেই সাধারণত সে সব সড়কেই ছিনতাইয়ের ঘটনা বেশি ঘটছে। সে সব সড়কে আইনশৃঙ্খাবাহিনী নজরদারি করছে। পাশাপাশি নগরবাসীকে সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছেন মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন। শনিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান। ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার জানান, রাজধানীজুড়ে ছিনতাই বন্ধ করতে টার্মিনাল এবং চিহ্নিত পয়েন্টগুলো তৎপরতা জোরদারের সঙ্গে গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে। এরই মধ্যে শুক্রবার রাতভর রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৪২ জন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে ছিনতাই করা ৭৪টি মোবাইল ফোন, একটি ট্যাব, দুটি ল্যাপটপ, ১৩টি ছুরি, দুটি চাপাতি উদ্ধার করা হয়েছে। সম্প্রতি রাজধানীতে ছিনতাইকারীদের তৎপরতা বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে এই অভিযান চালিয়ে ওই ছিনতাইকারীদের গ্রেফতার করেছে ডিবি। আব্দুল বাতেন জানান, রাজধানীর বিভিন্ন এলাকার রাস্তা পর্যাপ্ত আলো নেই। সেখানে যেসব ল্যাম্পপোস্ট আছে সেগুলো বেশির ভাগই নষ্ট। ফলে সড়কগুলো অন্ধকারাচ্ছন্ন থাকায় ওসব এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটে। সে সব সড়কে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করতে দায়িত্বশীলদের নজর দেয়া দরকার। এক্ষেত্রে নগরবাসীকেও ওইসব এলাকা দিয়ে চলাচলের সময় সতকর্তা অবলম্বন করতে হবে। তিনি বলেন, ছিনতাইকারীদের আইনের আওতায় এনে পূর্ণাঙ্গ সাজার ব্যবস্থা না করা হলে অপরাধ কমানো সম্ভব হবে না। বেশির ভাগ সময় বাস-লঞ্চ টার্মিনাল এবং অন্ধকার গলিতে ছিনতাই হয়ে থাকে। আর সেটি চলে গভীর রাত থেকে ভোর পর্যন্ত। পুলিশের পক্ষে গৃহীত পদক্ষেপের বিষয়ে জানতে চাইলে আব্দুল বাতেন বলেন, যে সময়গুলো এ ধরনের কর্মকাণ্ড ঘটে তা বন্ধ করতে আমরা বাস-লঞ্চ টার্মিনালগুলোই প্রোটোকল জোরদার করব। একই সঙ্গে গোয়েন্দা নজরদারিও বাড়ানো হবে। বিশেষ করে ওইসব এলাকায় চিহ্নিত ছিনতাইকারীদের আইনের আওতায় আনা হবে।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক