বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত দুই বাংলাদেশীর হাসপাতাল ত্যাগ

স্টাফ রিপোর্টার ॥ সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়া বাংলাদেশের দুইজন নাগরিক সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন বলে জানিয়েছেন জাতীয় রোগতত্ত্ব, রোগী নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের(আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডাঃ মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তিনি বলেন, করোনাভাইরাসে কেউ কোন মৃত্যু কামনা করে না। নতুন ভাইরাস হওয়ায় চিকিৎসা পদ্ধতি বের হওয়ার আগেই অনেক আক্রান্তের মৃত্যু ঘটছে। তবে বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের তুলনায় মৃত্যুর হার অনেক কম। চীনে অনেক করোনাভাইরাস রোগী সুস্থ হয়ে উঠেছেন। করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানো ঠিক নয়।

অধ্যাপক ডাঃ সেব্রিনা ফ্লোরা আরও জানান, সিঙ্গাপুরে বর্তমানে ৩ বাংলাদেশী করোনাভাইরাস সংক্রমিত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে একজন আইসিইউতে আছেন এবং তার অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। সংযুক্ত আরব আমিরাতে একজন ও সিঙ্গাপুরে তিনজন ছাড়া বিশ্বের অন্য কোন দেশে বর্তমানে কোন বাংলাদেশী নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত নন। দিল্লীতে উহান থেকে আগত ২৩ জন বাংলাদেশী নাগরিক দিল্লী শহর থেকে ৪০ মাইল দূরে একটি কোয়ারেন্টিনে আছেন।

শনিবার রাজধানীর মহাখালীতে আয়োজিত নিয়মিতভাবে অবহিতকরণ প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান অধ্যাপক ডাঃ মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এ সময় আইইডিসিআর’র প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এএসএম আলমগীর উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক