মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁর ধামইরহাট-পত্নীতলার গ্রামীণ রাস্তাগুলোর বেহাল দশা

নওগাঁর ধামইরহাট-পত্নীতলার গ্রামীণ রাস্তাগুলোর বেহাল দশা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ বর্তমান সরকার গ্রামীণ যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন করে চলেছেন। এসব উন্নয়নে হাজার হাজার কোটি টাকা ব্যয় করেছেন। কিন্তু এসব টাকা সঠিক ভাবে ব্যবহার হচ্ছেনা বলে অভিযোগ উঠেছে। স্থানীয় চেয়ারম্যান, মেম্বার বা রাজনৈতিক নেতা পাতিনেতা যোগসাজস করে এসব সরকারী অর্থ হরিলুট করছে। ফলে বরাদ্দকৃত ওইসব সরকারী অর্থ সঠিকভাবে ব্যবহার হচ্ছেনা।

নওগাঁ জেলার পত্নীতলা ও ধামইরহাট উপজেলার বড়তা বাজার থেকে বংশীবাটি রাস্তাটি লক্ষ্মনপাড়া হাই স্কুলের দিকে গেছে। এ রাস্তাটির এখন করুন অবস্থা। বছর দুই আগে রাস্তাটি কার্পেটিং করা হয়েছিল। কার্পেটিং উঠে গিয়ে রাস্তাটির এখন বেহাল দশা। ওই বাজারের উত্তরে প্রধান সড়কে গত বন্যায় একটি ব্রিজ পানির তোড়ে ভেঙ্গে গিয়েছিল। সেটি অদ্যাবধি মেরামত না করায় ওই পথে যোগাযোগ বন্ধ রয়েছে।

আড়ানগর ইউপির চেয়ারম্যান কমল উদ্দিনের নীরব ভূমিকা এলাকার সাধারন মানুষ সরকারের সেবা থেকে বঞ্ছিত রয়েছে বলে স্থানীয়দের অভিযোগ। অপরদিকে পত্নীতলা উপজেলার নেপালপুর মোড় থেকে চকআমাইড় গ্রাম হয়ে আমাইড় উচ্চ বিদ্যালয় হয়ে মেসের বাজারের ৩ কিঃমিঃ রাস্তার কার্পেটিং ও ২ কিঃমিঃ রাস্তার পিচ-খোয়া উঠে গিয়ে ধুলা-বালু আর গর্তের সৃষ্টি হয়েছে। ২ বছর আগে এই রাস্তার মেরামতের দায়িত্বে ছিল বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষ। এর মধ্যেই রাস্তাটির পিচ-পাথর উঠে গিয়ে কংকাল হয়ে গেছে। এত অল্পসময়ে রাস্তাটির এমন অবস্থা হওয়ায় এলাকাবাসী হতাশ হয়ে পড়েছেন। এলাকার সচেতনমহল ওই রাস্তা মেরামতের দায়িত্বে থাকা কর্মকর্তাদের ও ঠিকাদারের জবাবদিহীতা নিশ্চিত করার দাবী জানিয়েছেন। এব্যাপার সংশ্লিষ্ট কর্মকর্তাসহ সরকারের প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ