রবিবার ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়কে প্রাণ গেল ১৫ জনের

জনকণ্ঠ ডেস্ক ॥ গাজীপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় পিতা-পুত্রসহ তিনজন নিহত হয়েছে। এছাড়া কুড়িগ্রামে দুই যুবক, সিলেটে তিন জন, বরিশালে বৃদ্ধ, গাইবান্ধায় মাছ ব্যবসায়ী, মাদারীপুরে ভ্যানচালক, পটিয়ায় রিকসাচালক, মাগুরায় গৃহবধূ, সাভারে পথচারী এবং মুন্সীগঞ্জে স্বাস্থ্যকর্মীসহ ১৫জন নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো-

গাজীপুর ॥ সোমবার কাভার্ড ভ্যান ও ব্যাটারিচালিত ইকের মুখোমুসংঘর্ষে বাবা ও ছেলে নিহত এবং ইজিবাইকের চালক আহত হয়েছে। এ ঘটনায় কাভার্ড ভ্যানের দুই হেলপার ওমর ফারুক ও রিয়াজকে আটক করা হয়েছে। হলেন চাঁদপুরের মতলব দক্ষণ থানার পয়ালী এলাকার মফিজুল ইসলাম ওরফে কসাই আলম (৪৭) ও তার ছেলে কলেজছাত্র আ(১৭)। এদিকে রবিবার রাতে অপর এক ঘটনায় বাসের চাকায় পিষ্ট হয়ে এক পোশাক শ্রমিক নিহত হয়। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী একটি বাসে অগ্নিসংযোগ এবং কয়েকটি গাড়ি ভাংচুর করে।

জানা গেছে, গাজীপুর সিটি কর্পোরেশনের সদর থানার সাহাপাড়া এলাকায় মঈনুলের বাড়ির ভাড়া বাসায় সপরে থাকতেন মফিজুল ইসলাম। তিনি জয়দেবপুর বাজারে কসাইয়ের কাজ করতেন। সোমবার দুপুরে তিনি ছেলেআজিজকে নিয়ে গাজীপুরের বাসা থেকে গ্রামের বাচাঁদপুরের উদ্দেশে রওনা হন। পথে তারা ব্যাটারিচালিত ইজিবাইকে (অটোরিক্সা) চড়ে মীরের বাজার যাচ্ছিলেন। ইজিবাইকটি ঢাকা বাইপাস (নাওজোর-ভুলতা) সড়কের মেঘডুবি এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে আসা বনানী ট্রান্সপোর্টের একটি কাভার্ড ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ইজিবাইকটি দুমড়ে-মুচড়ে যায় এবং ইজিবাইকের আরোহী মফিজুল ঘটনাস্থলেই নিহত এবং তার ছেলে আজিজ ও চালক আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করে। গুরুতর আহত আজিজকে সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায়। খবর পেয়ে পুলিশ নিহতদের লাশ উদ্ধার ও দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করে। পুলিশ কাভার্ড ভ্যানের দুই হেলপার ফারুক ও রিয়াজকে আটক করতে পারলেও চালক পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

এদিকে রবিবার রাতে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া এলাকায় বাসের চাকায় পিষ্ট হয়ে এক পোশাক শ্রমিক নিহত হয়েছে। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী একটি বাসে অগ্নিসংযোগ এবং কয়েকটি গাড়ি ভাংচুর করে। নিহতের নাম খাইরুল ইসলাম (২৭)। সে ঝালকাঠি সদর থানার কীর্তিপাশা ইউনিয়নের গোবিন্দধবল এলাকার আব্দুল মালেকের ছেলে। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া চৌধুরীবাড়ী এলাকার রুয়া ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিক ছিলেন।

কুড়িগ্রাম ॥ নাগেশ^রী উপজেলার হাসনাবাদ ইউনিয়নের চন্ডিপুর বাজার এলাকায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে জাহেদুল (৩৫) ও আলমগীর (৩৫) নামে দুই যুবক নিহত হয়েছে। আহত হয়েছে অপর দুই আরোহী। গুরুতর আহত বুলবুলকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার দুপুরে।

জানা গেছে, সোমবার দুপুর পৌনে দুইটার দিকে নাগেশ^রী মহাসড়কের চ-িপুর এলাকার মনদের তেপতীতে বিপরীতমুখী দ্রুতগামী দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এ সময় উলিপুর উপজেলার মধুপুর সরকার পাড়া গ্রামের শামসুল হকের ছেলে জাহিদুল ইসলাম ও সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের মধ্যকুমরপুর গ্রামের আব্দুস ছামাদের ছেলে আলমগীর ঘটনাস্থলেই মারা যায়। এ সময় আলমগীরের সঙ্গে থাকা একই এলাকার আব্বাস আলীর ছেলে বুলবুল ও মৃত আকবর আলীর ছেলে ইউসুফ আলী আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে দ্রুত কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করে।

সিলেট ॥ সিলেটে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত ও ১২ জন আহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে শহরতলীর পরগনা বাজার এলাকায় জাফলংগামী সিএনজি অটোরিক্সার সঙ্গে লেগুনার সংঘর্ষে ১ জনের মৃত্যু ঘটে। নিহত অটোরিক্সার যাত্রী মোগলাবাজারের পূর্ব শ্রীরামপুরের লিলু মিয়ার ছেলে সোহেল (২৬)। আহত হয়েছেন অটোরিক্সার ৭ জন এবং লেগুনার ৫ জন যাত্রী আহত হন। তাদের মধ্যে গুরুতর আহত ৯ জনকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিলেটের ফেঞ্চুগঞ্জ সেতুর মুখে সিএনজি অটোরিক্সার ধাক্কায় এক মহিলার মৃত্যু হয়েছে। নিহত মহিলা ফেঞ্চুগঞ্জ উপজেলার ঘিলাছড়া ইউনিয়নের ধারণ গাজীপুর গ্রামের সদর মিয়ার স্ত্রী রুশনী বেগম (৩৫)।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার দুপুরে নিহত মহিলা ফেঞ্চুগঞ্জ সেতুর মুখে দাঁড়িয়ে ছিলেন। এ সময় সিলেটগামী সিএনজি অটোরিক্সায় তাকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। পথচারীরা তাকে উদ্ধার করে ফেঞ্চুগঞ্জ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিলেট সদর উপজেলার ঘোপালে সিলেট-সুনামগঞ্জ রোডে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। রবিবার রাত সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তি সুনামগঞ্জের দিরাই উপজেলার গুপালপুরের বাসিন্দা উত্তম কুমার দাস।

বরিশাল ॥ ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার সানুহার বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় গাড়ির ধাক্কায় মোস্তফা সরদার (৬০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। সোমবার ভোরের দিকে একটি যানবাহন বৃদ্ধ মোস্তফা সরদারকে চাঁপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

গাইবান্ধা ॥ গোবিন্দগঞ্জ উপজেলার ফাঁসিতলা বাজার এলাকায় বাসের ধাক্কায় সোমবার সকালে হরিরাম সরকার (৩৮) নামে এক মাছ ব্যবসায়ী নিহত হয়েছে। হরিরাম সরকার বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার কানজগাড়ী গ্রামের গোচরণ সরকারের ছেলে।

মাদারীপুর ॥ শিবচরে ট্রাকের চাপায় জাকির ফকির (৩৫) নামের এক ভ্যানচালক নিহত হয়েছে। রবিবার সন্ধ্যায় ঢাকা-খুলনা মহাসড়কের হাজী শরিয়তউল্লাহ সেতুর পূর্বপাড়ে এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, রবিবার সন্ধ্যায় ঢাকা-খুলনা মহাসড়ক দিয়ে শিবচরের পাঁচ্চর এলাকা থেকে একটি ভ্যান দত্তপাড়ার সূর্য নগরের দিকে যাচ্ছিল। ভ্যানটি হাজী শরিয়তউল্লাহ সেতুর পূর্ব পাড়ে পৌঁছালে পেছন থেকে ফরিদপুরের ভাঙ্গাগামী একটি ট্রাক ভ্যানকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ভ্যানচালক জাকির নিহত হয়।

পটিয়া ॥ ট্রাক চাপায় এক রিক্সাচালক নিহত হয়েছেন। নিহতের নাম আবু সামাদ (৪০)। তিনি উপজেলার ভাটিখাইন ইউনিয়নের মোহাম্মদ মোস্তফার ছেলে। রবিবার রাত সাড়ে ১১টার দিকে পটিয়া পৌর সদরের বাসস্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, রিক্সাচালক আবু সামাদ চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়কের পটিয়া বাসস্টেশন এলাকায় গেলে একটি ট্রাক রিক্সাচালককে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। পরে এলাকার লোকজন প্রথমে পটিয়া হাসপাতালে ও পরে চমেক হাসপাতালে ভর্তি করেন। রাত পৌনে ৩টার দিকে চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই রিক্সাচালক মারা যান।

মাগুরা ॥ সোমবার দুপুরে মাগুরা-ফরিদপুর সড়কের মাগুরা সদর উপজেলার কুছন্দি নামকস্থানে সড়ক দুর্ঘটনায় রেহেনো আমান ডলি (৪৬) নিহত ও ৫ জন আহত হয়েছে। নিহত রেহেনা আমান ডলি মাগুরা সদর উপজেলার কালীনগর গ্রামের আমানত আলীর স্ত্রী।

সাভার ॥ ধামরাইয়ে মালবাহী ট্রাকচাপায় ফাতেমা আক্তার (৪০) নামে এক নারী পথচারী নিহত হয়েছেন। সোমবার সকাল ১০টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই ঢুলিভিটা বাসস্ট্যান্ডে এই সড়ক দুর্ঘটনা ঘটে। নিহত ফাতেমা মির্জাপুরের হারিয়া এলাকার সেলিম আহমেদের স্ত্রী।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাস্তা পার হওয়ার অপেক্ষা করছিলেন ফাতেমা। আশপাশ না দেখে তড়িঘড়ি করে রাস্তা পার হওয়ার সময় পিছন দিক থেকে আসা একটি মালবাহী ট্রাক ওপর দিয়ে উঠে যায়। এ সময় প্রায় ৫০ ফিট রাস্তা হেঁচড়িয়ে নিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

মুন্সীগঞ্জ ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশের ভাটেরচর নতুন রাস্তা এলাকায় সোমবার বিকেলে সড়ক দুর্ঘটনায় আনোয়ার হোসেন (৪২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

তিনি মেঘনা উপজেলায় হিজলতলী গ্রামের মান্নান ভূইঁয়ার ছেলে।

নিহতের স্ত্রী পারুল বেগম জানান, চট্টগ্রামে পেশাগত ট্রেনিং শেষে তার স্বামী আনোয়ার হোসেন তাকে নিয়ে বাড়ি ফিরছিলেন। সোমবার বিকাল পাঁচটার সময় ভাটেরচর নতুন রাস্তা এলাকায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী বাস থেকে নেমে রাস্তা পার হবার সময় কুমিল্লাগামী একটি যাত্রীবাহী বাস তার স্বামীকে ধাক্কা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার স্বামী মারা যান। নিহত আনোয়ার হোসেন মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য কমী হিসেবে কর্মরত ছিলেন।

শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু