রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্রামীণ জনপদে সুইমিং পুল, বিভিন্ন রাইড ও খেলনা

গ্রামীণ জনপদে সুইমিং পুল, বিভিন্ন রাইড ও খেলনা

স্টাফ রিপোর্টার ॥ শহরের কোলাহল ছেড়ে গ্রামীণ জনপদে বিনোদন প্রেমী ও ভ্রমন পিপাসুদের জন্য সুইমিং পুল, রিসোর্টসহ দেশ-বিদেশের নামীদামী পার্কের আদলে ফারিহা গার্ডেনের মধ্যকার সু-বিশাল লেকের চারিপাশে রোপন করা হয়েছে বিভিন্ন প্রজাতের দুর্লভ গাছপালা, লতা ও ফুলগাছ। গার্ডেনের মধ্যে রোপিত নানা প্রজাতির ফুল গাছে দৃষ্টিনন্দন ফুল ফুটেছে।

গ্রামের শিশু-কিশোরদের বিনোদনের জন্য এরইমধ্যে গার্ডেনের মধ্যে কৃত্রিম পশু-পাখি যেমন-বাঘ, হরিন, হাতি, জাতীয় পাখি দোয়েল, মাছরাঙা, উট পাখি, জিরাফ, জেব্রাসহ বিভিন্ন প্রানীর ম্যুরাল স্থাপনের পাশাপাশি অসংখ্য স্ট্যাচু দিয়ে সাড়ে সাত একর জমিকে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমির ন্যায় সাজানো হয়েছে অপরূপ সাজে। কয়েকদিনের মধ্যেই এখানে স্থাপন করা হবে শিশু-কিশোরদের বিনোদনের বিভিন্ন রাইডসহ দেশ-বিদেশের অসংখ্য খেলনা সামগ্রী।

গ্রামের মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারের শিশু-কিশোররা অনেক সময় অর্থাভাবে দুরবর্তী কোথাও বিনোদনে যেতে পারেনা। তাই গ্রামের ওইসব সাধারণ মানুষের কথা চিন্তা করেই গ্রামীণ জনপদে সুইমিং পুল, রিসোর্টসহ দেশের নামীদামী পার্কের আদলে অপূর্ব সব নৈশর্গিক দৃশ্যে ঘেরা বিনোদনমূলক ফারিহা গার্ডেন নির্মান করা হচ্ছে। ইতোমধ্যে গার্ডেনের ৬০ শতাংশ কাজ সম্পন্ন করা হয়েছে। খুবশীঘ্রই গার্ডেনটি বিনোদন প্রেমীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

সৌন্দর্য মন্ডিত এ গার্ডেনে একবার আসলে আর ফিরে যেতে মন চায়না। অজপাড়া গাঁয়ের এ গার্ডেনের অমোঘ সৌন্দর্যের আকর্ষণ অগ্রাহ্য করা সত্যিই কঠিন। তাইতো আনুষ্ঠানিকভাবে ফারিহা গার্ডেনটি উদ্বোধনের আগেই প্রতিনিয়ত দর্শনার্থীদের ভীড় বেড়েই চলেছে। একমাত্র বিনোদনের জন্য শিশু-কিশোর, তরুন-তরুনী থেকে শুরু করে সকল বয়সের নারী-পুরুষের সরগরম উপস্থিতি গার্ডেন নির্মাতাকে বিমহিত করেছে।

কোন ব্যবসায়ীক উদ্দেশ্যে নয়; শুধুমাত্র অর্থাভাবে বিনোদনের জন্য দুরবর্তী কোথাও যেতে না পেরে সকল ধরনের বিনোদন বঞ্চিত গ্রামের মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারের শিশু-কিশোরসহ সব বয়সের মানুষের কথা চিন্তা করেই বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া, উজিরপুর, বাবুগঞ্জ, পাশ্ববর্তী মাদারীপুর জেলার কালকিনি উপজেলাসহ ডাসার থানার বিনোদন প্রেমীদের জন্য গ্রামীণ জনপদের অত্যাধুনিক ফারিহা গার্ডেনে সুইমিং পুল, রিসোর্টসহ দেশের নামীদামী পার্কের আদলে গড়ে তোলা হচ্ছে।

গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার খালেদা নাছরিন বলেন, শিশু-কিশোর থেকে শুরু করে সকল বয়সের মানুষের চিত্ত বিনোদনের জন্য অজপাড়া গাঁয়ে হলেও এতদাঞ্চলের সকল বয়সের মানুষের কাছে অত্যাধুনিক ফারিহা গার্ডেনটি বিনোদনের নতুন মাত্রা যোগ করবে।

শীর্ষ সংবাদ:
করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ         বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ২৩৯ গবেষকের চ্যালেঞ্জ        
//--BID Records