বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অসাধু ব্যবসায়ীরা এপেক্সের সুনাম নষ্ট করছে

অর্থনৈতিক রিপোর্টার ॥ বর্তমানে কিছু অসাধু ব্যবসায়ী এপেক্স ফুটওয়্যারের ব্র্যান্ড নকল করে পণ্য বিক্রি করছে বলে জানিয়েছেন কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নাসিম মঞ্জুর। এতে করে কোম্পানির সুনাম নষ্ট হচ্ছে। এমতাবস্থায় সবাইকে এপেক্সের নিজস্ব বিক্রয় কেন্দ্র থেকে পণ্য কেনার আহ্বান জানিয়েছেন তিনি।

বুধবার রাজধানীর বাংলাদেশ শ্যূটিং স্পোর্টস ফেডারেশন, শ্যূটিং কমপ্লেক্সে এপেক্স ফুটওয়্যার লিমিটেডের ২৮তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি এ কথা বলেন। সৈয়দ নাসিম মঞ্জুর বলেন, বিশ্ব রফতানি বাজার অত্যন্ত চ্যালেঞ্জিং অবস্থায় থাকা সত্ত্বেও এপেক্স ফুটওয়্যারের ২০১৭-১৮ অর্থবছরে প্রায় ১৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন হয়েছে। জুতার নকশায় পরিবর্তন ও মান উন্নয়ন, বাজার ধরে রাখার তীব্র প্রচেষ্টা, সামর্থ্যরে পূর্ণাঙ্গ ব্যবহার ও পণ্যের মান উন্নয়ন, কমপ্লায়েন্স এবং সেবার স্তর ধরে রাখার মাধ্যমে মাধ্যমে এই অর্জন সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, অনলাইন বিক্রয়ের প্রাধন্যতা, পাশাপাশি বিশ্ব রাজনৈতিক অস্থিরতা এবং বাণিজ্যে অধিক রক্ষণশীলতা জুতা শিল্পের প্রসারের ক্ষেত্রে ঝুঁকির কারণ হয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশে চামড়া, চামড়াজাত পণ্য ও জুতা শিল্প ইতোমধ্যে দেশের দ্বিতীয় বৃহত্তম রফতানি খাতে পরিণত হয়েছে বলে জানিয়েছেন নাসিম মঞ্জুর। যাতে গত অর্থবছরে এ শিল্প থেকে রফতানি আয় হয়েছিল প্রায় ১.৫০ বিলিয়ন মার্কিন ডলার। একইসঙ্গে উল্লেখযোগ্য হারে মূল্য সংযোজন ও কর্মসংস্থানের সুযোগ হয়েছে এই শিল্পে। শেয়ারহোল্ডাররা বলেন, আপনারা যে লভ্যাংশ দিয়েছেন, তা সন্তোষজনক।

এজিএমে কোম্পানিটির পর্ষদের ঘোষিত ৫৫ শতাংশ নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদিত হয়। এছাড়া এজিএমে আরো পাঁচটি আলোচ্যসূচি (এজেন্ডা) অনুমোদিত হয়। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানিটির চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী, পরিচালক মনিজি মঞ্জুর, স্বতন্ত্র পরিচালক মোহাম্মদ ফারাসউদ্দিনসহ অনেকে।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         ডাকসেবাকে ডিজিটাল করতে আসছে ‘ডিজটাল ডাকঘর’         সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের         রাইড শেয়ারিং : রাজধানীতে আবারও মোটরসাইকেলে আগুন         কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ২৪৩         শতভাগ কার্যকর বাংলাদেশে তৈরি বঙ্গভ্যাক্স : ড. মোহাম্মদ মহিউদ্দিন         ডিএমপির ৭ পরিদর্শক বদলি         অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা