বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রুয়েট বাসচালক হত্যার ক্লু মিলেছে

 রুয়েট বাসচালক হত্যার ক্লু মিলেছে

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) বাসচালক আবদুস সালাম হত্যাকান্ডের ক্লু মিলেছে। এ হত্যাকান্ডে অংশ নিয়েছিল ৫ যুবক। ওই ৫ যুবক পূর্বপরিকল্পনা অনুযায়ী সালামকে কুপিয়ে হত্যা করে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা মতিহার থানার অফিসার ইনচার্জ মাহবুব আলম।

তিনি জানান, হত্যাকান্ডের দিন থেকে গত শুক্রবার পর্যন্ত বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ওয়াশিম ও পলাশ নামের দুই যুবককে আটক করে পুলিশ। ওই দুই যুবককে আটকের পর জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তারা খুনের সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে। এর মধ্যে পলাশ ১৬৪ ধারায় জবাববন্দি দিয়েছে। সেই হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী। তার বাড়ি রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা এলাকায়। সে ছাড়াও খুনের সময় আরো চারজন স্পটে উপস্থিত ছিল।

২০১৪ সালের একটা মামলা নিয়ে আবদুস সালামের সঙ্গে তাদের মধ্যে ঝামেলা চলছিল। মূলত মামলাটির মধ্যস্থাকারী ছিল সালাম। সালামের কারণে মামলাটি মীমাংসা হয়নি। এতে ক্ষুব্ধ হয়ে ৫জন মিলে সালামকে হত্যা করে।

ওসি মাহবুব বলেন, হত্যাকান্ডের দিন খুনিরা আগে থেকেই ঘটনাস্থলে উপস্থিত ছিল। আবদুস সালামকে দেখার সঙ্গে সঙ্গেই খুনিরা ধারালো অস্ত্র দিয়ে তাকে কোপানো শুরু করে। সালাম মাটিতে পড়ে গেলে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ঘটনাস্থলের বাইরে আরও অনেকেই খুনিদের সহায়তা করছিল বলে ধারণা করছে পুলিশ। তবে তদেন্তর স্বার্থে এরা কারা এবং ঘটনাস্থলে উপস্থিত খুনিদের নাম প্রকাশ করতে রাজি হননি ওসি মাহবুব।

তবে তিনি জানান আব্দুস সালাম হত্যা মামলায় ওয়াশিমকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন জানানো হয়েছে তবে রিমান্ড শুনানি হয়নি। তবে আশা করছেন শীঘ্রই মামলাটির সমাধান করা সম্ভব হবে।

এদিকে, রুয়েটের বাস চালক আব্দুস সালামকে হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে শনিবারও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন রুয়েট কর্মচারি সমিতি। শনিবার সকাল সাড়ে ১০টায় রুয়েটের প্রশাসন ভবনের সামনে থেকে তারা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি রুয়েটের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় প্রশাসন ভবনের সামনে গিয়ে শেষ হয়। এসময় তারা হত্যার সাথে জড়িত প্রত্যেকের ফাঁসির দাবি করেন।

প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল রাত সাড়ে নয়টার দিকে রুয়েটের শেখ হাসিনা হলের সামনে বাস চালক আবদুস সালামকে (৪৫) কুপিয়ে হত্যা করে খুনিরা। এ সময় তার চিৎকারে কয়েকজন গিয়ে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এদিনই নিহতের বড় ছেলে অজ্ঞাতনামাদের আসামী করে মতিহার থানায় হত্যা মামলা দায়ের করে। আর এই মামলার তদন্তের দায়িত্ব দেয়া হয় নগরীর মতিহার থানার ওসি (তদন্ত) মাহবুব আলমকে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৮৭৫৯৯৩
আক্রান্ত
৩৬৩৪৭৯
সুস্থ
২৫১৭২৯৭১
সুস্থ
২৭৫৪৮৭
শীর্ষ সংবাদ:
মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’