বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা জিয়াকে দুটি মামলায় আদালতে হাজির করার নির্দেশ

বিডিনিউজ ॥ দুর্নীতির দায়ে দ-িত হয়ে বন্দী খালেদা জিয়াকে দুটি মামলায় হাজির করতে আদালতের নির্দেশনা পৌঁছেছে কারাগারে। জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় দ-ের বিরুদ্ধে আপীল করে জামিন চাইতে আইনজীবীরা যখন প্রস্তুতি নিচ্ছেন, তখন খালেদার মুক্তি আটকাতে এই পদক্ষেপ নেয়া হচ্ছে বলে বিএনপির অভিযোগ।

৫ বছরের সাজার রায়ের পর বিএনপি চেয়ারপার্সনকে বর্তমানে ঢাকার নাজিমউদ্দিন সড়কে পুরনো কারাগারে রাখা হয়েছে। উপ-কারা মহাপরিদর্শক মোঃ তৌহিদুল ইসলাম সোমবার বলেন, শাহবাগ থানার একটি মামলায় ১৮ ফেব্রুয়ারি এবং তেজগাঁও থানার আরেক মামলায় ৪ মার্চ খালেদা জিয়াকে আদালতে হাজির করাতে আদালত থেকে চিঠি এসেছে।

মামলা দুটি ২০০৮ সালের বলে জানান এই কারা কর্মকর্তা; তবে কী অভিযোগে, সে বিষয়ে কিছু বলতে রাজি হননি তিনি।

সাবেক প্রধানমন্ত্রী খালেদার বিরুদ্ধে ২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকার আমলে জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি ছাড়াও নাইকো দুর্নীতি, গ্যাটকো দুর্নীতি, বড় পুকুরিয়া খনি দুর্নীতির মামলাগুলো দায়ের হয়েছিল।

রায়ের কপি নিতে ৩ হাজার পৃষ্ঠার কার্টিজ পেপার জমা দিলেন খালেদার আইনজীবী ॥ স্টাফ রিপোর্টার জানান, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দ-িত হয়ে পাঁচদিন ধরে কারাগারে বন্দী রয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার মামলার ৬৩২ পৃষ্ঠা রায়ের সার্টিফায়েড কপি নেয়ার জন্য তিন হাজার পৃষ্ঠার কার্টিজ পেপার আদালতে জমা দিয়েছেন বেগম জিয়ার আইনজীবী। এ কার্টিজ পেপারে রায়ের সার্টিফায়েড কপি লেখা হবে।

কুমিল্লা থেকে সংবাদদাতা জানান, চৌদ্দগ্রামে যাত্রাবাহী নৈশকোচে পেট্রোল বোমায় ৮ যাত্রী পুড়িয়ে হত্যা মামলায় খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে। কুমিল্লা জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে খালেদা জিয়াকে সাজা দেয়ার প্রতিবাদে সুপ্রীমকোর্ট বার ভবনের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ সমাবেশে ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, দেশে প্রতিহিংসা ও মিথ্যাচারের রাজনীতি চলছে। বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ মিথ্যা মামলায় দ-িত করে কারাগারে নেয়া হয়েছে। আমি এর নিন্দা জানাই।

রায়ের সার্টিফায়েড কপি নেয়ার জন্য তিন হাজার পৃষ্ঠার কার্টিজ পেপার আদালতে জমা দিয়েছেন আইনজীবী। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামানের আদালতে এ কার্টিজ পেপারগুলো জমা দেন খালেদা জিয়ার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। পরে তিনি বলেন, খালেদার সার্টিফায়েড রায় এ কার্টিজ পেপারে লেখা হবে। সার্টিফায়েড কপি পাওয়ার পর উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিনের জন্য আপীল করা হবে।

প্রতিহিংসার রাজনীতি চলছে ॥ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার সাজা দেয়ার প্রতিবাদে সুপ্রীমকোর্ট বার ভবনের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ সমাবেশে ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, দেশে প্রতিহিংসা ও মিথ্যাচারের রাজনীতি চলছে। বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ মিথ্যা মামলায় দ-িত করে কারাগারে নেয়া হয়েছে। আমি এর নিন্দা জানানই। সোমবার সুপ্রীমকোর্ট বার ভবনের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনুষ্ঠিত বিক্ষোভ, মানববন্ধনে ও প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন। এতে অন্যান্যর মধ্যে অংশ নেন সুপ্রীমকোর্ট বারের সভাপতি জয়নুল আবেদীন, নিতায় রায় চৌধুরী, ফজলুর রহমান, সানাউল্লাহ মিয়া, সুপ্রীমকোর্ট বারের সম্পাদক মাহবুব উদ্দিন খোকন, সাবেক সম্পাদক বদরুদ্দোজা বাদল প্রমুখ।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক