শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তাজিকিস্তান গেল বাংলাদেশের যুবারা

স্পোর্টস রিপোর্টার ॥ মূলপর্বে খেলার লক্ষ্য নিয়ে এএফসি অনুর্ধ-১৯ চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বে খেলতে শুক্রবার তাজিকিস্তানের উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ অনুর্ধ-১৯ জাতীয় ফুটবল দল। দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন জাফর ইকবাল, রহমত মিয়ারা। দেশ ছাড়ার আগে আরও একবার মূলপর্বে খেলার প্রত্যয়ের কথা শোনান ফুটবলার, কোচ ও কর্মকর্তারা।

প্রতিযোগিতার ‘বি’ গ্রুপে বাংলাদেশ তাজিকিস্তান, উজবেকিস্তান, মালদ্বীপ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে। প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক তাজিকিস্তান। ৩১ অক্টোবরের এই ম্যাচটিই বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করছেন কোচ মাহবুব হোসেন রক্সি। দেশ ছাড়ার আগে এ প্রসঙ্গে রক্সি বলেন, এই ম্যাচে জয় পেলে দলের মধ্যে আত্মবিশ্বাস বেড়ে যাবে। ফলে শক্তিশালী উজবেকিস্তানসহ গ্রুপের শ্রীলঙ্কা ও মালদ্বীপকেও হারানো সম্ভব হবে। এএফসির বাছাইপর্বে ১০ গ্রুপে বিভক্ত হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবে এশিয়ার বয়সভিত্তিক দলগুলো। প্রতিটি গ্রুপের শীর্ষ দলগুলো ১৬ জাতির চূড়ান্তপর্বে অংশগ্রহণের সুযোগ পাবে। সেরা রানার্সআপ হিসেবে আরও ৫টি দল জায়গা পাবে চূড়ান্তপর্বে। সেই সঙ্গে অংশ নিবে স্বাগতিক দেশ।

ভাল খেলার লক্ষ্য নিয়েই দেশ ছেড়েছে দল। শুধু তাই নয় চূড়ান্তপর্বে যেতে চাই তারা। এ প্রসঙ্গে কোচ রক্সি বলেন, বাংলাদেশ দলে অনেক উদীয়মান ভাল খেলোয়াড় আছে, আমরা ভাল ফলাফলের মাধ্যমে চূড়ান্তপর্বে খেলার জন্য চেষ্টা করব। তবে আমাদের এগুতে হবে ধাপে ধাপে। মাত্র নয়দিনের প্রস্তুতি নিয়ে বাংলাদেশ এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছে জানিয়ে বাংলাদেশ কোচ বলেন, প্রশিক্ষণের জন্য আরও বেশি সময় পেলে প্রস্তুতি ভাল হতো আরও। ভুটানে সাফ অনুর্ধ-১৮ ফুটবল দল থেকে চারটি পরিবর্তন নিয়ে এবারের স্কোয়াড সাজানো হয়েছে। ইনজুরির কারণে আল-আমিনকে স্কোয়াডের বাইরে রাখা হয়েছে। বাকি তিনজন হলেন নিপু, সাব্বির ও কিরণ। এরা বাদ পড়েছেন পারফর্মেন্সের বিবেচনায়। নতুন সুযোগ দেয়াদের নিয়ে আশাবাদী কোচ।

শীর্ষ সংবাদ:
উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইজিপির শ্রদ্ধা নিবেদন         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         দেশের জন্য বঙ্গবন্ধু নিজ স্ত্রী সন্তানদের পর্যন্ত সময় দেননি: মেয়র আতিক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ গ্রেফতার ৫         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের