শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দারুণ জয়ে সিরিজে সমতা ফেরাল ভারত

  • দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ড পরাজিত ৬ উইকেটে

স্পোর্টস রিপোর্টার ॥ দ্বিতীয় ওয়ানডেতে ৬ উইকেটের জয় পেয়েছে ভারত। পুনেতে বুধবার নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩০ রানের সাদামাটা স্কোর গড়ে সফরকারী নিউজিল্যান্ড। জবাবে ৪৬ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বিরাট কোহলির দল। এ জয়ে তিন ওয়ানডের সিরিজে ১-১এ সমতা ফেরাল স্বাগতিকরা। উল্লেখ্য, অধিনায়ক কোহলির কীর্তিগড়া সেঞ্চুরি সত্ত্বেও মুম্বাইর প্রথম ম্যাচে হেরেছিল তার দল। এখন শেষ ম্যাচে সিরিজের ফয়সালা। যথারীতি ভারতীয়দের দাপট, না নিউজিল্যান্ডের স্মরণীয় অর্জন? রবিবার কানপুরে মিলবে সেই উত্তর।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে অবশ্য শুরুতেই ধাক্কা খেয়েছিল ভারত। ব্যক্তিগত ৭ রানে টিম সাউদির শিকারে পরিণত হন রোহিত শর্মা। শিখর ধাওয়ানের সঙ্গে যোগ দেন কোহলি। ২৯ রান করে আউট হন অধিনায়ক। কিছুটা চাপের মধ্যে এরপরই সেরা জুটিটা গড়ে ওঠে ধাওয়ান-দীনেশ কার্তিকের মধ্যে। ধাওয়ান ফেরেন ৬৮ রান করে। কার্তিক ৬৪ ও মহেন্দ্র সিং ধোনি ১৮ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন। নিউজিল্যান্ডের হয়ে একটি করে উইকেট নিয়েছেন সাউদি, এ্যাডাম মিলনে, কলিন ডি গ্র্যান্ডহোম ও মিচেল স্যান্টনার।

এর আগে টস জিতে ব্যাটিং নেয়া কিউইরা খুব একটা সুবিধা করতে পারেনি। দারুণ বোলিংয়ে অতিথিদের বেঁধে রাখেন ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ ও যুবেন্দ্র চাহাল। ভুবি-পান্ডিয়ার পেস তা-বে এক পর্যায়ে ৫৮ রানে চতুর্থ ও ১১৮ রানে পঞ্চম উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে নিউজিল্যান্ড। একে একে সাজঘরে ফেরেন টপঅর্ডারের চার তারকা মার্টিন গাপটিল (১১), কলিন মুনরো (১০), অধিনায়ক কেন উইলিয়ামসন (৩) ও অভিজ্ঞ রস টেইলর (২১)। মনে হচ্ছিল দুই শ’র আগেই গুটিয়ে যাবে সফরকারীদের সংগ্রহ। বিপদের মাঝে হেনরি নিকোলস (৬২ বলে ৪২) ও কলিন ডি গ্র্যান্ডহোম (৪০ বলে ৪১) কিছুটা প্রতিরোধ গড়েন। শেষদিকে মিচেল স্যান্টনার ২৯ ও টিম সাউদি ২২ বলে অপরাজিত ২৫ রান করে দলকে সম্মানজনক পুঁজি এনে দেন। চমৎকার বোলিং করা পেসার ভুবনেশ্বর ৩টি, বুমরাহ ২টি ও স্পিনার চাহাল নিয়েছেন সমান সংখ্যক উইকেট। হারদিক পান্ডিয়া আর অক্ষর প্যাটেলের শিকার একটি করে।

স্কোর ॥ নিউজিল্যান্ড ইনিংস ২৩০/৯ (৫০ ওভার; গাপটিল ১১, মুনরো ১০, উইলিয়ামসন ৩, টেইলর ২১, লাথাম ৩৮, নিকোলস ৪২, গ্র্যান্ডহোম ৪১, স্যান্টনার ২৯, মিলনে ০, সাউদি ২৫*, বোল্ট ২*; ভুবনেশ্বর ৩/৪৫, বুমরাহ ২/৩৮, পান্ডিয়া ১/২৩, অক্ষর ১/৫৪, চাহাল ২/৩৬)

ভারত ইনিংস ২৩২/৪ (৪৬ ওভার; রোহিত ৭, ধাওয়ান ৬৮, কোহলি ২৯, পান্ডিয়া ৩০, কার্তিক ৬৪*, ধোনি ১৮*; মিলনে ১/২১, স্যান্টনার ১/৩৮ )

ফল ॥ ভারত ৬ উইকেটে জয়ী

সিরিজ ॥ তিন ওয়ানডের সিরিজ ১-১এ চলমান।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পি কে হালদারসহ ৫ জন ফের ১১ দিনের জেল হেফাজতে         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব         বিএনপি নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে ॥ সেতুমন্ত্রী         আখাউড়ায় আশ্রয়ণ ঘরের গুণগত মান দেখলেন আইনমন্ত্রী         সিলেটের এমসি কলেজের ছাত্রের মরদেহ উদ্ধার         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         প্রতীক পেলেন কুসিকের প্রার্থীরা         আমাদের সময়ে দলমত নির্বিশেষে শিক্ষক নিয়োগ হয়েছে ॥ আনোয়ারুল্লাহ         ঢাকা টেস্টে শ্রীলঙ্কা জিতেছে ১০ উইকেটে         টম ক্রুজকে দেখে নায়ক হয়েছেন রিয়াজ         অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থার অন্যতম স্বপ্নদ্রষ্টা স্বামী বিবেকানন্দ ॥ গোপাল এমপি         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         সাবেক মন্ত্রী গৌতম চক্রবর্তী মারা গেছেন         সন্ত্রাসীদের হামলায় বুরকিনা ফাসোয় নিহত ৫০