সোমবার ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দারুণ জয়ে সিরিজে সমতা ফেরাল ভারত

  • দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ড পরাজিত ৬ উইকেটে

স্পোর্টস রিপোর্টার ॥ দ্বিতীয় ওয়ানডেতে ৬ উইকেটের জয় পেয়েছে ভারত। পুনেতে বুধবার নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩০ রানের সাদামাটা স্কোর গড়ে সফরকারী নিউজিল্যান্ড। জবাবে ৪৬ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বিরাট কোহলির দল। এ জয়ে তিন ওয়ানডের সিরিজে ১-১এ সমতা ফেরাল স্বাগতিকরা। উল্লেখ্য, অধিনায়ক কোহলির কীর্তিগড়া সেঞ্চুরি সত্ত্বেও মুম্বাইর প্রথম ম্যাচে হেরেছিল তার দল। এখন শেষ ম্যাচে সিরিজের ফয়সালা। যথারীতি ভারতীয়দের দাপট, না নিউজিল্যান্ডের স্মরণীয় অর্জন? রবিবার কানপুরে মিলবে সেই উত্তর।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে অবশ্য শুরুতেই ধাক্কা খেয়েছিল ভারত। ব্যক্তিগত ৭ রানে টিম সাউদির শিকারে পরিণত হন রোহিত শর্মা। শিখর ধাওয়ানের সঙ্গে যোগ দেন কোহলি। ২৯ রান করে আউট হন অধিনায়ক। কিছুটা চাপের মধ্যে এরপরই সেরা জুটিটা গড়ে ওঠে ধাওয়ান-দীনেশ কার্তিকের মধ্যে। ধাওয়ান ফেরেন ৬৮ রান করে। কার্তিক ৬৪ ও মহেন্দ্র সিং ধোনি ১৮ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন। নিউজিল্যান্ডের হয়ে একটি করে উইকেট নিয়েছেন সাউদি, এ্যাডাম মিলনে, কলিন ডি গ্র্যান্ডহোম ও মিচেল স্যান্টনার।

এর আগে টস জিতে ব্যাটিং নেয়া কিউইরা খুব একটা সুবিধা করতে পারেনি। দারুণ বোলিংয়ে অতিথিদের বেঁধে রাখেন ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ ও যুবেন্দ্র চাহাল। ভুবি-পান্ডিয়ার পেস তা-বে এক পর্যায়ে ৫৮ রানে চতুর্থ ও ১১৮ রানে পঞ্চম উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে নিউজিল্যান্ড। একে একে সাজঘরে ফেরেন টপঅর্ডারের চার তারকা মার্টিন গাপটিল (১১), কলিন মুনরো (১০), অধিনায়ক কেন উইলিয়ামসন (৩) ও অভিজ্ঞ রস টেইলর (২১)। মনে হচ্ছিল দুই শ’র আগেই গুটিয়ে যাবে সফরকারীদের সংগ্রহ। বিপদের মাঝে হেনরি নিকোলস (৬২ বলে ৪২) ও কলিন ডি গ্র্যান্ডহোম (৪০ বলে ৪১) কিছুটা প্রতিরোধ গড়েন। শেষদিকে মিচেল স্যান্টনার ২৯ ও টিম সাউদি ২২ বলে অপরাজিত ২৫ রান করে দলকে সম্মানজনক পুঁজি এনে দেন। চমৎকার বোলিং করা পেসার ভুবনেশ্বর ৩টি, বুমরাহ ২টি ও স্পিনার চাহাল নিয়েছেন সমান সংখ্যক উইকেট। হারদিক পান্ডিয়া আর অক্ষর প্যাটেলের শিকার একটি করে।

স্কোর ॥ নিউজিল্যান্ড ইনিংস ২৩০/৯ (৫০ ওভার; গাপটিল ১১, মুনরো ১০, উইলিয়ামসন ৩, টেইলর ২১, লাথাম ৩৮, নিকোলস ৪২, গ্র্যান্ডহোম ৪১, স্যান্টনার ২৯, মিলনে ০, সাউদি ২৫*, বোল্ট ২*; ভুবনেশ্বর ৩/৪৫, বুমরাহ ২/৩৮, পান্ডিয়া ১/২৩, অক্ষর ১/৫৪, চাহাল ২/৩৬)

ভারত ইনিংস ২৩২/৪ (৪৬ ওভার; রোহিত ৭, ধাওয়ান ৬৮, কোহলি ২৯, পান্ডিয়া ৩০, কার্তিক ৬৪*, ধোনি ১৮*; মিলনে ১/২১, স্যান্টনার ১/৩৮ )

ফল ॥ ভারত ৬ উইকেটে জয়ী

সিরিজ ॥ তিন ওয়ানডের সিরিজ ১-১এ চলমান।

শীর্ষ সংবাদ:
স্বাধীনতা রক্ষা করতে হবে         সিরাজগঞ্জে তিন এমপি, হবিগঞ্জে ১০ বিচারকের করোনা শনাক্ত         বিনা নোটিসে উচ্ছেদ করা হবে ॥ মেয়র আতিক         সখ্য গড়ে আপত্তিকর ছবি তুলে প্রতারণা করত ওরা         দায়িত্বশীল আচরণ ও বক্তব্য দিন- বিএনপি নেতাদের কাদের         শহীদ মিনারে ফুল দিতে টিকা সনদ ও মাস্ক বাধ্যতামূলক         করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন