বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝালকাঠিতে জমে উঠেছে কোরবানির পশুর হাট

ঝালকাঠিতে জমে উঠেছে কোরবানির পশুর হাট

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি ॥ ঝালকাঠি জেলা জুড়ে শতাধিক স্থানে ঈদ-উল-আযহা উপলক্ষে কোরবানির পশু গরু-ছাগলের হাট জমে উঠেছে। হাটগুলিতে স্থানীয় গরুর সাথে বাগেরহাটের চিতলমারি ও আসে পাশের এলাকা থেকে বেপারীরা গরু নিয়ে এসেছে। ক্রেতারা দাবি করেছে এবছর গরুর দাম বেশি চাচ্ছে বেপাররীরা।

বাজারে অসংখ্য ক্রেতা রয়েছে তারা দর দাম করে তাদের বাজেট অনুযায়ী পছন্দের গরু খুঁজছেন। হাটের ইজারাদাররা দাবি করেছে বাজারে অংশখ ক্রেতা আসলেও কেনা বেচা কম হচ্ছে। তবে বৃহস্পতিবার ও শুক্রবার গরু কেনা বেচা হরদম চলবে। গবাদিপশু কিনে খাবার ও পরিচর্জা করার মত অনেক পরিবারের সক্ষমতা না থাকায় ক্রেতারা হাটে এসে পছন্দের কাজটি করছেন।

ঝালকাঠি জেলার হাটগুলিতে সর্বনিম্ন ৪০ হাজার থেকে ২ লক্ষাধিক টাকা মূল্যের গরু এসেছে। হাট বাজারে ব্যাংক কর্তৃপক্ষ জাল নোট সনাক্ত করণ মেশিন বসিয়েছে এবং প্রাণী সম্পদ বিভাগ গবাদি পশুর অসুস্থতা ও চীকিৎসা দেওয়ার জন্য পশু চিকিৎসকদের বিশেষকরে বড় বড় হাটগুলিতে নিয়োজিত করেছে। সড়ক ও নৌপথে বাজারের গতি প্রকৃতি অনুযায়ী গরুর আসা যাওয়া করছে।

ঝালকাঠির বড় বাজার হিসেবে বাউকাঠী ও গুরুধাম গরুর হাটে ২ থেকে আড়াই হাজার বিভিন্ন মূল্যের গরু উঠেছে। এই বাজারগুলিতে এখন ক্রেতাদের মুখর সমাগম হচ্ছে।

শীর্ষ সংবাদ:
ঈদযাত্রায় গণপরিবহন চললেও বিক্রি হচ্ছে না অগ্রিম টিকিট         শিক্ষালয়ে গভর্নিং বডির সভাপতি হতে পারবেন না সাংসদেরা         বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো : প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে মৃতের তালিকায় আরও ৩৯ জন, শনাক্ত ২৭৩৩         পোশাক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর         ঈদে গণপরিবহন চলবে ॥ ওবায়দুল কাদের         এনবিআরের ই-পেমেন্ট সেবার উদ্বোধন         চলতি অর্থবছর রফতানির লক্ষ্যমাত্রা ৪৮ বিলিয়ন ডলার         ভুয়া সার্টিফিকেট নেওয়া ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা         আজীবন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন নাসিম ॥ আমু         করোনা ভাইরাস ॥ ভারতে এক দিনে ৩২ হাজারের বেশি আক্রান্ত         লতিফ সিদ্দিকীর মামলা স্থগিতই থাকবে         ঈদে ৪ জেলা থেকে যাতায়াত বন্ধে চিঠি         সেপ্টেম্বরে ভ্যাকসিন আনার ব্যাপারে ১০০% নিশ্চিত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়         গাইবান্ধায় বন্যা পরিস্থিতির অবনতি         বিল গেটস, ওবামাসহ প্রভাবশালীদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক         করোনায় ফের কাতালোনিয়ায় লকডাউন         নিউইয়র্কে সহিংসতায় বাংলাদেশিরা আতঙ্কে         করোনায় আক্রান্ত বড় ভাই, কোয়ারেন্টাইনে গাঙ্গুলি         করোনা রোগীর চিকিৎসায় রেমডেসিভির ওষুধ তৈরি করল ইরান        
//--BID Records