মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির

ঠাকুরগাঁওয়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ স্ত্রীকে হত্যা করে লাশ গোপনের উদ্দেশ্যে মাটি চাপা দিয়ে রাখার অপরাধে স্বামী এনামুল হককে মৃত্যুদন্ড সেই সাথে ১০ হাজার টাকা জরিমানার আদেশ আদেশ দিয়েছে ঠাকুরগাঁওয়ের একটি আদালত। বৃহস্পতিবার বেলা ১১টায় অতিরিক্ত দায়রা জজ মোঃ হায়দার আলী এ রায় প্রদান করেন।

মামলার বিবরণে জানা যায়, জেলার পীরগঞ্জ উপজেলার জসাইপাড়া গ্রামের মৃত তজিব উদ্দীনের ছেলে এনামুল হক ২০১১ সালের ২০ এপ্রিল স্ত্রী সালমা বেগমকে নিয়ে বড়মেয়ে বিজলীর বাড়িতে বেড়াতে যায় এনামুল হক। ঠাকুরগাঁও সদর উপজেলার শিবগঞ্জ এলাকায় মেয়ের বাড়ি থেকে ফেরার পথে স্ত্রী সালমা বেগমকে শ্বাসরুদ্ধ করে হত্যা করে এবং লাশ গোপন করতে শ্যামপুর এলাকায় একটি কালাই ক্ষেতে মাটিচাপা দেয়। ঘটনার পাঁচদিন পর ২৫ এপ্রিল পুলিশ বাড়ির অনতিদূরে শ্যামপুর এলাকা থেকে মাটি চাপা দেওয়া অবস্থায় সালমা বেগমের লাশ উদ্ধার করে।

এ ঘটনায় মৃতার ভাই সফির উদ্দীন বাদী হয়ে পীরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পুলিশ এনামুলকে গ্রেফতার করে জেলহাজতে পাঠায়। পরবর্তীতে এনামুল দোষ স্বীকার করে আদালতে জবানবন্দী দেয়। তার বিরুদ্ধে দন্ডবিধির ৩০২ ধারার অভিযোগ প্রমানিত হওয়ায় তাকে দোষী সাব্যস্ত করে মৃত্যূদন্ড ও দশ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দেন আদালত। রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন এপিপি আব্দুল হামিদ ও আসামী পক্ষে ছিলেন আইনজীবি আবু মনসুর।

শীর্ষ সংবাদ:
সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী