বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফ্ল্যাট কিনতে সিঙ্গেল ডিজিট সুদে ঋণ

অর্থনৈতিক রিপোর্টার ॥ ফ্লাট কিনতে সিঙ্গেল ডিজিট সুদে ঋণ দিচ্ছে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন (বিএইচবিএফসি)। একই সঙ্গে প্রতিষ্ঠানটি গ্রাহকদের সুবিধার কথা বিবেচনা করে নতুন পণ্য নিয়ে এসেছে। গৃহায়ন অর্থায়ন মেলা ২০১৭ উপলক্ষে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১৯ থেকে ২১ অক্টোবর রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ মেলা অনুষ্ঠিত হবে। এতে দেশী বিদেশী প্রায় ৮০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। এই মেলার মাধ্যমে কিছুটা হলেও আবাসন খাতের মন্দাভাব কাটিয়ে তুলতে চেষ্টা করা হবে। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রিহ্যাবের সহ-সভাপতি লিয়াকত আলী ভুইয়া, বিএইচবিএফসি’র মহা-ব্যবস্থাপক ড. দৌলতুন্নাহার খানম ও মোঃ জাহিদুল হকসহ প্রতিষ্ঠানটির উর্ধতন কর্মকর্তারা। দেবাশীষ চক্রবর্ত্তী বলেন, আমাদের এই মেলার মূল্য উদ্দেশ্য- এক ছাদের নিচে দেশী বিদেশী সব গ্রাহককে নিয়ে এসে বিনিয়োগের সম্ভাবনা তৈরি করে জাতীয় অর্থনীতিতে অবদান রাখা। একই সঙ্গে যাতে করে কোন গ্রাহক চাইলে মেলাতে বসেই ফ্ল্যাটের কাগজপত্র বুঝে নিতে পারেন সেই ব্যবস্থা করা। তিনি বলেন, আমাদের গ্রাহকদের সুবিধার কথা বিবেচনা করে আমরা মেলাতে ৫টি পণ্য নিয়ে যাব। পণ্যগুলো হলো নগর বন্ধু, প্রবাস বন্ধু, পল্লীমা, আবাসন মেরামত ও উন্নয়ন ঋণ। এগুলোর মাধ্যমে বিএইচবিএফসি সব ধরনের মানুষের চাহিদা পূরণ করতে চায়। এটি আরও সহজ করতে ঋণের পরিমাণ আগের চেয়ে দিগুণ ও ঋণের সুদের হার সিঙ্গেল ডিজিট করা হয়েছে।

দেবাশীষ চক্রবর্ত্তী আরও বলেন, সম্প্রতি আইডিবির সঙ্গে পল্লীমার জন্য ৮৬৫ কোটি টাকার ঋণ চুক্তি করেছি। যার মাধ্যমে প্রায় ৭ হাজার ৯৭৬টি হাউজিং ইউনিট করা সম্ভব। এতে প্রায় ৪ লাখ ৭ হাজার ৮৫৬ জন লোক সুবিধা ভোগ করতে পারবে। এটি অনুমোদন হলে ২ বছরের মধ্যে বিতরণ করতে হবে। এই ঋণ নিয়ে আমরা জেলা উপজেলা পর্যায়ে চলে যেতে চাই। এর মাধ্যমে অবাসন সমস্যার সমাধান করতে চাই। যেটি প্রধানমন্ত্রীর অন্যতম একটি স্বপ্ন। এই ঋণের সুদের হার হবে মাত্র সাড়ে ৮ শতাংশ।

ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, গ্রাহকদের হয়রানি কমাতে আমরা ওয়ান স্টপ সার্ভিস চালু করেছি। এতে করে গ্রাহক বাংলাদেশের যে কোন জায়গা থেকে সেবা নিতে পারবে।

প্রসঙ্গত, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন ১৯৫২ সালে প্রতিষ্ঠিত হয়েছে। এটি এ খাতের একমাত্র সরকারী প্রতিষ্ঠান। বর্তমানে এর ৩০টি শাখা রয়েছে। নতুন করে আরও ৭০টি শাখার জন্য মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম         কুমিল্লার ঘটনায় দায়ীকে লুকিয়ে রাখা হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা         মুগদা জেনারেল হাসপাতালে আগুন, আহত ৫         কুমিল্লার ঘটনাটি খুবই দুঃখজনক, অপরাধীর বিচার করা হবে         ‘দেশে অন্ধত্ব ও ছানিতজনিত সমস্যা আগের তুলনায় কমেছে’         মমেকে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও পাঁচজনের মৃত্যু         নোয়াখালীর বেগমগঞ্জে বিশৃঙ্খলার ঘটনায় আরও তিন জনকে গ্রেফতার         ইথিওপিয়ার তিগ্রাই অঞ্চলে সরকারী বাহিনীর বিমান হামলা         সম্প্রীতির বাংলাদেশে হামলার প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন         পাকিস্তানের পৃথক বোমা হামলায় পাঁচ সেনা নিহত         'ট্রুথ সোশ্যাল' নামের নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম চালুর ঘোষণা ট্রাম্পের         সারাদেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে         দেশে এলো সিনোফার্মের আরও ৫৫ লাখ টিকা