রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোটকেন্দ্রে মারধর, বরিশালে সাবেক মেজর আটক ॥ অস্ত্র উদ্ধার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দ্বীপ উপজেলা মেহেন্দিগঞ্জের লতা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বৃহস্পতিবার দুপুরে ইউপি সদস্যের পক্ষে ভোটকেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ। এসময় তার কাছে রক্ষিত একটি পিস্তল ও ম্যাগজিনসহ মোট ৪২ রাউন্ড গুলি, ধারালো অস্ত্র, এক শ’ টাকার একটি বান্ডিল ও পাঁচ শ‘ টাকার ৩৪টি নোট জব্দ করা হয়েছে।

আটককৃত মোঃ মহসিন সিকদার ইউনিয়নের সাধারণ সদস্য (মেম্বার) প্রার্থী স্বপন তালুকদারের সমর্থক ও অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা (মেজর)। বৃহস্পতিবার দুপুরে আটক হওয়ার পূর্বে তিনি লতা ইউনিয়নের গৌরীপুর এলাকার ১নং কেন্দ্রের ভোটারদের বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করছিল।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল জেলার সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার জানান, নির্বাচন শুরুর পর থেকেই অবসরপ্রাপ্ত মেজর মোঃ মহসিন সিকদার ১নং কেন্দ্রে গিয়ে তার আত্মীয় মেম্বার প্রার্থী স্বপন তালুকদারের পক্ষে ভোটারদের ওপর প্রভাব বিস্তার করছিল। এসময় দায়িত্বরত দুই আনসার সদস্য তাকে বাধা দিলে সে তাদের মারধর করলে পুলিশের সঙ্গে বেশ কিছুক্ষণ তার ধস্তাধস্তি হয়। ওই সময়ে তিনি তার পিস্তল থেকে এক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে সটকে পরে। পরে পুলিশ মহসিন সিকদারকে আটক করে। এসময় তার কাছ থেকে এক শ’ টাকার একটি বান্ডিল এবং পাঁচ শ’ টাকার ৩৪টি নোট উদ্ধার করা হয়। পরে তার বাসায় তল্লাশি চালিয়ে একটি পিস্তল ও ম্যাগজিন ভর্তি তিন রাউন্ড গুলিসহ মোট ৪২ রাউন্ড তাজা গুলি এবং কয়েকটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

কুড়িগ্রাম পৌরসভার বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রাম পৌরসভা মিলনায়তনে ২০১৭-১৮ অর্থবছরের বাজেট উন্মুক্তভাবে ঘোষণা করা হয়। বৃহস্পতিবার এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আব্দুল জলিল। সমপরিমাণ আয় ও সমপরিমাণ ব্যয় ধরে ৪৩ কোটি ৪৫ লাখ ১৪ হাজার ৬৩৮ টাকার বাজেট ঘোষণা করা হয়। এ বাজেট উন্মুক্তভাবে ঘোষণার পর উপস্থিত পৌর নাগরিকরা লিখিতভাবে বিভিন্ন প্রশ্ন উপস্থাপন করলে মেয়র ও পৌর পরিষদ তাৎক্ষণিকভাবে জবাব দেন। পরে সর্বোচ্চ করদাতা, নিয়মিত করদাতা এবং পৌরসভার সৎ ও দক্ষ কর্মকর্তা-কর্মচারীদের সম্মাননা এবং সনদ দেয়া হয়।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সনাক সভাপতি এ্যাডভোকেট এটিএম এনামুল হক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ এটিএম আনোয়ারুল হক প্রামাণিক।

শীর্ষ সংবাদ:
ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন         শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও         গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত ৭৮০৯         যবিপ্রবির জিনোম সেন্টারে এবার ৩৫ জনের শরীরে ওমিক্রন শনাক্ত         খালেদার বিরুদ্ধে গ্যাটকো মামলার শুনানি পেছাল         স্কটল্যান্ডকে উড়িয়ে কমনওয়েলথ গেমসের আরও কাছে বাংলাদেশ         চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ২         বারিধারায় ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট