শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাপান গেল কৃষ্ণারা

স্পোর্টস রিপোর্টার ॥ প্রশিক্ষণ ক্যাম্প ও পাঁচটি প্রীতি ম্যাচ খেলতে শনিবার রাতে জাপান রওনা হয়েছে (ট্রানজিট সিঙ্গাপুর) বাংলাদেশ অনুর্ধ-১৬ জাতীয় মহিলা ফুটবল দল। এএফসি অনুর্ধ-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে প্রস্তুতির ধারাবাহিকতায় এ সফর করছে তারা। জাপানের ওসাকায় জে গ্রিন সাকাই ট্রেনিং সেন্টারে এই প্রশিক্ষণ ক্যাম্প অনুষ্ঠিত হবে বাংলাদেশ অনুর্ধ-১৬ জাতীয় মহিলা ফুটবল দলের। এএফসি চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করার পর থেকেই অনেকদিন ধরে কঠোর অনুশীলন করে যাচ্ছে কোচ গোলাম রব্বানী ছোটনের শিষ্যারা। আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে এই চূড়ান্ত পর্বের খেলা।

প্রস্তুতির অংশ হিসেবে জাপান ফেস্টিভ্যালে অংশ নেয়ার পর সিঙ্গাপুর ও চীনে প্রীতি ম্যাচ খেলে কৃষ্ণাবাহিনী। আবারও কৃষ্ণার দল সুযোগ পেল জাপানে প্রশিক্ষণ ক্যাম্প ও প্রীতি ম্যাচ খেলার। ১৯, ২১ ও ২৩ জুন ওসাকা কাইসেই হাইস্কুল, সাকাই একাডেমি ও ওসাকা সেইসো হাইস্কুলের বিপক্ষে প্রীতি ম্যাচগুলো খেলবে বাংলাদেশ অনুর্ধ-১৬ মহিলা জাতীয় দল।

চূড়ান্ত পর্বে কঠিন গ্রুপে পড়েছে বাংলাদেশ। তাই অনুশীলন ও প্রস্তুতি ম্যাচের মধ্য দিয়ে নারী ফুটবলারদের মানসিক দৃঢ়তা ও আত্মবিশ্বাস বাড়ানোর চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন দলের কোচ ছোটন।

বাংলাদেশ অ-১৬ জাতীয় মহিলা ফুটবল দল ॥ গোলরক্ষক : মাহমুদা, রুমকি; ডিফেন্ডার : নার্গিস খাতুন, মাসুরা পারভিন, আঁখি খাতুন, শিউলি, আনাই মগিনি, নীলা, শামসুন্নাহার; মিডফিল্ডার : মিশরাত জাহান মৌসুমী, মারিয়া মান্দা (সহ-অধিনায়ক), তহুরা খাতুন, সানজিদা আক্তার, মারজিয়া, মনিকা চাকমা, ইশরাত জাহান রতœা, রাজিয়া খাতুন, ফরোয়ার্ড : কৃষ্ণা রানী সরকার (অধিনায়ক), আনুচিং মগিনি, সিরাত জাহান স্বপ্না; কোচ : গোলাম রব্বানী ছোটন, সহকারী কোচ : মাহবুবুর রহমান লিটু, মহিলা কোচ : সাবিনা খাতুন এবং টেকনিক্যাল এ্যান্ড স্ট্র্যাটেজিক ডিরেক্টর : পল থমাস স্মলি।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়