শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রার্থীদের প্রচারে উৎসবমুখর নগরী ॥ তিন ইসি যাচ্ছেন আজ

  • কুসিক নির্বাচন

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১৭ মার্চ ॥ মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচারে উৎসবমুখর হয়ে উঠেছে নগরী। কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন সামনে রেখে প্রতীক বরাদ্দের পর থেকে চলছে মাইকিং ও লিফলেট বিতরণ। প্রার্থীরা ছুটে চলছেন ভোটারদের দ্বারে দ্বারে। দলবদ্ধ হয়ে ভোট চাইছেন প্রার্থীদের কর্মীরা। এছাড়া মেয়র পদের প্রার্থীদের মধ্যে বিশেষ করে আওয়ামী লীগ ও বিএনপি দলীয় প্রার্থীরা গণসংযোগের পাশাপাশি বিভিন্ন এলাকায় উঠান বৈঠক করে ব্যস্ত সময় কাটাচ্ছেন, ভোটারদের আকৃষ্ট করতে এলাকার উন্নয়নে প্রার্থীরা দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। এদিকে শনিবার কুমিল্লায় আসছেন ৩ নির্বাচন কমিশনার। তাঁরা কুসিক নির্বাচনে সকল প্রার্থী ও বিভিন্ন প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন।

প্রার্থীদের গণসংযোগ ॥ শুক্রবার নগরীর কাপ্তানবাজার, গাংচর, বাগিচাগাঁও, দক্ষিণ চর্থাসহ কয়েকটি এলাকায় গণসংযোগ ও উঠান বৈঠক করেন। এছাড়া গতকাল নগরীর বিভিন্ন স্থানে ধানের শীষে ভোট চেয়ে গণসংযোগ করেন বিএনপির কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম খান, খাইরুল কবির খোকন, সাবেক এমপি আব্দুল ওয়াদুদ, সহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, আব্দুল আউয়াল, কেন্দ্রীয় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদ, সাবেক এমপি নুরীআরা সাফা, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি সফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের জুয়েল ও ডাঃ জাহিদ। এ সময় অন্যান্যের মধ্যে ছিলেন মুজাহিদ চৌধুরী, মাহবুবুল আলম চপল, এ্যাডভোকেট মোস্তফা জামান জসিম, রেজাউল হক আখি, মমিনুল হক মমিন, সৈয়দ মেরাজ উদ্দিন, ইকরাম হোসেন তাজসহ বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ। এদিকে শুক্রবার দিনভর নগরীর বেশ কয়েকটি এলাকায় গণসংযোগ করেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা। বিকেলে ৩ ঘটিকায় নগরীর দ্বিতীয় মুরাদপুর এলাকায় তিনি উঠান বৈঠকে বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুন-অর রশিদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার, ভিক্টোরিয়া কলেজের সাবেক জিএস মোঃ জাকির হোসেন, সাবেক ভিপি ও মহানগর আওয়ামী লীগ নেতা নুর-উর রহমান মাহমুদ তানিম, মোঃ আবদুল মমিন, রবিউল আউয়াল, মানিক খন্দকার, মিজানুর রহমান, অহিদুর রহমান, মাজেদুর রহমান, শরীফুল ইসলামসহ বিপুলসংখ্যক নেতাকর্মী।

এদিকে কুসিক নির্বাচনকে সামনে রেখে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করতে শনিবার কুমিল্লা আসছেন নির্বাচন কমিশনের (ইসি) ৩ জন কমিশনার। বেলা ১১টায় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব) শাহাদাত হোসেন চৌধুরী ও কমিশনের সচিব মোহাম্মদ আবদুল্লাহ কুমিল্লা টাউন হল মিলনায়তনে সকল প্রার্থী, নির্বাচন সংশ্লিষ্ট সকল কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় করবেন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব         বিএনপি নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে ॥ সেতুমন্ত্রী         আখাউড়ায় আশ্রয়ণ ঘরের গুণগত মান দেখলেন আইনমন্ত্রী         সিলেটের এমসি কলেজের ছাত্রের মরদেহ উদ্ধার         সাবেক মন্ত্রী গৌতম চক্রবর্তী মারা গেছেন         প্রতীক পেলেন কুসিকের প্রার্থীরা         আমাদের সময়ে দলমত নির্বিশেষে শিক্ষক নিয়োগ হয়েছে ॥ আনোয়ারুল্লাহ         ঢাকা টেস্টে শ্রীলঙ্কা জিতেছে ১০ উইকেটে         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থার অন্যতম স্বপ্নদ্রষ্টা স্বামী বিবেকানন্দ ॥ গোপাল এমপি         সন্ত্রাসীদের হামলায় বুরকিনা ফাসোয় নিহত ৫০         মিয়ানমারে বেসামরিক নাগরিকদের সুরক্ষা একটি গুরুতর চ্যালেঞ্জ ॥ রাবাব ফাতিমা         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         নির্বিঘ্নে শেষ হয়েছে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা