মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনা বিভাগের ১০ জেলায় পরিবহন ধর্মঘট অব্যাহত

  • দুর্ভোগে যাত্রীরা

জনকণ্ঠ ডেস্ক ॥ চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনিরসহ পাঁচজন নিহতের মামলায় আদালত বাস চালককে যাবজ্জীবন কারাদ- দেয়ার প্রতিবাদে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পালন করছে খুলনা বিভাগের ১০ জেলার শ্রমিকরা। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রী সাধারণ। রবিবারের এই ধর্মঘটের খবর পাঠিয়েছেন স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতারা।

জানা গেছে, খুলনা বিভাগের দশ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের একটি বাসের চালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদ-াদেশ দেয়ার প্রতিবাদে রবিবার সকাল ৬টা থেকে খুলনা বিভাগীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এ ধর্মঘটের ডাক দেয়। দুর্ঘটনায় মিশুক মুনীর ও তারেক মাসুদসহ পাঁচ ব্যক্তি নিহতের ঘটনায় মানিকগঞ্জের আদালত বাসচালক জামির হোসেনকে গত বুধবার এই দ-াদেশ দিয়েছিলেন। ধর্মঘটের কারণে রবিবার সকাল থেকে ১০ জেলার ১৮টি রুটে সব ধরনের যানবাহন বন্ধ রয়েছে। যে কারণে সাধারণ যাত্রীদের সীমাহীন দুর্ভোগ বেড়েছে। পরিবহন শ্রমিক ফেডারেশনের সঙ্গে সংশ্লিষ্টরা জানিয়েছেন, দ-প্রাপ্ত বাসচালক জামির হোসেনের সাজা মওকুফ না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে। অন্যদিকে ভোগান্তির কবলে পড়া যাত্রীরা বলেছেন, এ ধর্মঘট সম্পূর্ণ বেআইনী ও অযোক্তিক। তাদের দাবি বাস চাপা দিয়ে দেশের খ্যাতিমান নাগরিককে হত্যার জন্য কারোর বিরুদ্ধে আদালত শাস্তি দিলে তার প্রতিবাদে আন্দোলন করার কোন কারণ থাকতে পারে না। যাত্রীরা অবিলম্বে ধর্মঘট প্রত্যাহারের দাবি জানান।

নড়াইল ॥ সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনিরসহ পাঁচ জন নিহত হওয়ার ঘটনায় বাসচালককে যাবজ্জীবন কারাদ-ের প্রতিবাদে নড়াইলসহ খুলনা বিভাগের ১০ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে জনদুর্ভোগ বেড়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগের ডাকে রবিবার সকাল থেকে এ ধমর্ঘট চলছে। এ কারণে সকাল থেকে অফিসগামী লোকজন, এসএসসি পরীক্ষার্থীসহ জনসাধারণ চরম বিপাকে পড়েছেন। এদিকে, নড়াইলে বাস শ্রমিকরা বিভিন্ন সড়কে অটোরিক্সাসহ বিভিন্ন যানবাহন চলাচলে বাধা দিচ্ছেন।

মাগুরা ॥ বাসচালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদ-ের প্রতিবাদে রবিবার সকাল থেকে মাগুরা জেলার সব রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। ফলে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ঢাকাÑখুলনাসহ বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। দুই একটি ইজি বাইক চললেও অন্য যান চলতে পারছে না। পরিবহন শ্রমিকরা বাধা দিচ্ছে। তাই যাত্রীরা বাসস্ট্যান্ডে গিয়ে ফিরে আসছেন।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ