সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আজ

  • নাসিক নির্বাচনে প্রচারে ব্যস্ত প্রার্থীরা

মোঃ খলিলুর রহমান, নারায়ণগঞ্জ থেকে ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে কাল সোমবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। এরপর শুরু হবে আনুষ্ঠানিক প্রচার। প্রতীক বরাদ্দের আগে নির্বাচনী প্রচার না করার বিধিনিষেধ থাকা সত্ত্বেও মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা বসে নেই। প্রার্থীরা মতবিনিময়ের নামে চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকা। প্রতিদিনই চালাচ্ছেন নানামুখী প্রচার। আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডাঃ সেলিনা হায়াত আইভী শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত সিদ্ধিরগঞ্জের বিভিন্ন স্থানে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করেন। একই সঙ্গে তিনি সিদ্ধিরগঞ্জে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। আইভী বলেন, আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা আমার সঙ্গে কাজ করছেন।

বিএনপি প্রার্থী এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান শহরের বিভিন্ন স্থানে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করেন। সাখাওয়াত হোসেন বলেন, তৃণমূলের নেতাকর্মীরা সবাই একজোট এবং তারা উৎসবের আমেজে ধানের শীষের পক্ষে ঝাঁপিয়ে পড়েছে। আজ রবিবার মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

আগামী ২২ ডিসেম্বর নাসিক নির্বাচনে মেয়র পদে দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রতীক বরাদ্দ না পেলেও মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা কুশল বিনিময়, মতবিনিময়সহ নানাভাবে কৌশলে প্রচার চালিয়ে যাচ্ছেন।

তৃৃণমূল নেতাকর্মীরা আমার সঙ্গে আছে- আইভী ॥ সিদ্ধিরগঞ্জে নারী ভোটার ও এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় করেছেন মেয়র প্রার্থী ডাঃ সেলিনা হায়াত আইভী। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, নারী ভোটারদের সঙ্গে মতবিনিময় করেছি। আমি নারী হিসেবে অবশ্যই চাইব গতবারের মতো এবারও তারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। আওয়ামী লীগের সকল নেতাকর্মীই আমার সঙ্গে আছেন। সকল নেতাকর্মী এখানে আছেন। সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে আমার কথা হয়েছে। আমি তাদের বাড়িতে গেছি। আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা সব সময় আমার সঙ্গেই আছে। গতবারও ছিল, এবারও আছে, ভবিষ্যতেও থাকবে-ইনশাল্লাহ।

প্রতীক প্রসঙ্গে তিনি বলেন, আমি তিনটি প্রতীকে নির্বাচন করেছি। প্রথম প্রতীক ছিল মোমবাতি, দ্বিতীয় প্রতীক ছিল দোয়াত কলম, তৃতীয় প্রতীক হলো নৌকা। প্রত্যেক প্রতীকের মধ্যেই আল্লাহর রহমত আছে। নৌকা শুধু মার্কাই না, এই নৌকা অনেক কিছুই অর্থ বহন করে। নৌকা হলো উন্নয়নের মার্কা। নৌকার প্রতি রহমত আছে। আমি বিশ্বাস করি, এ রহমতের দিকেই নারায়ণগঞ্জবাসী হাত বাড়িয়ে দেবেন। আল্লাহ রাসুলের ইচ্ছায় এবার নৌকা অবশ্য জয়যুক্ত হবে এবং উন্নয়নের জোয়ার অব্যাহত রাখবেন।

আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী ডাঃ সেলিনা হায়াত আইভী শনিবার সকাল থেকে সিদ্ধিরগঞ্জে ১নং ও ২নং ওয়ার্ডের ভোটার ও নেতাদের সঙ্গে কুশল বিনিময় করেন। প্রথমেই তিনি সিদ্ধিরগঞ্জ পুল, মিজমিজি পূর্বপাড়া, পাইনাদী পূর্বপাড়া, সিআইখোলা, বাতানপাড়া, পাগলাবাড়ি, মিজমিজি দক্ষিণপাড়া, পশ্চিমপাড়া, আব্দুল আলী পুলসহ বিভিন্ন এলাকায় ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং দোয়া প্রার্থনা করেন। আইভী এ সময় আওয়ামী লীগের নেতাদের সঙ্গেও সৌজন্য সাক্ষাত করেন। সকাল নয়টায় সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমানের বাড়িতে গিয়ে সৌজন্য সাক্ষাত করেন আইভী। পরে মজিবুর রহমান আইভীকে আশ্বাস দেন নৌকার পক্ষেই কাজ করবেন তারা। বেলা পৌনে ১২টায় সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়ার বাড়ি গিয়ে সৌজন্য সাক্ষাত করেন আইভী। এ সময় ইয়াছিন মিয়া ফুলের তোড়া দিয়ে আইভীকে স্বাগত জানান এবং নৌকার পক্ষে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। বিকেলে আইভী নিজ বাসায় মুক্তিযোদ্ধা ও নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।

তৃণমূল নেতাকর্মীরা একজোট হয়ে ধানের শীষের পক্ষে ঝাঁপিয়ে পড়েছেন- সাখাওয়াত ॥ বিএনপির মেয়র প্রার্থী এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান শনিবার শহরের বিভিন্ন স্থানে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় ও মতবিনিময় করেছেন। মতবিনিময়কালে সাংবাদিকদের বলেন, নারায়ণগঞ্জে বিভিন্ন অন্যায় অবিচারের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠ হিসেবে কাজ করেছি। নারীদের সঙ্গে কথা বলেছি। তারা সবাই আমার প্রতি আস্থাশীল। নারীদের বেশিরভাগ ভোটই ইনশাল্লাহ আমি পাব। কারণ আমি চাই নারীরা মাথা উঁচু করে তাদের যে অধিকার সে অধিকার নিয়ে কাজ করুক। আমি নারীদের নিয়ে বহু আগ থেকেই কাজ করছি।

তিনি আরও বলেন, বিএনপি মনোনীত ২০ দলীয় জোট সমর্থিত ধানের শীর্ষ নিয়ে আমি নির্বাচন করছি। তৃণমূলের নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে কেন্দ্রীয় নেতারা আমাকে প্রার্থী করেছেন। তৃণমূলের নেতাকর্মীরা সবাই একজোট এবং তারা উৎসবের আমেজে ধানের শীষের পক্ষে ঝাঁপিয়ে পড়েছেন। সাখাওয়াত হোসেন খান সকাল সাড়ে সাতটা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বন্দরঘাটে নেতাকর্মী ও ভোটারদের সঙ্গে মতবিনিময় করেন। বন্দরবাসীর সঙ্গে সাক্ষাত করেন। দুপুরে বিএনপি অফিসে ওলামা মাশায়েখদের সঙ্গে নির্বাচন নিয়ে বৈঠক করেন তিনি। মহিলা নেতাকর্মীদের সঙ্গেও বৈঠক করেছেন। তিনি প্রবীণ নেতা সাবেক কমিশনার আব্দুল মজিদের বাসায় যান। তার কাছে তিনি দোয়া চান।

এদিকে রিটার্নিং কর্মকর্তা মোঃ নুরুজ্জামান তালুকদার জানিয়েছেন, ‘আমরা সকলের জন্য একটি চিঠি লিখেছি। প্রার্থীদের মৌখিকভাবে ও টেলিফোনে ৫ ডিসেম্বরের আগে প্রচার না করতে বলেছি। নির্বাচনী মাঠে তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইসির কর্মকর্তারা দেখভাল করছেন। নির্বাচনের পরিবেশ স্ষ্ঠুু ও স্বাভাবিক রয়েছে। প্রার্থীদের মধ্যে উৎসাহ ও উদ্দীপনা দেখা যাচ্ছে।’ তিনি প্রত্যেক প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার আহ্বান জানান।

শীর্ষ সংবাদ:
তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         সু চির ৪ বছরের সাজা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত         নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ॥ ৫ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         বরিশাল বিআরটিসি বাস ডিপো ॥ সচলের চেয়ে অচলের সংখ্যা বেশী         স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস আজ