বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে খালেদা ও তারেকসহ তিনজনের বিরুদ্ধে মামলা

  • প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা দায়ের হয়েছে। সোমবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আ স ম শহীদুল্লাহ কায়সারের আদালতে ৫৭ ধারায় মামলাটি দায়ের করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের।

মামলার বাদীর কৌঁসুলি সাবেক পিপি এ্যাডভোকেট আবুল হাশেম জানান, মামলায় বিএনপি চেয়ারপার্সন ও সিনিয়র ভাইস চেয়ারম্যানের সঙ্গে যাকে আসামি করা হয়েছে তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইরাদ আহমেদ সিদ্দিকী। আদালত মামলার নথি গ্রহণ করেছে। পরে এ বিষয়ে আদেশ দেবে।

মামলার বিবরণে জানা যায়, গত ২৫ সেপ্টেম্বর ইরাদ আহমেদ সিদ্দিকী তার ফেসবুক পাতায় ইংরেজীতে একটি স্ট্যাটাস দেন, যার অর্থ দাঁড়ায়- ‘শেখ হাসিনাকে হত্যা ছাড়া বাংলাদেশে ক্ষমতার ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়। কিন্তু তাকে হত্যা করা সম্ভব নয়। কারণ শেখ হাসিনার চারদিকে ভারতের বিশেষ নিরাপত্তা চাদর রয়েছে। ভারতীয়রা শেখ হাসিনার নিরাপত্তা বিধান করছে। কারণ শেখ হাসিনা বাংলাদেশে ভারতের স্বার্থেরই প্রতিনিধিত্ব করছেন।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলেও ইরাদ আহমেদ সিদ্দিকী ওই পাতায় মন্তব্য করেন।

তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে আসামি করার কারণ হিসেবে বাদীর আইনজীবী বলেন, ইরাদ আহমেদ বিএনপির নির্বাহী কমিটির সদস্য। তিনি নিশ্চয়ই শীর্ষ নেতাদের অনুমতিক্রমেই এ পোস্ট দিয়েছেন। সেজন্য তাদেরও আসামি করা হয়েছে। প্রসঙ্গত, এর আগেও গত ২৮ ডিসেম্বর ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় সিএমপির কোতোয়ালি থানায় আরেকটি মামলা দায়ের হয়। এতে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগও আনা হয়। ইরাদ আহমেদ সিদ্দিকী বিএনপির সাবেক কেন্দ্রীয় নেতা তানভীর আহমেদ সিদ্দিকীর পুত্র।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক