মূলত মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১ অক্টোবর ২০১৬, ১৬ আশ্বিন ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

১৬ ছক্কা মেরে শানাকার লঙ্কান রেকর্ড

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬, ০১:১১ পি. এম.
১৬ ছক্কা মেরে শানাকার লঙ্কান রেকর্ড

অনলাইন ডেস্ক ॥ ক্রিস গেইলের রেকর্ডটা হুমকিতে ফেলে দিয়েছিলেন দাসুন শানাকা। শ্রীলঙ্কার এই ব্যাটসম্যান টি-টোয়েন্টি ক্রিকেটে এক ইনিংসে মেরেছেন ১৬টি ছক্কা। তাতে ইনিংসে সর্বোচ্চ ছক্কার শ্রীলঙ্কান রেকর্ড গড়েছেন বটে, একটুর জন্য পারেননি গেইলের রেকর্ডটা ভাংতে।

সিনহালিজ স্পোর্টস ক্লাবের অধিনায়ক শানাকা। মঙ্গলবার শ্রীলঙ্কার এআইএ প্রিমিয়ার টি-টোয়েন্টিতে কলম্বোর কোল্ট ক্রিকেট গ্রাউন্ডে রেকর্ডটা গড়েছেন। সারাকেনস স্পোর্টস ক্লাবের বিপক্ষে ৪ নম্বরে ব্যাট করেছেন তিনি। খেলতে নেমেছিলেন সপ্তম ওভারে। তারপর বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে ৪৬ বলে ১৬ ছক্কা ও ২ চারে ১২৩ রান করে আউট হয়েছেন। তৃতীয় উইকেটে কাভিন্দু কুলাসেকারার (৩৩ বলে ৬০) সাথে ৬৩ বলে ১৫৫ রানের জুটিও গড়েন শানাকা। ৬ উইকেটে ২৫১ রান করে সিনহালিজ। তারা জয় পেয়েছে ১২৩ রানে।

টি-টোয়েন্টিতে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ডের দ্বিতীয় স্থানটি এখন শানাকার। ২০০৮ সালে গ্রাহাম নেপিয়ার সমান সংখ্যক ছক্কা মেরেছিলেন। দুজনে রেকর্ডটা ভাগাভাগি করছেন এখন। ওয়েস্ট ইন্ডিজের ওপেনার গেইল এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার বিশ্ব রেকর্ডের মালিক। ২০১৩'র আইপিলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে ১৭৫ রানের ইনিংসে ১৭টি ছক্কা মেরেছিলেন গেইল। শানাকা গত সপ্তাহেই আরেকটি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। ক্যারিয়ার সেরা অপরাজিত ১৩১ রানের ইনিংসটি তিনি খেলেছিলেন মাত্র ৪৮ বলে। মেরেছিলেন ১২টি ছক্কা ও ১০টি চারের মার। ২৪ বছরের এই ডান হাতি ব্যাটসম্যানের আন্তর্জাতিক টি-টোয়েন্টি অভিষেক হয় ২০১৫'র আগস্টে। কলম্বোতে পাকিস্তানের বিপক্ষে খেলা একমাত্র ম্যাচটিতে অবশ্য মাত্র ৭ রান করেছিলেন। টি-টোয়েন্টি বিশ্ব আসরের আগে তার বর্তমান ফর্ম আবার খুলে দিতে পারে শ্রীলঙ্কা জাতীয় দলের দরজা।

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬, ০১:১১ পি. এম.

১৩/০১/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: