সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দলীয়করণে নয়, দক্ষরাই কাজ করবেন: আশরাফ

স্টাফ রিপোর্টার ॥ প্রশাসনে নিরপেক্ষভাবে যে যার যোগ্যতা অনুযায়ী কাজ করার সুযোগ পাবেন বলে মত দিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের নতুন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি বলেছেন, এখানে দলীয়করণে নয়, দক্ষরাই কাজ করবেন।

দফতর হারিয়ে এক সপ্তাহের মাথায় আবারও নতুন মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়ে সোমবার বিকেলে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ।

মন্ত্রী থাকলে প্রশাসনে দলীয়করণের একটা অভিযোগ থাকে- এমন প্রশ্নে সৈয়দ আশরাফুল বলেন, এ মন্ত্রণালয়ে দলীয়করণ হয়েছে কিনা- তা আমার জানা নেই। আমরা প্রশাসনে দলীয়করণে বিশ্বাস করি না। যারা দক্ষ আছে, তারাই এখানে কাজ করবেন। সম্পূর্ণ নিরপেক্ষভাবে যার যে যোগ্যতা, তাকে সেখানে কাজ করার সুযোগ দেওয়ায় বিশ্বাসী আমি।

গত ৯ জুলাই সৈয়দ আশরাফকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে সরিয়ে প্রবাসী কল্যাণমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে নতুন করে দায়িত্ব দেওয়া হয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে দফতরবিহীন করায় আলোচনা-সমালোচনার মধ্যেই গত ১৬ জুলাই আশরাফকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন         ৫০ বছর হলেই বুস্টার ডোজ ॥ স্বাস্থ্যমন্ত্রী         ‘নাসিক নির্বাচন ইভিএমে শান্তিপূর্ণভাবে হয়েছে’         হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         প্রথম ডোজ নিয়েছে ৭৭ লাখ শিক্ষার্থী ॥ নওফেল         মহামারীর মধ্যে বিশ্বের শীর্ষ ১০ ধনীর সম্পদ বেড়ে দ্বিগুণ হয়েছে ॥ অক্সফাম         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট