বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাঁচ টন ভেজাল ঘি উদ্ধার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর আছাদগঞ্জ এলাকার খুইল্যামিয়া মার্কেটে অভিযান চালিয়ে অনুমোদনহীন একটি ঘি কারখানার সন্ধান পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিরুল কায়সারের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালত ঐ কারখানা থেকে ৫ টন ভেজাল ঘি এবং ঘি তৈরির বিভিন্ন উপকরণ উদ্ধার করে। তবে এর সঙ্গে সংশ্লিষ্ট কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মোঃ ইব্রাহিম নামের এক ব্যক্তি খুইল্যামিয়া মার্কেটের একটি ফ্লোরে অনুমোদন ছাড়া প্রতিষ্ঠিত এই কারখানায় প্রস্তুত হয়ে আসছিল ‘বাঘাবাড়ি আসল গাওয়া ঘি’ নামের এ পণ্যটি। আটা, সুজি, ডালডা, আইকা গাম, রং ব্যবহার করে এই ঘি প্রস্তুত করে থাকে প্রতিষ্ঠানটি। কন্টেনার ভর্তি অনেক ঘি পাওয়া যায়, বাজারজাতকরণের অপেক্ষায় ছিল। ভ্রাম্যমাণ আদালতের অভিযান আঁচ করতে পেরে এ ব্যবসার সঙ্গে সংশ্লিষ্টরা সটকে পড়ে। আদালত সেখান থেকে উদ্ধার করা ভেজাল ঘি সিটি কর্পোরেশনের ডাম্পিং স্টেশনে নিয়ে ধ্বংস করে।

শীর্ষ সংবাদ:
আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         নেত্রকোনায় ট্রলার ডুবে ১৭ যাত্রী নিহত         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪         শেখ কামালের বহুমুখী প্রতিভা বিকশিত হয়ে সব অঙ্গনে ভূমিকা রাখতে পারতো ॥ প্রধানমন্ত্রী         বৈরুত বিস্ফোরণে ১০০ ছাড়িয়েছে নিহতের সংখ্যা, আহত ৪ হাজারের বেশি মানুষ         বৈরুতে বাংলাদেশ দূতাবাসের হেল্পলাইন চালু         দেশ বিরোধী চক্র জাতির পিতার পরিবার নিয়ে ভ্রান্ত চিত্র আঁকার অপচেষ্টা করেছে ॥ সেতুমন্ত্রী         বৈরুত বিস্ফোরণে দুই বাংলাদেশি নিহত         ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা         সৌদিতে আটকেপড়াদের ফেরাতে বিশেষ ফ্লাইট         টিকটকে অশালীন ভিডিও বন্ধে নোটিশ         বৈরুর অ্যামোনিয়াম বিস্ফোরণের ধোয়া এমন নয়, যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ         বৈরুতে তিন দিনের শোক, জারি হচ্ছে জরুরি অবস্থা         বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়াল         রাশিয়ার ভ্যাকসিন নিয়ে সতর্ক করলো ডব্লিউএইচও         বিস্ফোরণে প্রাণ হারালেন লেবাননের কাতায়েব পার্টির মহাসচিব         সমগ্র কাশ্মীরকে অন্তর্ভুক্ত করে পাকিস্তানের মানচিত্র প্রকাশ        
//--BID Records