মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মহেশখালীর আরও ৩ রাজাকার গ্রেফতার

অনলাইন ডেস্ক ॥ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে গ্রেফতারি পরোয়ানা জারির পর অভিযুক্ত তিন যুদ্ধাপরাধীকে কক্সবাজার ও মহেশখালী থেকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে মহেশখালী থানা পুলিশ তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার ছোটমহেশখালী ইউনিয়নের দক্ষিণ নলবিলা এলাকার নুরুল ইসলাম (৭৫) ও মহেশখালী পৌরসভার পুটিবিলা মধুয়ারডেইল এলাকার জিন্নাত আলী (৭৮) ও ওসমান গনি। এর আগে বৃহস্পতিবার সকালে এক মামলায় মোট ১৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল ২।

স্বাধীনতা যুদ্ধের সময় অগ্নিসংযোগ, হত্যা, নির্যাতনসহ তাদের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। তারা যুদ্ধকালীন শান্তি কমিটির সভাপতি মৌলভী জাকারিয়ার ও সাধারণ সম্পাদক কারান্তরীণ সাবেক সংসদ সদস্য রশিদ মিয়ার সহযোগী ছিলেন।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আলমগীর কবির জানান, মহেশখালীর এই ১৬ জনের বিরুদ্ধে পরোয়ানা জারির পর আমরা এ তিনজনকে গ্রেফতার করতে সক্ষম হই। এদের মধ্যে নুরুল ও জিন্নাতকে তাদের নিজ বাড়িতে থেকে গ্রেফতার করা হয় বলে জানান তিনি।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মহেশখালীর প্রকাশিত তালিকা সূত্রে জানা যায়, ১৯৭১ সালের পাক হানাদার বাহিনীর একনিষ্ঠ সহযোগী ছিলেন গ্রেফতারকৃত নুরুল ইসলাম ও জিন্নাত আলী। এই তিনজনকে আটকের পর কক্সবাজার এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিশেষ সতর্ক করে দেওয়া হয়েছে। গ্রেফতারকৃতদের ট্রাইব্যুনালের নির্দেশ অনুসরণ করে ঢাকায় পাঠানোর প্রস্তুতি চলছে।

শীর্ষ সংবাদ:
মেয়র আতিকের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ         কুমিল্লার ঘটনার মুলহোতা পলাতক, শিগগিরই গ্রেফতার ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         কুমিল্লার ঘটনায় জড়িতদের দ্রুত খুঁজে বের করা হবে ॥ মন্ত্রিপরিষদ সচিব         যবিপ্রবিতে ফিজিওথেরাপি চিকিৎসায় রোবোটিক্স প্রযুক্তি ব্যবহার শীর্ষক সেমিনার         সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দেওয়ার প্রত্যয় আ.লীগের         হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ         হাজারো রাজনৈতিক বন্দিকে মুক্তি দিল মিয়ানমারের সামরিক জান্তা         সিরাজগঞ্জে ৬ ডাকাত গ্রেফতার ॥ গুলিসহ ২ রিভালবার উদ্ধার         দেশে বসেই বিদেশিদের পাসপোর্ট করতেন তিনি         সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গফরগাঁওয়ে আওয়ামী লীগের প্রতিবাদ মিছিল         পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ         ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকের বিরুদ্ধে মামলা         অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত         বৃষ্টি থাকবে আরও দুই দিন         সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন