মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জয় বাংলাদেশী যুবাদের

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ সফরকারী দক্ষিণ আফ্রিকা অনুর্ধ-১৯ দলের বিরুদ্ধে আবারও জিতেছে বাংলাদেশ অনুর্ধ-১৯ দল। শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় ওয়ানডেতে প্রোটিয়া যুব দলকে ১৪০ রানের বড় ব্যবধানে বিধ্বস্ত করে বাংলাদেশী যুবারা। প্রথমে ব্যাট করে জাকির হাসানের অপরাজিত ৮১ ও অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ৭৩ রানে ভরে দিয়ে ৪ উইকেটে ২৫৯ রান তোলে স্বাগতিকরা। জবাবে ৪৩.২ ওভারে মাত্র ১১৯ রানেই গুটিয়ে যায় সফরকারীদের ইনিংস। এ জয়ের ফলে ৭ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ যুবদল।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ যুবদল। তবে শুরুটা একেবারেই ভাল হয়নি। দলীয় ৩৬, ৪৫ ও ৭২ রানে তিন উইকেট হারায়। তবে এরপর হাল ধরেন নাজমুল ও জাকির। চতুর্থ উইকেটে ১০৭ রানের জুটি গড়েন এ দু’জন। দারুণ ব্যাটিং করে নাজমুল ১০৭ বলে ৭ চার ও ১ ছক্কায় ৭৩ রান করে বিদায় নেন। তবে শেষ পর্যন্ত উইকেটে থাকেন জাকির। পঞ্চম উইকেটে তাকে দারুণ সঙ্গ দেন মোহাম্মদ সাইফুদ্দিন। অবিচ্ছন্ন থেকে আরও ৮০ রান যোগ করে দলের সংগ্রহকে দারুণ অবস্থানে নিয়ে যান। জাকির ৮৩ বলে ৭ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৮১ রান করেন। দক্ষিণ আফ্রিকা যুবদলের পক্ষে ২৩ রানে ২ উইকেট নেন বাঁহাতি স্পিনার শন আন্দ্রে হোয়াইটহেড। জবাব দিতে নেমে শুরু থেকেই বাংলাদেশ যুবদলের বোলিং তোপের মুখে পড়ে প্রোটিয়া যুবারা। একপ্রান্ত আগলে রাখেন ওপেনার কাইল ভেরেইন। অন্যপ্রান্তে ছিল আসা-যাওয়ার মিছিল। বাঁহাতি স্পিনার নিহাদুজ্জামান ছিলেন দুর্দান্ত। তিনি তুলে নেন মাত্র ২১ রানে তিন উইকেট। ভেরেইন ৯১ বলে ৪ চারে সর্বোচ্চ ৪৭ রান করেন। ব্যাট হাতে দারুণ ইনিংস খেলার পর অধিনায়ক নাজমুল বল হাতে নিয়েও চমক দেখান। মাত্র দুই ওভার বোলিং করে ৩ রানেই শিকার করেন দুই উইকেট। শেষ পর্যন্ত সংগ্রাম করতে থাকা দক্ষিণ আফ্রিকা যুবদলের ইনিংস ৪৩.২ ওভারে ১১৯ রানেই গুটিয়ে যায়।

স্কোর ॥ বাংলাদেশ অনুর্ধ-১৯ ॥ ৫০ ওভারে ২৫৯/৪ (জাকির ৮১*, নাজমুল ৭৩, সাইফুদ্দিন ৪১*, পিনাক ৩৩; আন্দ্রে ২/২৩, মাখানিয়া ১/৪৩)।

দক্ষিণ আফ্রিকা অনুর্ধ-১৯ ॥ ৪৩.২ ওভারে ১১৯/১০ (ভেরেইন ৪৭, গ্যালিয়েম ২৬, মাখানিয়া ১৯; নিহাদুজ্জামান ৩/২১, নাজমুল ২/৩, সালেহ ২/২১, মোসাব্বেক ২/২৩)।

ফল ॥ বাংলাদেশ অনুর্ধ-১৯ দল ১৪০ রানে জয়ী।

ম্যাচসেরা ॥ নাজমুল হোসেন শান্ত (বাংলাদেশ অনুর্ধ-১৯)।

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫

১১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: