কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পাকিস্তান ক্রিকেট দল আসছে ১৩ এপ্রিল

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫
  • মাশরাফিদের অনুশীলন শুরু ১ এপ্রিল

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপ শেষ হতে না হতেই বাংলাদেশ-পাকিস্তান সিরিজের বাজনা বাজতে শুরু করে দিয়েছে। আর মাত্র ৯ দিন। ১০ এপ্রিল থেকে শুরু হয়ে যাবে পাকিস্তানের বিপক্ষে সিরিজের উদ্দেশে মাশরাফিদের অনুশীলন ক্যাম্প। আর ১৩ এপ্রিল বাংলাদেশে আসছে পাকিস্তান ক্রিকেট দল।

দুই টেস্ট, তিন ওয়ানডে ও ১ টি২০ ম্যাচের সিরিজ হবে। শুরুতেই ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। ১৭ এপ্রিল সিরিজ শুরু হওয়ার কথা আছে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডে দিয়ে সিরিজ শুরু হবে। ১৭ এপ্রিল প্রথম, ১৯ এপ্রিল দ্বিতীয় ও ২২ এপ্রিল তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হওয়ার কথা। ২৪ এপ্রিল অনুষ্ঠিত হবে একটি টি২০ ম্যাচ। নির্ধারিত ওভারের সব ম্যাচ হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। এরপর ২৮ থেকে ২ মে যে প্রথম টেস্টটি হবে, সেটি খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা। দ্বিতীয় টেস্ট ৬ থেকে ১০ মে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। প্রস্তাবিত এ সূচীতে পরিবর্তনও আসতে পারে।

মঙ্গলবার পাকিস্তান দলের বাংলাদেশে আসার তারিখ নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী সুজন। পাকিস্তানের আসার তারিখ নিশ্চিত হলেও এখনও সিরিজের সূচী চূড়ান্ত করা হয়নি। তবে প্রস্তাবিত আছে একটি সূচী। সফরের আগে নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করে দেখতে সোমবার বাংলাদেশে এসেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নিরাপত্তা কর্মকর্তা আজম খান। বর্তমানে বাংলাদেশেই অবস্থান করছেন তিনি। পাকিস্তান যে নিশ্চিতভাবেই ১৩ এপ্রিল আসছেন, তা জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসও।

এ সিরিজ নিয়ে জালাল ইউনুস জানিয়েছেন, ‘১৩ এপ্রিল পাকিস্তান ক্রিকেট দল ঢাকায় আসছে।’ মাশরাফিরা যে ১০ এপ্রিল প্রস্তুতি শুরু করবেন, তাও জানালেন মিডিয়া কমিটির চেয়ারম্যান। বলেছেন, ‘পাকিস্তান দল আসার তিন দিন আগে থেকে শুরু হবে জাতীয় দলের প্রস্তুতি। অবশ্য খেলোয়াড়দের কন্ডিশনিং ক্যাম্প শুরু হয়ে যাবে তার আগেই।’

আর বাংলাদেশ ক্রিকেট লীগত (বিসিএল) প্রস্তুতির জন্য মাঠের লড়াইয়ে নামার আবহ তৈরিই করে দেবে। তবে ৫ এপ্রিল যে শুরু হবে বিসিএল ওয়ানডে টুর্নামেন্ট, এই প্রতিযোগিতায় বিশ্বকাপে খেলা কয়েকজনকে বিশ্রাম দেয়ার কথা ভাবছে বিসিবি। যাদের মধ্যে থাকতে পারেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও।

এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেছেন, ‘পাকিস্তান সিরিজের কথা ভেবে অধিনায়ক মাশরাফিসহ কয়েকজনকে বিশ্রাম দেয়া হতে পারে। এ বিষয়ে আমরা চিন্তা-ভাবনা করছি। তবে এখনও কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।’ বিসিএলে অবশ্য খেলতে পারবেন না সাকিব আল হাসানও। তিনি তখন থাকবেন ভারতে। আইপিএল খেলবেন। পাকিস্তানের বিপক্ষে সিরিজ শুরু হওয়ার আগেই কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে দুই একটি ম্যাচ খেলে আবার দেশে ফিরে আসবেন। দলের সঙ্গে যোগ দেবেন।

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫

০১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: