কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পেনাল্টিতে পয়েন্ট খোয়াল রহমতগঞ্জ, শেষ আটে মোহামেডান

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫
  • ব্রাদার্স ইউনিয়ন ১-১ রহমতগঞ্জ

স্পোর্টস রিপোর্টার ॥ বুধবার চলমান ‘ফেডারেশন কাপ’-এ ‘ডি’ গ্রুপের ম্যাচে প্রতিপক্ষ রহমতগঞ্জ মুসরিম ফ্রেন্ডস সোসাইটির সঙ্গে সৌভাগ্যপ্রসূত ১-১ গোলে ড্র করেছে ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার অনুষ্ঠিত এ খেলায় গোল করেন রহমতগঞ্জের সুমন দে এবং ব্রাদার্সের অগাস্টিন ওয়ালসন। এই ড্রতে লাভ হয়েছে গ্রুপের অপর দল ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের। তারা পৌঁছে গেছে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে। মোহামেডান তাদের প্রথম ম্যাচে রহমতগঞ্জকে হারিয়েছিল ২-১ গোলে। ১ ম্যাচে মোহামেডানের পয়েন্ট ৩, ব্রাদার্সের ১। পক্ষান্তরে রহমতগঞ্জের ২ ম্যাচে সংগ্রহ ১ পয়েন্ট। শেষ ম্যাচে মোহামেডান যদি ব্রাদার্সকে বড় ব্যবধানে হারায়, তাহলেই রহমতগঞ্জের কপাল খুলবে শেষ আটে নাম লেখানোর। আর ব্রাদার্সের শেষ আটে যেতে হলে তাদের চাই কমপক্ষে ড্র।

বুধবারের ম্যাচে ড্র করলেও প্রতিপক্ষের চেয়ে ভাল ফুটবল খেলেছে ‘জায়ান্ট কিলার’ খ্যাত রহমতগঞ্জই। দুর্ভাগ্যবশত পেনাল্টি থেকে ব্রাদার্স গোল করে সমতায় ফিরলে পূর্ণ ৩ পয়েন্ট পাওয়া থেকে বঞ্চিত হয় তারা। ম্যাচের শুরু থেকে গোল পেতে মরিয়া ছিল রহমতগঞ্জ। যদিও ব্রাদার্সও চেষ্টা করেছে। গোল হওয়ার মতো একাধিক আক্রমণ করে রহমতগঞ্জ। ২৬ মিনিটে সফল হয় তারা। দিদারুল আলমের ফ্রি কিকে হেড দিয়ে গোল করেন রহমতগঞ্জের ডিফেন্ডার সুমন দে (১-০)। দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে গোপীবাগের দল ব্রাদার্স। ৭৬ মিনিটে নিজেদের বক্সে ব্রাদার্স ইউনিয়নের ফরোয়ার্ড রনিকে ফাউল করে নিজেদের বিপদ ডেকে আনেন রহমতগঞ্জের নাইজিরিয়ান ডিফেন্ডার মোসেস আমাদি। রেফারি জসীমউদ্দিন পেনাল্টির সিদ্ধান্ত দিলে সেটি মনপুত না হওয়াতে গোলরক্ষকসহ রহমতগঞ্জের সব খেলোয়ার মাঠ ছাড়ার উপক্রম করেন। পরে ক্লাব কর্মকর্তাদের হস্তক্ষেপে প্রায় মিনিট সাতেক পর আবারও মাঠে নামেন তারা। পেনাল্টিতে গোল করেন ব্রাদার্সের হাইতিয়ান ফরোয়ার্ড অগাস্টিন ওয়েলসন (১-১)। এরপর বাকি সময় দু’দল গোল করতে ব্যর্থ হলে খেলা শেষ হয় ১-১ সমতায়।

আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনীর প্রতিপক্ষ ফরাশগঞ্জ স্পোর্টিং কাব। দ্বিতীয় ম্যাচে শেখ রাসেল ক্রীড়াচক্রের প্রতিপক্ষ উত্তর বারিধারা ক্লাব। টুর্নামেন্ট শুরুর আগে ব্রাদার্স ইউনিয়ন লিমিটেডের ম্যানেজার লিটন খান বলেছিলেন, ‘শুধু একটা কথাই বলব। এই টুর্নামন্টে ব্রাদার্স ইউনিয়ন খেলবে ব্রাদার্সের মতোই।’ আর অধিনায়ক কেস্টার এ্যাকন বলেছিলেন, ‘আমাদের এই মৌসুমের দল অনেক ভাল হয়েছে গত মৌসুমের চেয়ে। এ আসরে আমরা ভাল খেলব বলে আশা করি। আমাদের প্রস্তুতি ভাল। ফুটবলে অনেক কিছুই ঘটে। আমরাও তা করে দেখাতে পারি।’ কিন্তু বুধবারের ম্যাচে ম্যানেজার-অধিনায়কের সে কথার প্রতিফলন ঘটেনি। এখন দেখার বিষয়, নিজেদের গ্রুপের শেষ ম্যাচে মোহামেডানকে হারিয়ে বা তাদের সঙ্গে ড্র করে কোয়ার্টার ফাইনালে নাম লেখাতে পারে কি না তারা।

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

১৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: