কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিধ্বস্ত রিয়াল মাদ্রিদের জয়ে ফেরার মিশন

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ নগরপ্রতিদ্বন্দ্বী এ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে খেলা মানেই যেন পরাজয়ের বেদনায় ন্যুয়ে পড়া! সম্প্রতি রিয়াল মাদ্রিদের ক্ষেত্রে ঠিক এমনটিই ঘটছে। স্প্যানিশ লা লিগার সর্বশেষ ম্যাচেও বর্তমান চ্যাম্পিয়নদের কাছে ৪-০ গোলে হেরে বিধ্বস্ত হয় ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। হতাশাজনক সেই হারের ধাক্কা কাটিয়ে ওঠার মিশনে আজ রাতে মাঠে নামছে গ্যালাক্টিকোরা। নিজেদের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ ডিপোর্টিভো লা করুনা।

আজকের অন্য ম্যাচে মুখোমুখি হচ্ছে সেভিয়া-কর্ডোবা, গ্রানাডা-এ্যাথলেটিক বিলবাও ও মালাগা-এস্পানিওল। রবিবার মাঠে নামবে দারুণ ফর্মে থাকা বার্সিলোনা ও এ্যাটলেটিকো মাদ্রিদ। ঘরের মাঠ ন্যুক্যাম্পে বার্সার প্রতিপক্ষ লেভান্তে। এ্যাওয়ে ম্যাচে এ্যাটলেটিকো লড়বে স্বাগতিক সেল্টা ডি ভিগোর বিরুদ্ধে। সর্বশেষ ম্যাচে জঘন্য হারের পরও অবশ্য পয়েন্ট তালিকার শীর্ষে আছে রিয়াল। ২২ ম্যাচ থেকে তাদের পয়েন্ট ৫৪। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা বার্সিলোনার পয়েন্ট ৫৩। ৫০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে চ্যাম্পিয়ন এ্যাটলেটিকো।

আগের ম্যাচে ভিসেন্টে ক্যালডেরনে চোটের কারণে সার্জিও রামোস, পেপে, জেমস রড্রিগুয়েজ ও নিষেধাজ্ঞার কারণে মার্সেলো খেলতে পারেননি রিয়ালের হয়ে। এর মাশুলও দিতে হয় কার্লো আনচেলত্তির দলকে। রড্রিগুয়েজের পা ভেঙ্গে যাওয়ার পর অস্ত্রোপচার হয়েছে। যে কারণে সহসা ফেরার সম্ভাবনা নেই কলম্বিয়ান তারকার। রামোস, পেপের ফেরাটাও নিশ্চিত নয়। তবে ফিরতে পারেন ব্রাজিলিয়ান মার্সেলো। দুই ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে আগের ম্যাচে ফিরেছিলেন সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু সুপারফ্লপ ছিলেন বর্তমান ফিফা সেরা তারকা। এরপরও অবশ্য শিরোপা জয়ের প্রত্যয় ব্যক্ত হয়েছে পর্তুগীজ তারকার কণ্ঠে। রোনাল্ডো বলেন, আমরা এ্যাটলেটিকোর চেয়ে ভাল দল এবং সেটা আমাদের মাঠে দেখানো উচিত। আমি নিশ্চিত, সবশেষে আমরাই লা লিগা জিতব। তিনি আরও বলেন, আমরা এখনও লীগের শীর্ষে আছি। আমরা জানি, আমাদের শেষ পর্যন্ত লড়াই করতে হবে। আমরা হেরেছি এবং এ নিয়ে রেগে আছি। কিন্তু আমাদের সামনের ম্যাচগুলো নিয়ে ইতিবাচক থাকতে হবে। কারণ আমরা কেবল তিনটি পয়েন্টই হারিয়েছি। রোনাল্ডো আরও বলেন, আমি স্পষ্ট করে বলতে চাই, এ্যাটলেটিকোর চেয়ে রিয়াল সবসময়ই ভাল দল। এবং এবারও আমরা শিরোপা জয় করব। হারের জন্য নিজেদের ব্যর্থতা স্বীকার করে সদ্যই ৩০ বছরে পদার্পণ করা রোনাল্ডো বলেন, আমাদের সবকিছুরই অভাব ছিলÑ ইচ্ছা, মনোভাব, আকাক্সক্ষা। শারীরিক বা মানসিকভাবে আমরা সতেজ ছিলাম না। কিন্তু এটাকে আমরা অজুহাত বানাতে পারি না।

দুই ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে এ্যাটলেটিকোর বিরুদ্ধে ময়দানী লড়াইয়ে ফেরেন রোনাল্ডো। কিন্তু দলের বিপর্যয়ে তাকে জ্বলে উঠতে দেখা যায়নি। কিন্তু তার প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ঠিকই মাঠ মাতাচ্ছেন। এ কারণে অনেকেই মনে করছেন, আজ ডিপোর্টিভোর বিরুদ্ধে হয়ত পুরনো ছন্দে ফিরতে মরিয়া থাকবেন সি আর সেভেন। রিয়াল কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, জয়ে ফিরতে মুখিয়ে আছে দল। ক্লাব প্রেসিডেন্ট রেগে আছেন। আমাদের ভুলগুলো শুধতে নিতে প্রাণান্ত কাজ করে চলেছি।

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৫

১৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: